please click here to view dainikshiksha website

বিতর্ক বিকাশ-২০১৫

দিনাজপুরের ঝাড়বাড়ী উচ্চ বিদ্যালয় সেরা

নিজস্ব প্রতিবেদক | ডিসেম্বর ২৯, ২০১৫ - ৩:৪৩ অপরাহ্ণ
dainikshiksha print

Dinajpur

‘যুক্তির আলোয় খুজি মানুষের মুক্তি’ এই প্রতিপাদ্য নিয়ে অনুষ্ঠিত হল জেলা পর্যায়ে ব্রাক পেইজ আয়োজিত ‘বিতর্ক বিকাশ-২০১৫’। শিক্ষক ও শিক্ষার্থী উভয় পর্যায়ে অনুষ্ঠিত হয় এই বিতর্ক বিকাশ। শিক্ষক পর্যায়ে চ্যাম্পিয়ন হয় ঝাড়বাড়ী উচ্চ বিদ্যালয় (বীরগঞ্জ) এবং রানার্স আপ দল ওসমানপুর উচ্চ বিদ্যালয় (ঘোড়াঘাট)।

বিজয়ী বিতার্কিক শিক্ষকরা হলেন শ্যামলী রায়, তাসমিন আল বারী ও বিকাশ চন্দ্র দেবনাথ। শ্রেষ্ঠ বক্তা নির্বাচিত হন ঝাড়বাড়ী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক তাসমিন আল বারী।

শিক্ষার্থী পর্যায়েও চ্যাম্পিয়ন ঝাড়বাড়ী দ্বিমুখী উচ্চ বিদ্যালয় (বীরগঞ্জ) এবং রানার্স আপ দল আমানউল্লাহ উচ্চ বিদ্যালয় (বিরামপুর)। বিজয়ী  বিতার্কিকরা হলেন মো. সাইফুল ইসলাম, মোনায়েম ইসলাম মুন, মুহিত আলম ফুয়াদ। শ্রেষ্ঠ বক্তা মো. সাইফুল ইসলাম, ঝাড়বাড়ী উচ্চ বিদ্যালয়, বীরগঞ্জ। বিতর্ক বিকাশে জেলার ৬৪ টি স্কুলের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

প্রতিযোগিতাটি ব্রাক লার্নিং সেন্টারে অনুষ্ঠিত হয়। মর্ডারেটর হিসেবে দায়িত্ত পালন করেন জনাব রঞ্জিত কুমার দাস।

প্রধান অতিথি ছিলেন দিনাজপুর জেলা শিক্ষা অফিসার মো. এনায়েত হোসেন। মধ্যে অন্যান্যর উপস্থিত ছিলেন ব্রাক, এটিএন বাংলা এবং ডিবেট ফর ডেমোক্রেসির উর্ধতন কর্মকর্তারা। বিতর্ক বিকাশের মিডিয়া পার্টনার ছিল এটিএন বাংলা এবং ডিবেট ফর ডেমক্রেসি।


সংবাদটি শেয়ার করুন:


আপনার মন্তব্য দিন