দক্ষিণ কোরিয়া প্রতিনিধিদলের মোহাম্মদপুর মডেল কলেজ পরিদর্শন - কলেজ - Dainikshiksha

দক্ষিণ কোরিয়া প্রতিনিধিদলের মোহাম্মদপুর মডেল কলেজ পরিদর্শন

নিজস্ব প্রতিবেদক |

কোরিয়া সরকারের পাঁচ সদস্যের একটি প্রতিনিধিদল মোহাম্মদপুর মডেল স্কুল এন্ড কলেজ পরিদর্শন করেছে। বুধবার (১৩ সেপ্টেম্বর) প্রতিনিধিদলের সাথে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) অধ্যাপক শামসুল হুদা সহ মাউশি অধিদপ্তর ও শিক্ষা মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা মোহাম্মদপুর মডেল স্কুল এন্ড কলেজ পরিদর্শন করেন।

বাংলাদেশ ২০১৯ খ্রিস্টাব্দের জন্য কোরিয়া সরকারের অর্থায়নে পরিচালিত ইনোভেটিভ আইসিটি বেইসড পাইলট ক্লাসরুম প্রজেক্ট’র সদস্য নির্বাচিত হয়েছে। এর আওতায় বাংলাদেশের মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকদের জন্য ই-লার্নিং ও আইসিটি এডুকেশন বিষয়ে প্রশিক্ষণ প্রদানসহ এ বিষয়ের সরঞ্জামাদি সরবরাহ করা হবে।

উল্লিখিত কার্যক্রমের সম্ভাব্যতা যাচাইয়ের জন্য পাঁচ সদস্যের প্রতিনিধিদলটি ১২ থেকে ১৪ সেপ্টেস্বর পর্যন্ত বাংলাদেশ ভ্রমণ করবে।

প্রতিনিধি দল মোহাম্মদপুর মডেল স্কুল এন্ড কলেজের শিক্ষা ব্যবস্থা, ক্লাস পরিচালনা, অবকাঠামো, পাঠদান প্রক্রিয়া, শিক্ষায় আইসিটির প্রয়োগ দেখে সন্তুষ্টি প্রকাশ করেন। এ সময় তারা মোহাম্মদপুর মডেল স্কুল এন্ড কলেজের সততা স্টোরও পরিদর্শন করেন।

অধ্যাপক শামসুল হুদা বলেন, মোহাম্মদপুর মডেল স্কুল এন্ড কলেজে আইসিটি প্রয়োগ করে যেভাবে শিক্ষাদান করা হয় তা অন্যান্য প্রতিষ্ঠানের জন্য অনুকরণীয়।

কলেজের অধ্যক্ষ লেঃ কর্নেল কাজী শরীফ উদ্দিন প্রতিনিধিদলকে প্রতিষ্ঠানের বিগত পাবলিক পরীক্ষার ফল, ২০১৭ খ্রিস্টাব্দে মোহাম্মদপুর থানা শিক্ষা জোনের শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে গৌরব অর্জনসহ এ প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা দেশে ও বিদেশে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ও প্রতিষ্ঠানে সুনামের সাথে লেখাপড়া করছে বলে জানান। তিনি প্রতিনিধিদলের সামনে প্রতিষ্ঠানের সহশিক্ষা কার্যক্রম সম্পর্কে তুলে ধরেন।

ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায় ঠেকাতে ১০ কমিটি - dainik shiksha ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায় ঠেকাতে ১০ কমিটি এমপিওভুক্ত হচ্ছেন স্কুল-কলেজের ১১২৪ শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন স্কুল-কলেজের ১১২৪ শিক্ষক নভেম্বরের এমপিওতেই ৫ শতাংশ প্রবৃদ্ধি - dainik shiksha নভেম্বরের এমপিওতেই ৫ শতাংশ প্রবৃদ্ধি মিলাদুন্নবী উপলক্ষে শিক্ষা প্রতিষ্ঠানে ওয়াজ মাহফিল আয়োজনের নির্দেশ - dainik shiksha মিলাদুন্নবী উপলক্ষে শিক্ষা প্রতিষ্ঠানে ওয়াজ মাহফিল আয়োজনের নির্দেশ ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায় বন্ধের নির্দেশ শিক্ষামন্ত্রীর - dainik shiksha ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায় বন্ধের নির্দেশ শিক্ষামন্ত্রীর শিক্ষাপ্রতিষ্ঠানে ট্রাফিক সার্কুলেশন প্ল্যান তৈরির নির্দেশ - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানে ট্রাফিক সার্কুলেশন প্ল্যান তৈরির নির্দেশ এমপিওভুক্ত হচ্ছেন মাদরাসার ২০৭ শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন মাদরাসার ২০৭ শিক্ষক বেসরকারি স্কুলে ভর্তির নীতিমালা প্রকাশ - dainik shiksha বেসরকারি স্কুলে ভর্তির নীতিমালা প্রকাশ ২৮৮ তৃতীয় শিক্ষককে এমপিওভুক্তির সিদ্ধান্ত - dainik shiksha ২৮৮ তৃতীয় শিক্ষককে এমপিওভুক্তির সিদ্ধান্ত জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website