দেশের উন্নয়নে শিক্ষা জরুরি - বিবিধ - Dainikshiksha

দেশের উন্নয়নে শিক্ষা জরুরি

নিজস্ব প্রতিবেদক |

শিক্ষায় আরও অগ্রসর হতে হবে। দেশের উন্নয়নে শিক্ষা অত্যন্ত জরুরি। নিজেদের প্রতিষ্ঠিত করতেও শিক্ষার বিকল্প নেই। গত শুক্রবার ঢাকাস্থ নালিতাবাড়ী সমিতি আয়োজিত ইফতার মাহফিল ও এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ওই কথা বলেন নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মো. আবদুস সামাদ। 

শিক্ষা প্রসারে গুরুত্ব দিয়ে তিনি বলেন, ইতিহাস, ঐতিহ্য ও সৌন্দর্যের দিক থেকে নালিতাবাড়ী উপজেলাটি অনন্য। এলাকার প্রাথমিক বিদ্যালয়গুলো থেকে শুরু করে বিভিন্ন পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে যাতে মানসম্পন্ন শিক্ষা দেওয়া হয় সেজন্য স্থানীয় শিক্ষিত সচেতন মানুষকেই দায়িত্ব নিতে হবে।

শুক্রবার সন্ধ্যায় ঢাকার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের রিক্রিয়েশন সেন্টারে ওই ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন ঢাকাস্থ নালিতাবাড়ী সমিতির সভাপতি প্রকৌশলী বিশ্বজিৎ দে। সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদক মো. তাফাজ্জল হোসেন বক্তব্য দেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) কর্মকর্তা মোস্তাফিজুর রহমান বকুল ও জাগরণী চক্র ফাউন্ডেশন কর্মকর্তা মোহাম্মদ লুৎফর রহমান। 

এ ছাড়া ঢাকায় বিভিন্ন পেশায় কর্মরত পেশাজীবী ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত ছাত্রছাত্রীরা উপস্থিত ছিলেন। 

মেয়েদের কর্মসংস্থানে কারিগরি শিক্ষায় গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর - dainik shiksha মেয়েদের কর্মসংস্থানে কারিগরি শিক্ষায় গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর ৮৪১ তৃতীয় শিক্ষক এমপিওভুক্তিতে ২৫ কোটি টাকার চাহিদা - dainik shiksha ৮৪১ তৃতীয় শিক্ষক এমপিওভুক্তিতে ২৫ কোটি টাকার চাহিদা সরকারি চাকরি মেধাবীদের কাছে আকর্ষণীয় করতে বাজেটে বরাদ্দ বাড়ছে - dainik shiksha সরকারি চাকরি মেধাবীদের কাছে আকর্ষণীয় করতে বাজেটে বরাদ্দ বাড়ছে স্কুল-কলেজ শিক্ষকদের মে মাসের এমপিওর চেক ব্যাংকে - dainik shiksha স্কুল-কলেজ শিক্ষকদের মে মাসের এমপিওর চেক ব্যাংকে নতুন সূচিতে কোন জেলায় কবে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা - dainik shiksha নতুন সূচিতে কোন জেলায় কবে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি ২০১৯ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website