দেড় হাজার এমপিও শিক্ষককে বেতন দিচ্ছে না ব্যাংক! - এমপিও - Dainikshiksha

দেড় হাজার এমপিও শিক্ষককে বেতন দিচ্ছে না ব্যাংক!

চাটমোহর (পাবনা) প্রতিনিধি |

আয়কর রিটার্ন দাখিল না করায় চাটমোহরের ৮৭টি বেসরকারি স্কুল, মাদরাসা এবং কলেজের দেড় হাজার শিক্ষক-কর্মচারীর বেতন-ভাতা প্রদান বন্ধ রেখেছেন চাটমোহর সোনালী ব্যাংক কর্তৃপক্ষ। ফলে ঈদের আগে চোখে সরষে ফুল দেখছেন তারা। করছেন মানবেতর জীবনযাপন।

উপ-কর কমিশন পাবনা থেকে পাঠানো পত্রে নিষেধাজ্ঞা আরোপ করায় বেতন-ভাতা বন্ধ রাখা হয়েছে বলেছেন সোনালী ব্যাংকের ব্যবস্থাপক শফিকুল ইসলাম।

চাটমোহর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মগরেব আলী বলেছেন, বিষয়টি নিয়ে উপ-কর কমিশন এবং তার ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলবেন।

মাধ্যমিক শিক্ষক সমিতি চাটমোহর উপজেলা শাখার সাধারণ সম্পাদক তাপস রঞ্জন তলাপত্র জানান, আয়কর রিটার্ন দাখিলের বিষয়ে আগে কোনো নোটিশ দেয়া হয়নি। ব্যাংকে বেতন তুলতে আসার পর বিষয়টি জানানো হয়। আমরা শিক্ষক সমিতির পক্ষ থেকে উপ-কর কমিশন পাবনার সঙ্গে দেখা করেছি। তাকে অনুরোধ করেছি ঈদের বিষয়টি মানবিকভাবে দেখতে। কিন্তু তিনি জানিয়েছেন, চিঠি দেয়া হয়েছে। এটা প্রত্যাহার করা সম্ভব না। বেতন তুলতে চাইলে আয়কর রিটার্ন দাখিল করতেই হবে।

সোনালী ব্যাংক চাটমোহর শাখার ব্যবস্থাপক শফিকুল ইসলাম বলেন, আয়কর রিটার্ন দাখিলকারীদের কেবল বেতন-ভাতা প্রদানের কথা বলা হয়েছে উপ-কর কমিশন পাবনার ওই চিঠিতে। আয়কর রিটার্ন দাখিল করেননি যেসব শিক্ষক-কর্মচারী, তাদের বেতন-ভাতা বন্ধ রাখতে বলা হয়েছে। তিনি বলেন, ১৬ হাজার টাকার কম যাদের বেতন তারা বেতন তুলতে পারছেন, তাদের বেতন-ভাতা বন্ধ রাখা হয়নি।

উপ-কর কমিশন পাবনার সঙ্গে কথা বলা সম্ভব হয়নি, তার মোবাইলফোন বন্ধ থাকার কারণে। ভুক্তভোগী শিক্ষকরা এ বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।

তিন শর্তে অস্থায়ী এমপিও পাচ্ছে ১৭৬৩ প্রতিষ্ঠান, আলাদা পরিপত্র - dainik shiksha তিন শর্তে অস্থায়ী এমপিও পাচ্ছে ১৭৬৩ প্রতিষ্ঠান, আলাদা পরিপত্র প্রাথমিক শিক্ষকদের চাকরি করতে হবে চর এলাকায়, আসছে চর ভাতা - dainik shiksha প্রাথমিক শিক্ষকদের চাকরি করতে হবে চর এলাকায়, আসছে চর ভাতা ম্যানেজিং কমিটি প্রবিধানমালা সংশোধনের সিদ্ধান্ত ২২ আগস্ট - dainik shiksha ম্যানেজিং কমিটি প্রবিধানমালা সংশোধনের সিদ্ধান্ত ২২ আগস্ট বিএড ৩য়-৫ম সেমিস্টারের ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৫ আগস্ট থেকে - dainik shiksha বিএড ৩য়-৫ম সেমিস্টারের ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৫ আগস্ট থেকে সাত কৃষি বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ ভর্তির আবেদন শুরু ১০ সেপ্টেম্বর - dainik shiksha সাত কৃষি বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ ভর্তির আবেদন শুরু ১০ সেপ্টেম্বর এমবিবিএস কোর্সে ভর্তি পরীক্ষা ৪ অক্টোবর - dainik shiksha এমবিবিএস কোর্সে ভর্তি পরীক্ষা ৪ অক্টোবর কোন পাবলিক বিশ্ববিদ্যালয়ের কবে ভর্তি পরীক্ষা, এক নজরে - dainik shiksha কোন পাবলিক বিশ্ববিদ্যালয়ের কবে ভর্তি পরীক্ষা, এক নজরে ঢাবিতে ১ম বর্ষ ভর্তি বিজ্ঞপ্তি - dainik shiksha ঢাবিতে ১ম বর্ষ ভর্তি বিজ্ঞপ্তি শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website