তেরো এগারোর বাদপড়া শিক্ষকদের হইচই (ভিডিও) - দৈনিকশিক্ষা

তেরো এগারোর বাদপড়া শিক্ষকদের হইচই (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক |

তেরো এগারোর প্রজ্ঞাপন জারির পরে নিয়োগ পাওয়া এমপিওবিহীন আইসিটি ও অন্যান্য শিক্ষকদের তালিকা থেকে বাদ পড়া শিক্ষকরা দলবদ্ধভাবে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরে এসে অভিযোগ জানিয়েছেন। অধিদপ্তর থেকে মন্ত্রণালয়ে পাঠানো তালিকায় তাদের নাম না থাকার ব্যাপারে জানতে চাইলে হইচইয়ের সৃষ্টি হয়। মঙ্গলবার (১৮ সেপ্টেম্বর) প্রায় পঞ্চাশজন শিক্ষক দলবদ্ধভাবে শিক্ষা ভবনের কর্মকর্তাদের কাছে অভিযোগ তুলে ধরেন।  

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মাধ্যমিকের পরিচালক অধ্যাপক ড. আবদুল মান্নান এবং শিক্ষা কর্মকর্তা (মাধ্যমিক-২) আফসার উদ্দিনের কাছে তেরো এগারোর তালিকা থেকে বাদ পড়ার কারণ জানতে চান এসব শিক্ষকরা। এসময় তারা শিক্ষা কর্মকর্তা আফসার উদ্দিনের কক্ষে দলবদ্ধভাবে অবস্থান করে মন্ত্রণালয়ে পাঠানো তালিকাটি দেখতে চান। 

উল্লেখ্য, গত ২০১১ খ্রিস্টাব্দের ১৩ নভেম্বর শিক্ষা মন্ত্রণালয় থেকে জারি হওয়া এক প্রজ্ঞাপনে বলা হয়, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান (স্কুল ও কলেজ) এর শিক্ষক কর্মচারীদের বেতন ভাতা প্রদান এবং জনবল কাঠামো সংক্রান্ত এমপিও নির্দেশিকা ২০১০ এ যা-ই থাকুক, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে অতিরিক্ত শ্রেণি, শাখা বা বিষয়ের বিপরীতে নিয়োগপ্রাপ্ত শিক্ষকদের বেতনভাতা দেবে প্রতিষ্ঠান। তাদের বেতনভাতা সরকার বহন করবে না।

চলতি বছরে শিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো: সোহবার হোসাইনের সভাপতিত্বে অনুষ্ঠিত এক সভায় তেরো এগারোর প্রজ্ঞাপন জারির পরে নিয়োগপ্রাপ্ত শিক্ষকদের এমপিওভুক্তির সিদ্ধান্ত নেওয়া হয়। এ সিদ্ধান্ত মোতাবেক বাদপড়া শিক্ষকদের তালিকা তৈরি করে শিক্ষা মন্ত্রণালয়ে পাঠিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। 

ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার - dainik shiksha মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0036189556121826