দৃষ্টি প্রতিবন্ধীদের ‘রিসোস শিক্ষক’ নিয়োগে বিশেষ সুযোগ দেয়ায় গুরুত্বারোপ - বিবিধ - দৈনিকশিক্ষা

দৃষ্টি প্রতিবন্ধীদের ‘রিসোস শিক্ষক’ নিয়োগে বিশেষ সুযোগ দেয়ায় গুরুত্বারোপ

নিজস্ব প্রতিবেদক |

দৃষ্টি প্রতিবন্ধী জনগোষ্ঠীকে রাষ্ট্র ও সমাজের মূল স্রোতধারায় সম্পৃক্ত করতে ‘রিসোস’ শিক্ষক পদে নিয়োগের ক্ষেত্রে দৃষ্টি প্রতিবন্ধীদের জন্য বিশেষ সুযোগ রেখে নিয়োগবিধি মন্ত্রণালয় কর্তৃক সংশোধিত আকারে তৈরি করার উপর গুরুত্বারোপ করা হয়েছে সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৩য় বৈঠকে।

একই সাথে সচিব ও মন্ত্রীকে এ বিষয়ে সরাসরি পাবলিক সার্ভিস কমিশনের সাথে আলোচনা করে অতি দ্রুত বিষয়টি নিষ্পত্তি করার সুপারিশও করা হয়।

একাদশ জাতীয় সংসদের সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৩য় সভা আজ জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত হয়। কমিটির সভাপতি রাশেদ খান মেনন এমপি এতে সভাপতিত্ব করেন।
সবায় কমিটির সদস্য ও সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ, প্রতিমন্ত্রী শরীফ আহমেদ, বেগম নাসরিন জাহান রতনা এমপি, বদরুদ্দোজা মো. ফরহাদ হোসেন এমপি, আ. ক. ম. সরওয়ার জাহান এমপি, কাজী কানিজ সুলতানা এমপি এবং আরমা দত্ত এমপি অংশগ্রহণ করেন।

সভায় শেখ জায়েদ বিন সুলতান আল নাহিয়ান ট্রাস্টের সমুদয় সম্পত্তির আয়-ব্যয় সম্বলিত প্রতিবেদন উপস্থাপন করা হয় এবং সম্ভাবনাময় ট্রাস্টটিকে অলাভজনক প্রতিষ্ঠান থেকে একটি লাভজনক প্রতিষ্ঠানে পরিনত করতে মন্ত্রণালয়কে পদক্ষেপ গ্রহণের সুপারিশ করা হয়।

এ ছাড়াও সভায় ট্রাস্টটির সমগ্র কার্যক্রম পর্যালোচনা করে একটি স্বয়ংসম্পূর্ণ প্রতিবেদন দাখিল করার জন্য বদরুদ্দোজা মো. ফরহাদ হোসেন এমপিকে আহবায়ক এবং আ. ক. ম. সরওয়ার জাহান এমপি ও আরমা দত্ত এমপিকে সদস্য করে ৩ (তিন) সদস্য বিশিষ্ট সংসদীয় সাব-কমিটি গঠন করা হয়।

সমাজকল্যাণ মন্ত্রণালয়ের আওতাধীন সকল প্রতিষ্ঠানের কার্যক্রমের বিস্তারিত বিবরণ সভায় উপস্থাপন করা হয়। এতে প্রতিবন্ধী ভাতা, বয়স্ক ভাতা, বিধবা ভাতা বিতরণের ক্ষেত্রে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার ওপর গুরুত্বারোপ করা হয় এবং এনআইডির সাথে মিলিয়ে ভাতাভোগীদের জন্য একটি ডাটাবেইজ তৈরি করতে মন্ত্রণালয়কে ব্যবস্থা গ্রহণ করার সুপারিশ করা হয়।

করোনা আক্রান্ত আরও একজনের মৃত্যু, নতুন শনাক্ত ১৮ - dainik shiksha করোনা আক্রান্ত আরও একজনের মৃত্যু, নতুন শনাক্ত ১৮ ইসরাইলের আশ্বাস, দু’এক সপ্তাহের মধ্যে করোনার টীকা - dainik shiksha ইসরাইলের আশ্বাস, দু’এক সপ্তাহের মধ্যে করোনার টীকা সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ একটি মৃত্যুও কাম্য নয় : প্রধানমন্ত্রী - dainik shiksha একটি মৃত্যুও কাম্য নয় : প্রধানমন্ত্রী স্কুল-কলেজ শিক্ষকদের মার্চের এমপিওর চেক ছাড় - dainik shiksha স্কুল-কলেজ শিক্ষকদের মার্চের এমপিওর চেক ছাড় গণপরিবহন বন্ধ থাকবে ১১ এপ্রিল পর্যন্ত - dainik shiksha গণপরিবহন বন্ধ থাকবে ১১ এপ্রিল পর্যন্ত ১৫ দিন সময় রেখে এইচএসসি পরীক্ষার নতুন রুটিন হবে - dainik shiksha ১৫ দিন সময় রেখে এইচএসসি পরীক্ষার নতুন রুটিন হবে এপ্রিলেই আসছে ঘূর্ণিঝড় ও তাপপ্রবাহ - dainik shiksha এপ্রিলেই আসছে ঘূর্ণিঝড় ও তাপপ্রবাহ শিক্ষিকাকে অনৈতিক প্রস্তাব দেয়ার অভিযোগ শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে - dainik shiksha শিক্ষিকাকে অনৈতিক প্রস্তাব দেয়ার অভিযোগ শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে টিভিতে পাঠদান : সারাদেশের শিক্ষকরাই সুযোগ পাবেন - dainik shiksha টিভিতে পাঠদান : সারাদেশের শিক্ষকরাই সুযোগ পাবেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন please click here to view dainikshiksha website