তেরো এগারোর বাদপড়া শিক্ষকদের হইচই (ভিডিও) - এমপিও - Dainikshiksha

তেরো এগারোর বাদপড়া শিক্ষকদের হইচই (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক |

তেরো এগারোর প্রজ্ঞাপন জারির পরে নিয়োগ পাওয়া এমপিওবিহীন আইসিটি ও অন্যান্য শিক্ষকদের তালিকা থেকে বাদ পড়া শিক্ষকরা দলবদ্ধভাবে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরে এসে অভিযোগ জানিয়েছেন। অধিদপ্তর থেকে মন্ত্রণালয়ে পাঠানো তালিকায় তাদের নাম না থাকার ব্যাপারে জানতে চাইলে হইচইয়ের সৃষ্টি হয়। মঙ্গলবার (১৮ সেপ্টেম্বর) প্রায় পঞ্চাশজন শিক্ষক দলবদ্ধভাবে শিক্ষা ভবনের কর্মকর্তাদের কাছে অভিযোগ তুলে ধরেন।  

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মাধ্যমিকের পরিচালক অধ্যাপক ড. আবদুল মান্নান এবং শিক্ষা কর্মকর্তা (মাধ্যমিক-২) আফসার উদ্দিনের কাছে তেরো এগারোর তালিকা থেকে বাদ পড়ার কারণ জানতে চান এসব শিক্ষকরা। এসময় তারা শিক্ষা কর্মকর্তা আফসার উদ্দিনের কক্ষে দলবদ্ধভাবে অবস্থান করে মন্ত্রণালয়ে পাঠানো তালিকাটি দেখতে চান। 

উল্লেখ্য, গত ২০১১ খ্রিস্টাব্দের ১৩ নভেম্বর শিক্ষা মন্ত্রণালয় থেকে জারি হওয়া এক প্রজ্ঞাপনে বলা হয়, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান (স্কুল ও কলেজ) এর শিক্ষক কর্মচারীদের বেতন ভাতা প্রদান এবং জনবল কাঠামো সংক্রান্ত এমপিও নির্দেশিকা ২০১০ এ যা-ই থাকুক, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে অতিরিক্ত শ্রেণি, শাখা বা বিষয়ের বিপরীতে নিয়োগপ্রাপ্ত শিক্ষকদের বেতনভাতা দেবে প্রতিষ্ঠান। তাদের বেতনভাতা সরকার বহন করবে না।

চলতি বছরে শিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো: সোহবার হোসাইনের সভাপতিত্বে অনুষ্ঠিত এক সভায় তেরো এগারোর প্রজ্ঞাপন জারির পরে নিয়োগপ্রাপ্ত শিক্ষকদের এমপিওভুক্তির সিদ্ধান্ত নেওয়া হয়। এ সিদ্ধান্ত মোতাবেক বাদপড়া শিক্ষকদের তালিকা তৈরি করে শিক্ষা মন্ত্রণালয়ে পাঠিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। 

চলতি দায়িত্বপ্রাপ্ত শিক্ষকদের ভাতা দেয়ার আদেশ জারি - dainik shiksha চলতি দায়িত্বপ্রাপ্ত শিক্ষকদের ভাতা দেয়ার আদেশ জারি এইচএসসির ফল প্রকাশ হতে পারে ২১ জুলাই - dainik shiksha এইচএসসির ফল প্রকাশ হতে পারে ২১ জুলাই বরিশাল বোর্ডে কর্মচারীদের দুই গ্রুপের হাতাহাতি - dainik shiksha বরিশাল বোর্ডে কর্মচারীদের দুই গ্রুপের হাতাহাতি রায় অমান্য করে মাছুমকে টাইমস্কেল: বরিশাল বোর্ড কর্মচারীদের বিক্ষোভ - dainik shiksha রায় অমান্য করে মাছুমকে টাইমস্কেল: বরিশাল বোর্ড কর্মচারীদের বিক্ষোভ ৩০ জুলাইয়ের মধ্যে তুলতে হবে উচ্চ মাধ্যমিকের উপবৃত্তি - dainik shiksha ৩০ জুলাইয়ের মধ্যে তুলতে হবে উচ্চ মাধ্যমিকের উপবৃত্তি প্রকল্পের ৬৩ কর্মচারীকে রাজস্বখাতে পদায়ন - dainik shiksha প্রকল্পের ৬৩ কর্মচারীকে রাজস্বখাতে পদায়ন শিক্ষকের বেতের আঘাতে চোখ হারাল মাদরাসাছাত্র - dainik shiksha শিক্ষকের বেতের আঘাতে চোখ হারাল মাদরাসাছাত্র জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্স ভর্তির যোগ্যতা নির্ধারণ - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্স ভর্তির যোগ্যতা নির্ধারণ জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website