দুর্নীতির দায়ে পবিপ্রবির কর্মকর্তাসহ দুইজন বরখাস্ত - মেডিকেল ও কারিগরি - Dainikshiksha

দুর্নীতির দায়ে পবিপ্রবির কর্মকর্তাসহ দুইজন বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক |

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) এক কর্মকর্তা ও এক কর্মচারীকে বরখাস্ত করা হয়েছে। দুর্নীতির অভিযোগে প্রতারণা এবং বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ক্ষুণ্ন করার অভিযোগ প্রমাণিত হওয়ায় তাদেরকে বরখাস্ত করা হয়েছে। রিজেন্ট বোর্ডেও ৪৩তম সভার সিদ্ধান্ত অনুসারে কর্মচারী শৃঙ্খলা আইন ২০১৮-এর ৪(৩)গ ধারা মোতাবেক তাদের বরখাস্ত করা হয়। বরখাস্ত হওয়া দুই কর্মকর্তা হলেন- জনসংযোগ ও প্রকাশনা বিভাগের উপ-পরিচালক মো. মাহফুজুর রহমান এবং পরিবহন শাখার গাড়িচালক মো. আবদুল কাদের।

পবিপ্রবির রেজিস্ট্রার অধ্যাপক ড. স্বদেশ চন্দ্র সামন্ত স্বাক্ষরিত অফিস আদেশ ঘেটে জানা গেছে, জনসংযোগ ও প্রকাশনা বিভাগের উপ-পরিচালক মো মাহফুজুর রহমান ফৌজদারী মামলায় জেলে আটকের তথ্য গোপন করেন। একই সঙ্গে বিনা অনুমতিতে কর্মস্থলে অনুপস্থিত ছিলেন। এ ছাড়া তিনি চাকরি দেওয়ার নামে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ করেন। এ ব্যাপারে মাহফুজুর রহমানের বিরুদ্ধে বিভাগীয় মামলা রুজু কওে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়। 

মাহফুজুর রহমান অভিযোগনামার জবাব দাখিল করেন এবং ব্যক্তিগত শুনানির পর ন্যায় বিচারের স্বার্থে আনীত অভিযোগ বিভাগীয় তদন্তের সিদ্ধান্ত গৃহিত হয়। সেই তদন্তে মাহফুজুর রহমানের বিরুদ্ধে অভিযোগসমূহ প্রমাণিত হয়। পরে তদন্ত প্রতিবেদনের প্রেক্ষিতে রিজেন্ট বোর্ডের ৪৩তম সভার সিদ্ধান্ত অনুযায়ী পবিপ্রবি কর্মচারী সাধারণ আচরণ ও শৃঙ্খলা বিধান ও সরকারি-কর্মচারী বিভিমালা মোতাবেক তাকে চাকরি হতে অপসারণের সিদ্ধান্ত হয়। সে অনুযায়ী তাকে চাকরি হতে ২০ ফেব্রুয়ারি অপসারণ করা হয়।

পরিবহন শাখার গাড়িচালক আবদুল কাদের পবিপ্রবি ক্যাম্পাস থেকে বরিশালের উদ্দেশে প্রতিদিন চলাচলকারী বিশ্ববিদ্যালয়ের নিজস্ব পরিবহন জাল টিকিট সরবরাহ করে অর্থ আত্মসাৎ করে। এ ঘটনায় তার বিরুদ্ধে বিভাগীয় মামলা রুজু করে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়। অভিযোগনামার জবাব দাখিল করেন এবং ব্যক্তিগত শুনানির পর ন্যায় বিচারের স্বার্থে আনীত অভিযোগ বিভাগীয় তদন্তের সিদ্ধান্ত গৃহীত হয়। সেই তদন্তে তার বিরুদ্ধে অভিযোগসমূহ প্রমাণিত হয়। পরে তদন্ত প্রতিবেদনের প্রেক্ষিতে রিজেন্ট বোর্ডের ৪৩তম সভার সিদ্ধান্ত অনুযায়ী তাকে চাকরি হতে ২৪ ফেব্রুয়ারি অপসারণ করা হয়।

ঝুঁকি নিয়ে রাস্তা পার হলে আইনগত ব্যবস্থা: ডিএমপি কমিশনার - dainik shiksha ঝুঁকি নিয়ে রাস্তা পার হলে আইনগত ব্যবস্থা: ডিএমপি কমিশনার ২০৯৯ শিক্ষককে এমপিওভুক্তির সিদ্ধান্ত - dainik shiksha ২০৯৯ শিক্ষককে এমপিওভুক্তির সিদ্ধান্ত যোগদানে বাধা: আরও ৩৯ জনের এমপিও বাতিল হচ্ছে - dainik shiksha যোগদানে বাধা: আরও ৩৯ জনের এমপিও বাতিল হচ্ছে ছাত্ররা স্টাইল করে চুল ছাঁটলেই ৪০ হাজার টাকা জরিমানা - dainik shiksha ছাত্ররা স্টাইল করে চুল ছাঁটলেই ৪০ হাজার টাকা জরিমানা ১৫তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা ২৬-২৭ জুলাই - dainik shiksha ১৫তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা ২৬-২৭ জুলাই শিক্ষা ব্যবস্থাকে যুগোপযোগী করতে সরকার বদ্ধপরিকর: শিক্ষামন্ত্রী - dainik shiksha শিক্ষা ব্যবস্থাকে যুগোপযোগী করতে সরকার বদ্ধপরিকর: শিক্ষামন্ত্রী আলিম পরীক্ষার সূচি প্রকাশ - dainik shiksha আলিম পরীক্ষার সূচি প্রকাশ এইচএসসি পরীক্ষার সূচি প্রকাশ, শুরু ১ এপ্রিল - dainik shiksha এইচএসসি পরীক্ষার সূচি প্রকাশ, শুরু ১ এপ্রিল ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website