দারুলের সনদে এমপিওভুক্ত ১৫ শিক্ষক - এমপিও - Dainikshiksha

দারুলের সনদে এমপিওভুক্ত ১৫ শিক্ষক

নিজস্ব প্রতিবেদক |

একাধিক ক্যাম্পাস খুলে শিক্ষা বাণিজ্য, সার্টিফিকেট বিক্রিসহ বিভিন্ন অভিযোগে বন্ধ হয়ে যাওয়া দারুল ইহসান বিশ্ববিদ্যালয়ের সনদ এমপিওভুক্তিতে গ্রহণযোগ্যতা হারিয়েছে বেশ কিছুদিন আগেই। কিন্তু দারুল ইহসানের অগ্রহণযোগ্য সনদের বিপরীত ১৫ জন শিক্ষক-কর্মচারীকে এমপিওভুক্ত করা হয়েছে বলে অভিযোগ উঠেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের বিরুদ্ধে।

গত ১১ জুন জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করে দারুল ইহসান বিশ্ববিদ্যালয়ের সনদ গ্রহণ করে এমপিওভুক্ত করার দাবি জানিয়েছেন বিশ্ববিদ্যালয়টির সনদধারীরা। মানববন্ধনে দারুলের সনদ ব্যবহার করে ১৫ জন শিক্ষক এমপিওভুক্ত হয়েছেন বলে জানান বিশ্ববিদ্যালয়টির সনদধারীরা। এসময় তারা দাবি করেন, দারুল ইহসান বিশ্ববিদ্যালয়ের সনদ গ্রহণ করে এমপিওভুক্তিতে শিক্ষা অধিদপ্তর দুই রকম কথা বলছে। যারা কর্মকর্তাদের ‘ম্যানেজ’ করতে পেরেছেন তারা ঠিকই এমপিওভুক্ত হয়েছেন।

দারুলের সনদে এমপিওভুক্ত হওয়া শিক্ষক-কর্মচারীদের তালিকায় রয়েছেন, মানিকগঞ্জের শিবালয় উপজেলার সাঁকরাইল উচ্চ বিদ্যালয়ের সহকারী গ্রন্থাগারিক ফারহানা আক্তার। ২০১৬ খ্রিষ্টাব্দের সেপ্টেম্বর মাস থেকে এমপিও ভোগ করছেন তিনি। তার ইনডেক্স নম্বর ১১৩০৫৩২। এ তালিকায় থাকা অন্যান্যরা হলেন, টাঙ্গাইলের নাগরপুর উপজেলার আলহাজ্ব রমজান আলী হাই স্কুলের সহকারী গ্রন্থাগারিক মো. মজিবুর রহমান। ২০১৭ খ্রিষ্টাব্দের মার্চ মাসে এমপিওভুক্ত হয়েছেন তিনি। তার ইনডেক্স নম্বর ১১৩৩৮১৭। রাজধানীর গুলশানের মদিনাতুল উলুম মডেল ইনস্টিটিউশন বালক কামিল মাদরাসার প্রভাষক মনোয়ার খোকন। ২০১৭ খ্রিষ্টাব্দের মে মাসের এমপিওভুক্ত হয়েছেন তিনি। তার ইনডেক্স নম্বর ২১২০১১৭। মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার মালাপৈয়া গার্লস হাই স্কুলের সহকারী গ্রন্থাগারিক মোহাম্মদ রেজাউল করিম। ২০১৭ খ্রিষ্টাব্দের সেপ্টেম্বর মাসে এমপিওভুক্ত হয়েছেন তিনি। তার ইনডেক্স নম্বর ১১৩৭০৯১।  এ সময় ঢাকা অঞ্চলের উপপরিচালক ছিলেন গৌর মন্ডল। 

এ তালিকায় আরও রয়েছেন, পটুয়াখালীর বাউফল উপজেলায় নওমালা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কে এম নাসির উদ্দিন। ২০১৮ খ্রিষ্টাব্দের জানুয়ারি মাসে এমপিওভুক্ত হয়েছেন তিনি। তার ইনডেক্স নম্বর ৫১৫৮৬৫। সিলেটের কোতোয়ালি থানার রাজা জি সি হাই স্কুলের প্রধান শিক্ষক মোহাম্মদ আবদুল মুহিত। ২০১৮ খ্রিষ্টাব্দের জুলাই মাস থেকে এমপিও ভোগ করছেন তিনি। তার ইনডেক্স নম্বর ১০২৩৮১৭। পঞ্চগড়ের দেবীগঞ্জে উপজেলার পামুলি বাইলেটারেল উচ্চ বিদ্যালয়ের সহকারী গ্রন্থাগারিক মো. বজলুর রশিদ। ২০১৮ খ্রিষ্টাব্দের জুলাই মাস থেকে এমপিও ভোগ করছেন তিনি। তার ইনডেক্স নম্বর ১১৪৩০৪৯। দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার সাহাবগঞ্জ আদর্শ উচ্চ বিদ্যালয়ের সহকারী গ্রন্থাগারিক মো. সাফাতুল ইসলাম। ২০১৮ খ্রিষ্টাব্দের জুলাই মাস থেকে এমপিও ভোগ করছেন তিনি। তার ইনডেক্স নাম্বার ১১৪২৯৪৬। নওগাঁর আত্রাই উপজেলার খানজৈড় জয়সাড়া উচ্চ বিদ্যালয়ের সহকারী গ্রন্থাগারিক নাজমা আক্তার বানু। ২০১৮ খ্রিষ্টাব্দের জুলাই মাস থেকে এমপিওভুক্ত তিনি। তার ইনডেক্স নম্বর ১১৪২৮৪০।

দারুলের সনদে এমপিওভুক্তদের তালিকায় আরও রয়েছেন সাতক্ষীরার তালা উপজেলার দলুয় উচ্চ বিদ্যালয়ের সহকারী গ্রন্থাগরিক মাসুদুর জামান সরদার। ২০১৮ খ্রিষ্টাব্দের নভেম্বের মাস থেকে এমপিওভুক্ত তিনি। তার ইনডেক্স নম্বর ১১৪৩৩৪১। সাতক্ষীরা সদর উপজেলার জি জি কে এইচ কে উচ্চ বিদ্যালয়ের সহকারী গ্রন্থাগারিক আশোককুমার রায়। ২০১৮ খ্রিষ্টাব্দের নভেম্বের মাস থেকে এমপিওভুক্ত তিনি। তার ইনডেক্স নম্বর ১১৪৩৩৩৮। নারয়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার বৈদ্যের বাজার এন এ এম পাইলট হাইস্কুলের প্রধান শিক্ষক মো. কামাল হোসেন। ২০১৯ খ্রিষ্টাব্দের মে মাসে এমপিওভুক্ত হয়েছেন তিনি। তার ইনডেক্স নম্বর ৪৮৯৩০৯। দোহারের মুকসুদপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক রিয়াজুল হাসান। ২০১৯ খ্রিষ্টাব্দের মে মাস থেকে এমপিওভুক্ত তিনি। তার ইনডেক্স নম্বর ৪৮৯১৬০। দোহারের মুকসুদপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী গ্রন্থাগারিক সাবিনা ইয়াসমিন। ২০১৯ খ্রিষ্টাব্দের মে মাস থেকে এমপিওভুক্ত তিনি। তার ইনডেক্স নম্বর ১১০৪৬০৫। গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার বি ইউ কে উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মো. ইমদাদ হক শেখ। ২০১৯ খ্রিষ্টাব্দের মে মাস থেকে এমপিওভুক্ত তিনি। তার ইনডেক্স নম্বর ১১৩৬২৯৫।

এইচএসসির ফল পুনঃনিরীক্ষণের আবেদন শুরু - dainik shiksha এইচএসসির ফল পুনঃনিরীক্ষণের আবেদন শুরু বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে ম্যানেজিং কমিটির বিকল্প প্রয়োজন - dainik shiksha বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে ম্যানেজিং কমিটির বিকল্প প্রয়োজন এমপিওভুক্ত হলেন আরও ৮০ শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হলেন আরও ৮০ শিক্ষক একাদশে ভর্তিকৃতদের অনলাইনে রেজিস্ট্রেশন ৩১ জুলাইয়ের মধ্যে - dainik shiksha একাদশে ভর্তিকৃতদের অনলাইনে রেজিস্ট্রেশন ৩১ জুলাইয়ের মধ্যে স্কুল-কলেজ খোলা রেখে বন্যার্তদের আশ্রয় দেয়ার নির্দেশ - dainik shiksha স্কুল-কলেজ খোলা রেখে বন্যার্তদের আশ্রয় দেয়ার নির্দেশ অনার্স ১ম বর্ষ পরীক্ষার ফরম পূরণের সময় বাড়লো - dainik shiksha অনার্স ১ম বর্ষ পরীক্ষার ফরম পূরণের সময় বাড়লো ঢাবির ভর্তির আবেদন শুরু ৫ আগস্ট, পরীক্ষা ১৩ সেপ্টেম্বর - dainik shiksha ঢাবির ভর্তির আবেদন শুরু ৫ আগস্ট, পরীক্ষা ১৩ সেপ্টেম্বর শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website