দুই শিক্ষা কর্মকর্তার শাস্তি - বিবিধ - Dainikshiksha

দুই শিক্ষা কর্মকর্তার শাস্তি

নিজস্ব প্রতিবেদক |

অসদাচরণের দায়ে প্রাথমিকের দুই সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তাকে শাস্তি দিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। কর্মকর্তারা হলেন চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার সহকারী শিক্ষা কর্মকর্তা মহিউদ্দিন এবং রংপুরের পীরগঞ্জ উপজেলার সহকারী শিক্ষা কর্মকর্তা মো. শাহীনুর আলম। 

এদের মধ্যে উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা মহিউদ্দিনের বেতন গ্রেডের নিম্নতর ধাপে অবনমিত করা হয়েছে। আর উপজেলার সহকারী শিক্ষা কর্মকর্তা মো. শাহীনুর আলমকে তিরষ্কার করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব মো. আকরাম-আল-হোসেন স্বাক্ষরিত পৃথক দুটি প্রজ্ঞাপন থেকে এ তথ্য জানা যায়।

জানা গেছে, দুই শিক্ষা কর্মকর্তাদের বিরুদ্ধে অদক্ষতা ও অসদাচরণের অভিযোগ আনা হয়। এ প্রেক্ষিতে অভিযু্ক্ত কর্মকর্তাদের শোকজ করা হলে তারা জবাব দাখিল করেছেন এবং ব্যক্তিগত শুনানিতে অংশগ্রহণ করেছেন। দাখিল করা জবাব, ব্যক্তিগত শুনানিতে দেয়া বক্তব্য, অভিযোগনামা ও অভিযোগ বিবরণী এবং বিভাগীয় মামলার সার্বিক তথ্য বিবেচনায় এ দুই কর্মকর্তার বিরুদ্ধে আসা অভিযোগ প্রমাণিত হয়। সে প্রেক্ষিতে তাদের শাস্তি প্রদানের সিদ্ধান্ত নিয়েছে গণশিক্ষা মন্ত্রণালয়।

তাই, সরকারি কর্মচারি (শৃঙ্খলা ও অপিল) বিধিমালা ২০১৮ এর ৪(২)(ঘ) ধারা অনুযায়ী চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার সহকারী শিক্ষা কর্মকর্তা মহিউদ্দিনের বেতন গ্রেডের নিম্নতর ধাপে অবনমিত করা হয়েছে। অপরদিকে একই বিধিমালার ৪(২)(ক) ধারা অনুযায়ী রংপুরের পীরগঞ্জ উপজেলার সহকারী শিক্ষা কর্মকর্তা মো. শাহীনুর আলমকে তিরষ্কার করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

গুণগতমানের শিক্ষা নিশ্চিত করতে হবে : ইউজিসি চেয়ারম্যান - dainik shiksha গুণগতমানের শিক্ষা নিশ্চিত করতে হবে : ইউজিসি চেয়ারম্যান শিক্ষার্থীদের মাঝে গণতান্ত্রিক চর্চা ও মূল্যবোধ সৃষ্টি হচ্ছে : শিক্ষামন্ত্রী - dainik shiksha শিক্ষার্থীদের মাঝে গণতান্ত্রিক চর্চা ও মূল্যবোধ সৃষ্টি হচ্ছে : শিক্ষামন্ত্রী অবৈধ গাইড বই কিনতে বাধ্য করা হচ্ছে ধামরাইয়ের শিক্ষার্থীদের - dainik shiksha অবৈধ গাইড বই কিনতে বাধ্য করা হচ্ছে ধামরাইয়ের শিক্ষার্থীদের ‘মুজিববর্ষ উপলক্ষে শিক্ষার্থীদের বিশেষ প্রণোদনা দেয়া হবে’ - dainik shiksha ‘মুজিববর্ষ উপলক্ষে শিক্ষার্থীদের বিশেষ প্রণোদনা দেয়া হবে’ শুধু অবকাঠামোগত উন্নয়ন দিয়ে ভালো স্কুল হয় না : তথ্যমন্ত্রী - dainik shiksha শুধু অবকাঠামোগত উন্নয়ন দিয়ে ভালো স্কুল হয় না : তথ্যমন্ত্রী এসএসসি পরীক্ষার সংশোধিত রুটিন - dainik shiksha এসএসসি পরীক্ষার সংশোধিত রুটিন কোনো পেশাকেই ছোট করে দেখা উচিত নয় : শিক্ষা উপমন্ত্রী - dainik shiksha কোনো পেশাকেই ছোট করে দেখা উচিত নয় : শিক্ষা উপমন্ত্রী চীনের হুবেই প্রদেশে আটকা পড়েছে ৫০০ বাংলাদেশি শিক্ষার্থী! - dainik shiksha চীনের হুবেই প্রদেশে আটকা পড়েছে ৫০০ বাংলাদেশি শিক্ষার্থী! শিক্ষার উদ্দেশ্য নৈতিক চরিত্র গড়ে তোলা : কৃষিমন্ত্রী - dainik shiksha শিক্ষার উদ্দেশ্য নৈতিক চরিত্র গড়ে তোলা : কৃষিমন্ত্রী দৈনিক শিক্ষার আসল ফেসবুক পেজে লাইক দিন - dainik shiksha দৈনিক শিক্ষার আসল ফেসবুক পেজে লাইক দিন ২০২০ খ্রিষ্টাব্দের প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা - dainik shiksha ২০২০ খ্রিষ্টাব্দের প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা ২০২০ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০২০ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা ২০২০ খ্র্রিষ্টাব্দে মাদরাসার ছুটির তালিকা - dainik shiksha ২০২০ খ্র্রিষ্টাব্দে মাদরাসার ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন please click here to view dainikshiksha website