দাবি আদায়ে ২৭ সেপ্টেম্বর শিক্ষা মন্ত্রণালয় ঘেরাও করবে শিক্ষক সমিতি - সমিতি সংবাদ - দৈনিকশিক্ষা

দাবি আদায়ে ২৭ সেপ্টেম্বর শিক্ষা মন্ত্রণালয় ঘেরাও করবে শিক্ষক সমিতি

নিজস্ব প্রতিবেদক |

বাংলাদেশ শিক্ষক সমিতি (বাশিস) ও এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ লিয়াঁজো ফোরাম ‘শিক্ষামন্ত্রণালয় এবং শিক্ষা ভবন ঘেরাও কর্মসূচি’ ঘোষণা করেছে। আগামি ২০ সেপ্টেম্বরের মধ্যে ৫ শতাংশ  ইনক্রিমেন্ট, বকেয়াসহ বৈশাখী ভাতা এবং এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠান একযোগে সরকারিকরণের ঘোষণা না এলে ২৭ সেপ্টেম্বর ঘেরাও কর্মসূচি পালন করবেন শিক্ষকরা।

বাংলাদেশ শিক্ষক সমিতির কেন্দ্রীয় সভাপতি  মোঃ নজরুল ইসলাম রনির সভাপতিত্বে রোববার (২ সেপ্টেম্বর) মীরপুর সিদ্ধান্ত হাইস্কুলে অনুষ্ঠিত এক সভায় এ কর্মসূচি ঘোষণা করা হয়। সভায় কেন্দ্রীয় সদস্যদের বিভিন্ন পদে মনোনয়নপত্র প্রদান করা হয়। 

সভায় বাংলাদেশ শিক্ষক সমিতি ও লিয়াঁজো ফোরামের শিক্ষক নেতারা বলেন, শিক্ষক সমাজের ন্যায্য দাবি নিয়ে সরকার দীর্ঘদিন ধরে তালবাহানা করছে। এমপিওভুক্ত শিক্ষকরা আজ বেতন বৈষম্যের শিকার। ২০১৫ খ্রিস্টাব্দে ৮ম জাতীয় পে-স্কেল বাস্তবায়ন হলেও এখনো সরকার প্রতিশ্রুত ৫ শতাংশ ইনক্রিমেন্ট এবং প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ঘোষিত বৈশাখী ভাতা প্রদান করা হয়নি। এজন্য দেশব্যাপী শিক্ষক সমাজে তীব্র ক্ষোভ ও অসন্তোষ দেখা দিয়েছে। 

বাংলাদেশ শিক্ষক সমিতির কেন্দ্রীয় সভাপতি ও এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ লিয়াঁজো ফোরামের মুখপাত্র  মোঃ নজরুল ইসলাম রনি বলেন, বর্তমান সরকারের  প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আন্তরিক হলেও আমলাতান্ত্রিক জটিলতায় এমপিওভুক্ত শিক্ষকদের বহু প্রত্যাশিত দাবি পূরণ হচ্ছে না। এতে সরকারের ভাবমূর্তি চরমভাবে ক্ষুন্ন হচ্ছে। 

সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন বাংলাদেশ শিক্ষক সিমিতির মহাসচিব মোঃ রবিউল আলম, লিয়াঁজো ফোরামের উপদেষ্টা মোঃ ফিরোজ আহমেদ, যুগ্ম-মহাসচিব মোঃ আবুল হোসেন মিলন, সহ-সভাপতি মোঃ মোহসিন উদ্দিন, প্রেসিডিয়াম সদস্য মোঃ আলতাফ হোসেন, দপ্তর সম্পাদক মোঃ জসীম উদ্দিন, সহ.সাংগঠনিক সম্পাদক মোঃ নজরুল ইসলাম, মোঃ এনামুল হক কেন্দ্রীয় সদস্য মোঃ নূরুল ইসলাম, মোঃ শাহিন সিকদার ও মোঃ বেলায়েত হোসেন প্রমুখ।

লোকসমাগম হয় এমন স্থানে কেউ মাস্ক ছাড়া যাবেন না : প্রধানমন্ত্রী - dainik shiksha লোকসমাগম হয় এমন স্থানে কেউ মাস্ক ছাড়া যাবেন না : প্রধানমন্ত্রী ইএফটির মাধ্যমে শিক্ষকদের বেতন দিতে কাজ চলছে - dainik shiksha ইএফটির মাধ্যমে শিক্ষকদের বেতন দিতে কাজ চলছে যেভাবে হতে পারে অনলাইনে বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা - dainik shiksha যেভাবে হতে পারে অনলাইনে বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা এসএসসি-এইচএসসির ফলের ভিত্তিতেই জাতীয় বিশ্ববিদ্যালয়ে ভর্তি - dainik shiksha এসএসসি-এইচএসসির ফলের ভিত্তিতেই জাতীয় বিশ্ববিদ্যালয়ে ভর্তি ছোট ভাইয়ের সনদে মাদরাসায় চাকরির অভিযোগ - dainik shiksha ছোট ভাইয়ের সনদে মাদরাসায় চাকরির অভিযোগ শিক্ষানীতি সংশোধনে উদ্যোগ নিয়েছে সরকার: শিক্ষামন্ত্রী - dainik shiksha শিক্ষানীতি সংশোধনে উদ্যোগ নিয়েছে সরকার: শিক্ষামন্ত্রী দুই মাস ধরে বেতন বন্ধ সহকারি উপজেলা শিক্ষা কর্মকর্তাদের - dainik shiksha দুই মাস ধরে বেতন বন্ধ সহকারি উপজেলা শিক্ষা কর্মকর্তাদের please click here to view dainikshiksha website