ত্রয়োদশ শিক্ষক নিবন্ধন উত্তীর্ণদের সনদ বিতরণ শুরু - চাকরির খবর - Dainikshiksha

ত্রয়োদশ শিক্ষক নিবন্ধন উত্তীর্ণদের সনদ বিতরণ শুরু

নিজস্ব প্রতিবেদক |

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) কর্তৃক দেশের সকল বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ প্রত্যাশী ত্রয়োদশ নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের সনদ বিতরণ শুরু হয়েছে।

বুধবার (০৯ই আগস্ট) এনটিআরসিএ’র একজন উর্ধ্বতন কর্মকর্তা ও কয়েকজন জেলা শিক্ষা কর্মকর্তা দৈনিক শিক্ষাকে এ তথ্য নিশ্চিত করেছেন।

ওই কর্মকর্তারা জানান, ইতিমধ্যে ৩২ জেলা শিক্ষা অফিসে উত্তীর্ণ প্রার্থীদের এই সনদ বিতরণের জন্য পাঠানো হয়েছে। বাকি জেলাগুলোতেও পাঠানোর জন্য সনদ প্রস্তুত করা হচ্ছে।

এনটিআরসিএ এর ওই কর্মকর্তা আরও বলেন, বিভিন্ন জেলা শিক্ষা অফিসের প্রতিনিধিরা বিতরণের লক্ষ্যে  এ সনদ গুলো নিয়ে যাচ্ছেন। তাছাড়া, যদি কোন উত্তীর্ণ প্রার্থী জেলা শিক্ষা অফিস থেকে সনদ নিতে ব্যর্থ হয় তবে ওই সনদ পুনরায় এনটিআরসিএ কার্যালয়ে ফেরত আসার পর এখান থেকে উপযুক্ত কাগজ-পত্র দেখিয়ে সনদ নেয়া যাবে।

ত্রয়োদশ নিবন্ধন পরীক্ষায় চূড়ান্তভাবে উত্তীর্ণ হয় ১৭ হাজার ২৪৬ জন। গত বছরের ১২ ও ১৩ই আগস্ট  ত্রয়োদশ শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে ১৮ হাজার ৯৭৩ জন উত্তীর্ণ হয়। এর মধ্যে স্কুল-২ (মাদ্রাসা ও কারিগরি স্তর) পর্যায়ে ৪২৫ জন, স্কুল (সাধারণ) পর্যায়ে ১৩ হাজার ১৪৬ জন এবং কলেজ পর্যায়ে ৪ হাজার ৪৩৮ জনসহ ১৮ হাজার ৯ জন মৌখিক পরীক্ষায় অংশ নেয়।

ত্রয়োদশ বেসরকারি শিক্ষক নিবন্ধন পরীক্ষায় স্কুল পর্যায়ে ২৩টি, স্কুল-২ পর্যায়ে ১৯টি এবং কলেজ পর্যায়ে ৩৫টিসহ মোট ৭৭টি বিষয়ে পরীক্ষা নেয়া হয়।

এর আগে প্রিলিমিনারি পরীক্ষায় মোট ১ লাখ ৪৭ হাজার ২৬২ জন উত্তীর্ণ হন। এর মধ্যে স্কুল-২ পর্যায়ে ৬২০ জন, স্কুল পর্যায়ে ৯০ হাজার ৯৪৪ জন এবং কলেজ পর্যায়ে ৫৫ হাজার ৬৯৮ জন উত্তীর্ণ হয়।

বেসরকারি শিক্ষক নিয়োগ নীতিমালা অনুযায়ী বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগের লক্ষ্যে প্রার্থী বাছাই করে দেয় এনটিআরসি। সেই লক্ষ্যে আগামী ২৫শে আগস্ট চর্তুদশ নিবন্ধন পরীক্ষার প্রিলিমিনারি সকাল এবং বিকেল দুই ধাপে অনুষ্ঠিত হবে।

স্টুডেন্টস কেবিনেট নির্বাচন ১৪ মার্চ - dainik shiksha স্টুডেন্টস কেবিনেট নির্বাচন ১৪ মার্চ এনটিআরসিএর ভুল, আমি পরিপত্র মানি না.. (ভিডিও) - dainik shiksha এনটিআরসিএর ভুল, আমি পরিপত্র মানি না.. (ভিডিও) এমপিওভুক্তির নামে প্রতারণা, মন্ত্রণালয়ের গণবিজ্ঞপ্তি - dainik shiksha এমপিওভুক্তির নামে প্রতারণা, মন্ত্রণালয়ের গণবিজ্ঞপ্তি শিক্ষকদের কোচিং করাতে দেয়া হবে না: শিক্ষামন্ত্রী - dainik shiksha শিক্ষকদের কোচিং করাতে দেয়া হবে না: শিক্ষামন্ত্রী জারির অপেক্ষায় অধ্যক্ষ-উপাধ্যক্ষ নিয়োগ যোগ্যতার সংশোধনী - dainik shiksha জারির অপেক্ষায় অধ্যক্ষ-উপাধ্যক্ষ নিয়োগ যোগ্যতার সংশোধনী ৬০ বছরেই ছাড়তে হবে দায়িত্ব - dainik shiksha ৬০ বছরেই ছাড়তে হবে দায়িত্ব ফল পরিবর্তনের চার ‘গ্যারান্টিদাতা’ গ্রেফতার - dainik shiksha ফল পরিবর্তনের চার ‘গ্যারান্টিদাতা’ গ্রেফতার নকলের সুযোগ না দেয়ায় শিক্ষিকাকে জুতাপেটা - dainik shiksha নকলের সুযোগ না দেয়ায় শিক্ষিকাকে জুতাপেটা প্রাথমিকে সায়েন্স ব্যাকগ্রাউন্ড প্রার্থীদের ২০ শতাংশ কোটা - dainik shiksha প্রাথমিকে সায়েন্স ব্যাকগ্রাউন্ড প্রার্থীদের ২০ শতাংশ কোটা ১৮২ শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও বন্ধের প্রক্রিয়া শুরু - dainik shiksha ১৮২ শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও বন্ধের প্রক্রিয়া শুরু প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ - dainik shiksha প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website