ত্রয়োদশ নিবন্ধন সনদ প্রসঙ্গ - মতামত - Dainikshiksha

ত্রয়োদশ নিবন্ধন সনদ প্রসঙ্গ

মুন্নাফ হোসেন |

বাংলাদেশের একমাত্র জনপ্রিয় শিক্ষাবিষয়ক অনলাইন পত্রিকা দৈনিক শিক্ষা’র মাধ্যমে জানতে পারলাম যে ত্রয়োদশ নিবন্ধনে চূড়ান্তভাবে উত্তীর্ণ প্রার্থীদের সনদ জেলা শিক্ষা অফিসে বিতরণ শুরু হয়েছে। কথাটি শুনে মনের ভিতর শিক্ষক হওয়ার বাসনা বারবার দোল খাচ্ছে।

ত্রয়োদশ নিবন্ধন পরীক্ষায় অংশ নেয়া প্রার্থীরা বিসিএস এর আদলে তিনটি পরীক্ষায় উত্তীর্ণ হয়েও অনিশ্চয়তার মধ্যে হাবুডুবু খাচ্ছে। পরিপত্র ও গেজেট অনুযায়ী ত্রয়োদশের প্রার্থীগণকে বাছাই করা হয়েছে।

ইতোমধ্যে ত্রয়োদশ উত্তীর্ণদের দ্রুত নিয়োগের দাবীতে প্রধানমন্ত্রী, শিক্ষামন্ত্রী ও এনটিআরসিএ চেয়ারম্যান বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে।

বর্তমানে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে শিক্ষক সংকট চলছে। তাই পরিপত্র ও গেজেট অনুযায়ী ত্রয়োদশ শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের দ্রুত নিয়োগের ব্যবস্থা করা হলে শিক্ষাক্ষেত্রে আমাদের সোনার বাংলা আরো একধাপ এগিয়ে যাবে।

মুন্নাফ হোসেন: সহকারী শিক্ষক (ইংরেজি), ফুলবাড়ীয়া, ময়মনসিংহ।

[মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।]

জেডিসি ও ইবতেদায়ি জন্মসনদ অনুযায়ী রেজিস্ট্রেশন বাধ্যতামূলক - dainik shiksha জেডিসি ও ইবতেদায়ি জন্মসনদ অনুযায়ী রেজিস্ট্রেশন বাধ্যতামূলক অর্থাভাবে দুই বোনের লেখাপড়া বন্ধ হওয়ার উপক্রম - dainik shiksha অর্থাভাবে দুই বোনের লেখাপড়া বন্ধ হওয়ার উপক্রম অবসর সুবিধার আবেদন শুধুই অনলাইনে, দালাল ধরবেন না(ভিডিও) - dainik shiksha অবসর সুবিধার আবেদন শুধুই অনলাইনে, দালাল ধরবেন না(ভিডিও) দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website