দুর্নীতিবাজ শিক্ষা কর্মকর্তা ভৌমিককে বদলি - বদলি - Dainikshiksha

দুর্নীতিবাজ শিক্ষা কর্মকর্তা ভৌমিককে বদলি

নিজস্ব প্রতিবেদক |

পাঠ্যবই বিক্রিসহ নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগে গাজীপুর সদর উপজেলার শিক্ষা কর্মকর্তা আনন্দময় ভৌমিকের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা না নিয়ে কক্সবাজারের  টেকনাফে বদলি করা হয়েছে।  সোমবার মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের এক আদেশে এ তথ্য জানা গেছে।

এর আগে শিক্ষা কর্মকর্তা আনন্দ ভৌমিককে গাজীপুর থেকে প্রত্যাহারসহ বিভাগীয় শাস্তির ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেছে তদন্ত কমিটি। টাকার বিনিময়ে শিক্ষাপ্রতিষ্ঠানে বিনামূল্যের (সরকারী) পাঠ্যবই সরবরাহসহ নানা অনিয়মের অভিযোগের সত্যতা পাওয়ার পর তার বিরুদ্ধে শাস্তির সুপারিশ করা হয়।  জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবীর জানান, ১ জানুয়ারির বই উৎসব পালনের আগে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে উপজেলা শিক্ষা অফিসের মাধ্যমে বিনামূল্যের সরকারী পাঠ্যবই বিতরণ করা হচ্ছিল।

সেসব বই সরবরাহের আগে গাজীপুর জেলা কিন্ডারগার্টেন এ্যাসোসিয়েশনের নেতা ও কর্মীদের মাধ্যমে গাজীপুর সিটির ৫৭ ওয়ার্ডে ৫৭ প্রতিনিধি নিযুক্ত করে গাজীপুর সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে কয়েক দফায় টাকা আদায়ের অভিযোগ ওঠে।

এ প্রেক্ষিতে ওইদিনই গাজীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) খন্দকার ইয়াসির আরেফিন, গাজীপুর জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা রেবেকা সুলাতানা এবং গাজীপুর জেলা প্রশাসনের সহকারী কমিশনার (শিক্ষা) ফারজানা নাসরিনের মাধ্যমে একটি তদন্ত কমিটি গঠন করা হয়।

তদন্তে টাকা গ্রহণ ছাড়াও তার বিরুদ্ধে ক্রমাগত নানা দুর্নাম-দুর্নীতি ও অনিয়মের প্রমাণ পাওয়া গেছে। এ ছাড়া একদিনে প্রশাসনকে না জানিয়েই গুদাম থেকে ৭৪২টি প্রতিষ্ঠানে বই সরবরাহ করতে গিয়ে ব্যবস্থাপনার ত্রুটি সৃষ্টি করেছে। যা সরকারের ভাবমূর্তি ক্ষুণœ করেছে। প্রতিবেদনে শিক্ষা কর্মকর্তা আনন্দ ভৌমিককে গাজীপুর থেকে প্রত্যাহারসহ বিভাগীয় শাস্তির ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেছে তদন্ত কমিটি। দুই সপ্তাহ আগে ওই সুপারিশসহ প্রতিবেদনটি শিক্ষামন্ত্রণালয়ে পাঠানো হয়।

তৃতীয় শ্রেণি পর্যন্ত মূল্যায়নের পদ্ধতি খুঁজছে এনসিটিবি - dainik shiksha তৃতীয় শ্রেণি পর্যন্ত মূল্যায়নের পদ্ধতি খুঁজছে এনসিটিবি নতুন স্কেলে কল্যাণের টাকা পেতে আবার আবেদন, শিক্ষকদের ক্ষোভ - dainik shiksha নতুন স্কেলে কল্যাণের টাকা পেতে আবার আবেদন, শিক্ষকদের ক্ষোভ ঘুষ লেনদেন ছাড়া প্রাথমিক শিক্ষকদের বদলি হয় না - dainik shiksha ঘুষ লেনদেন ছাড়া প্রাথমিক শিক্ষকদের বদলি হয় না দুই হাজার শিক্ষা প্রতিষ্ঠান এমপিও পেতে পারে - dainik shiksha দুই হাজার শিক্ষা প্রতিষ্ঠান এমপিও পেতে পারে সাড়ে তিন লাখ সরকারি পদ শূন্য - dainik shiksha সাড়ে তিন লাখ সরকারি পদ শূন্য প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা আগামী মাসেই - dainik shiksha প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা আগামী মাসেই সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি একাদশে ভর্তির আবেদন ১২ মে থেকে - dainik shiksha একাদশে ভর্তির আবেদন ১২ মে থেকে ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website