দুর্নীতির অভিযোগে প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিক্ষোভ - Dainikshiksha

দুর্নীতির অভিযোগে প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিক্ষোভ

সুমী রায়, ঝালকাঠি প্রতিনিধি |

বিনামূল্যের পাঠ্যবই বিতরণে শিক্ষার্থীদের কাছ থেকে দু’শত করে টাকা আদায় এবং নানা অনিয়ম ও দুর্ণীতির অভিযোগে ঝালকাঠির মাধ্যমিক বিদ্যালয়ের এক প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করেছে গ্রামবাসি ও অভিভাবকরা।

ঝালকাঠি সদর উপজেলার নতুল্লাবাদ মাধ্যমিক বিদ্যালয় এলাকায় মঙ্গলবার সকাল ১১টার ‍দিকে এ বিক্ষোভ মিছিল করা হয়।

বিক্ষুব্ধ অভিভাবকদের মধ্যে ইসমাইল হোসেন বলেন, ১ জানুয়ারি সারাদেশে বই উৎসবে বিনামূল্যে বই বিতরণ করা হয়।

কিন্তু প্রধান শিক্ষক মো. তোফাজ্জেল হোসেন ওই দিন প্রতি শিক্ষার্থীদের থেকে ২’শ টাকা আদায় করে।

আর এ টাকা দিতে না পারায় বিদ্যালয়ের অনেক শিক্ষার্থীরা নতুন বই পায়নি এখনও।

আসলাম তালুকদার নামের আরেক অভিভাভক বলেন, পূর্ব থেকেই ওই শিক্ষক নানা দুর্নীতি করে আসছেন। বিদ্যালয়ের কম্পিউটার নিজের বাসায় রেখেছেন তিনি। বিদ্যালয় চত্ত্বরে মঞ্চ নির্মান করার অর্থও প্রধান শিক্ষক আত্মসাৎ করেছেন বলে অভিযোগ করেন আসলাম তালুকদার।

এদিকে বিক্ষোভ মিছিল থেকে গ্রামের শতশত নারী পুরুষ প্রধান শিক্ষকের অপসারণ দাবিতে স্লোগন দিতে থাকে।

এ ব্যাপারে অভিযুক্ত প্রধান শিক্ষক মো. তোফাজ্জেল হোসেন মুঠোফোনে বলেন, বই বিতরণে কোন অর্থ আদায় করা বা ধার্য় করা হয় নি।

তিনি আরো বলেন, ২০০৬ সালে এ বিদ্যালয়ে যোগদান করে আমি ব্যাপক উন্নয়ণ করেছি। কিন্তু এক শ্রেণির লোক এর আগে বিদ্যালয়ের কমিটিতে থেকে লুটপাট করেছে। সম্প্রতি বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন হয় ।

ওই নির্বাচনে একটি কুচক্রীমহল নির্বাচিত হতে না পেরে তার বিরুদ্ধে এ অপপ্রচার চালাচ্ছে বলে দাবী করেন ওই অভিযুক্ত প্রধান শিক্ষক।

জেলা শিক্ষা কর্মকর্তা নিখিল রঞ্জন চক্রবর্ত্তী দৈনিক শিক্ষাডটকমকে বলেন, বই বিতরণে অর্থ আদায়ের অভিযোগ প্রামনীত হলে অভিযুক্ত শিক্ষকসহ সংশ্লিষ্ঠদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0034089088439941