দৈনিকশিক্ষা অফিসে এসে দুলু বাহিনীর হুমকি - অবৈধ প্রতিষ্ঠান - Dainikshiksha

দৈনিকশিক্ষা অফিসে এসে দুলু বাহিনীর হুমকি

শেখ রাসেল |

কথিত অভিভাবক ফোরামের একাংশের স্বঘোষিত নেতা জিয়াউল কবীর দুলু নেতৃত্বে দৈনিকশিক্ষাডটকম অফিসে এসে হুমকি দিয়েছে ৫/৬ জন সন্ত্রাসী।

আজ বৃহস্পতিবার (২৪ মার্চ) সন্ধ্যায় রাজধানীর মগবাজারস্থ পত্রিকা অফিসে এ ঘটনা ঘটে।

সন্ধ্যা আনুমানিক সোয়া ৬টার দিকে দুলসহ ৫/৬ জন জোরপূর্বক দৈনিকশিক্ষা অফিসে ঢুকে পড়ে। বাধা দিতে চাইলে তারা বলেন, ‘অভিভাবক ফোরামের বিরুদ্ধে প্রতিবেদন প্রকাশ করায় সম্পাদককে ‘শায়েস্তা’ করতে এসেছে|

“কোথায় সম্পাদক? দেখে নেবো, আমরা এলাকার মা-বাপ। ডিবি অফিসে ধরে নিয়ে সাংবাদিক পেটানোর অভিজ্ঞতা রয়েছে আমাদের।” উচ্চস্বরে বলেন তারা।

যাওয়ার সময় দুলুর ভাড়াটে সন্ত্রাসীরা এই মর্মে হুমকি দেন যে, অভিভাবক ফোরাম নিয়ে লেখালেখি বন্ধ না করলে সম্পাদককে দেখে নেবে।

দৈনিকশিক্ষার উপ-ব্যবসথাপনা সম্পাদক শেখ রাসেলকে রাত আটটার দিকে টেলিফোনে দুলু বলেন মগবাজার এলাকার সন্ত্রাসী লিয়াকত দুলুর বন্ধু।

শুক্রবার (২৫ মার্চ) সকাল ১০টায় জাতীয় প্রেসক্লাবের সামনে মানবন্ধন করবে অভিভাবক ফোরামের ব্যানারে।

কয়েকজন মিলে একটি ফোরাম বানিয়ে ঢাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে করা নানা অপকর্ম নিয়ে সম্প্রতি সংবাদ প্রকাশ হয় দৈনিকশিক্ষাসহ বিভিন্ন সংবাদ মাধ্যমে। এরপর বনানী এলাকা থেকে ইলেকট্রনিক্স ফরম্যাটে দৈনিকশিক্ষাকে হুমকি দেয় দুলু বাহিনী।

জানা যায়, শুধু একটি সংবাদ বিজ্ঞপ্তি ও কয়েকটি সংবাদ সম্মেলেন করেই দুলু একটি ফোরাম বানিয়ে তার সভাপতি বনে যান। কিভাবে এই ফোরামটি করলেন কীভাবে সভাপতি বনে গেলেন, নির্বাচন হয়েছে কী- না এসব প্রশ্নের জবাব পাওয়া যায় না দুলুর কাছ থেকে।

ভিকারুন নিসা নূন  ও আইডিয়াল স্কুল এন্ড কলেজের শিক্ষকেরা বলেছেন, একটি মানবন্ধন করেন দুলু বাহিনী পরদিন কয়েকটি পত্রিকায় ওই সচিত্র সংবাদ প্রকাশ হয়। কয়েকটি পত্রিকা বগলদাবা করে নিয়ে স্কুলে হাজির হন দুলু বাহিনী। এরপর চলে নানা তদবির। আইডিয়াল স্কুলে ১৭জনকে ভতি করিয়েছন দুলুর বিরুদ্ধে এমন লিখিত অভিযোগ দৈনিকশিক্ষাশিক্ষা অফিসে পাঠিয়েছেন স্কুলটির কয়েকজন অভিভাবক। তারা বলেছেন, দুলুর ওই ফোরাম-টোরামের সঙ্গে তারা নেই। দুুলুর নিজের পেশা কী তা কেউ জানেন না।

ঢাকা শহরে প্রায় ৮/১০টি অভিভাক ফোরাম রয়েছে। দুএকটি বাদের বাকীরা সবাই মানববন্ধন আর সংবাদ সম্মেলন করে পত্রিকায় নাম তুলে ওটাকেই পুজিঁ করে নানা বাণিজ্য করে আসছে।

প্রকৃত অভিভাবক ফোরামের সভাপতি অ্ধ্যাপক রফিকুল ইসলাম বলেন, দুলুকে ঢাকা রিপোর্টার্স ইউনিটি ও জাতীয় প্রেসক্লাবে অবাঞ্ছিত ঘোষণা করলেই হয়। প্রকৃত অভিভাবকরা ইতিমধ্যে দুলুকে ভিকারুন নিসা ও আডিয়াল স্কুলে অবাঞ্ছিত ঘোষণা করেছেন। তারা দুলুকে এড়িয়ে চলছেন। অভিযোগ রয়েছে, শিক্ষকদের সঙ্গে খারাপ ব্যবহার করেন দুলু ।

দুলু বর্তমানে কথিত  একটি অভিভাবক ফোরাম বানিয়ে বর্তমান সরকারের শিক্ষা ক্ষেত্রে সাফল্যে বিরুদ্ধে কটুক্তি করে চলছেন। শিক্ষামন্ত্রী ও বিমানমন্ত্রীর বিরুদ্ধেও অসত্য প্রচার করেন।

ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায় ঠেকাতে ১০ কমিটি - dainik shiksha ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায় ঠেকাতে ১০ কমিটি এমপিওভুক্ত হচ্ছেন স্কুল-কলেজের ১১২৪ শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন স্কুল-কলেজের ১১২৪ শিক্ষক নভেম্বরের এমপিওতেই ৫ শতাংশ প্রবৃদ্ধি - dainik shiksha নভেম্বরের এমপিওতেই ৫ শতাংশ প্রবৃদ্ধি মিলাদুন্নবী উপলক্ষে শিক্ষা প্রতিষ্ঠানে ওয়াজ মাহফিল আয়োজনের নির্দেশ - dainik shiksha মিলাদুন্নবী উপলক্ষে শিক্ষা প্রতিষ্ঠানে ওয়াজ মাহফিল আয়োজনের নির্দেশ ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায় বন্ধের নির্দেশ শিক্ষামন্ত্রীর - dainik shiksha ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায় বন্ধের নির্দেশ শিক্ষামন্ত্রীর শিক্ষাপ্রতিষ্ঠানে ট্রাফিক সার্কুলেশন প্ল্যান তৈরির নির্দেশ - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানে ট্রাফিক সার্কুলেশন প্ল্যান তৈরির নির্দেশ এমপিওভুক্ত হচ্ছেন মাদরাসার ২০৭ শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন মাদরাসার ২০৭ শিক্ষক বেসরকারি স্কুলে ভর্তির নীতিমালা প্রকাশ - dainik shiksha বেসরকারি স্কুলে ভর্তির নীতিমালা প্রকাশ ২৮৮ তৃতীয় শিক্ষককে এমপিওভুক্তির সিদ্ধান্ত - dainik shiksha ২৮৮ তৃতীয় শিক্ষককে এমপিওভুক্তির সিদ্ধান্ত জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website