দুর্নীতির অভিযোগ : ইউজিসির শুনানিতে যাননি রাবি ভিসি-প্রোভিসি - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা

দুর্নীতির অভিযোগ : ইউজিসির শুনানিতে যাননি রাবি ভিসি-প্রোভিসি

রাবি প্রতিনিধি |

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) প্রশাসনের বিরুদ্ধে উত্থাপিত অনিয়ম-দুর্নীতির অভিযোগ তদন্তে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) শুনানিতে অংশ নেননি উপাচার্য ও উপ-উপাচার্য। শনিবার বিকেলে ইউজিসি অডিটোরিয়ামে শুনানির জন্য ডাকা হয়েছিল রাবির শীর্ষ এ দুই পদাধিকারীকে। উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান ইউজিসির তদন্ত কমিটিকে 'কর্তৃত্ববিহীন ও বেআইনি' দাবি করে আগেই বয়কটের ঘোষণা দেন। উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া অসুস্থতা দেখিয়ে শুনানিতে অংশ নেননি।

উপাচার্য ও উপ-উপাচার্যের উপস্থিত না হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন তদন্ত কমিটির সদস্য এবং ইউজিসি সদস্য অধ্যাপক মুহাম্মদ আলমগীর। তিনি বলেন, উপ-উপাচার্য অসুস্থ সে জন্য তিনি আসতে পারবেন না বলে চিঠি দিয়েছেন। শুনানির বিষয়ে তিনি লিখিত জবাবও দিয়েছেন। তবে উপাচার্য না আসার কারণ কমিটিকে জানাননি।

কমিটির পরবর্তী পদক্ষেপ সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, 'কোনো সিদ্ধান্ত হয়নি। তদন্তের প্রয়োজনে যা যা দরকার সব করব।' কাউকে ডাকার প্রয়োজন হলে ফের চিঠি দিয়ে ডাকা হবে বলেও জানান তিনি।

এ বিষয়ে উপাচার্য এম আব্দুস সোবহানকে একাধিকবার কল করা হলেও সাড়া দেননি। উপ-উপাচার্য অধ্যাপক জাকারিয়ার ফোন বন্ধ পাওয়া যায়।

১৪ নভেম্বর পর্যন্ত বাড়ল স্কুল কলেজের ছুটি, পরিস্থিতি বিবেচনায় কিছু প্রতিষ্ঠান খোলার চিন্তা - dainik shiksha ১৪ নভেম্বর পর্যন্ত বাড়ল স্কুল কলেজের ছুটি, পরিস্থিতি বিবেচনায় কিছু প্রতিষ্ঠান খোলার চিন্তা আলিমের বাংলা ১ম পত্রের পরিমার্জিত সিলেবাস - dainik shiksha আলিমের বাংলা ১ম পত্রের পরিমার্জিত সিলেবাস দশ হাজার শিক্ষা প্রতিষ্ঠান নতুন ভবন পাচ্ছে - dainik shiksha দশ হাজার শিক্ষা প্রতিষ্ঠান নতুন ভবন পাচ্ছে লক্ষাধিক শিক্ষকের অবৈধ সনদের বৈধতা দিলেন বিদায়ী প্রাথমিক সচিব - dainik shiksha লক্ষাধিক শিক্ষকের অবৈধ সনদের বৈধতা দিলেন বিদায়ী প্রাথমিক সচিব এমপিওবঞ্চিত প্রার্থীদের সুপারিশের আগে অ্যাটর্নি জেনারেল অফিসের মতামত নেবে এনটিআরসিএ - dainik shiksha এমপিওবঞ্চিত প্রার্থীদের সুপারিশের আগে অ্যাটর্নি জেনারেল অফিসের মতামত নেবে এনটিআরসিএ please click here to view dainikshiksha website