please click here to view dainikshiksha website

দৌলতপুরে তিন মাস ধরে পানিবন্দী স্কুলমাঠ

গোপালপুর (টাঙ্গাইল) প্রতিনিধি | আগস্ট ১৩, ২০১৭ - ১:৩০ অপরাহ্ণ
dainikshiksha print

পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকায় তিন মাস ধরে পানিবন্দী টাঙ্গাইলের গোপালপুর উপজেলার দৌলতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠ।

শনিবার (১২ই আগস্ট) দুপুরে সরেজমিনে গিয়ে দেখা যায়, বিদ্যালয়ের সহকারি শিক্ষক মো. জাহাঙ্গীর হোসেন একটি নালা তৈরি করে পানি অপসারণের প্রাণান্ত চেষ্টা করছেন। আর মাঠে ঘুরে বেড়াচ্ছে এক ঝাঁক হাঁস।

জানা যায়, বিদ্যালয়ের একপাশ দিয়ে গোপালপুর-ভূঞাপুর সড়ক ও অন্য পাশগুলোতে মাটি উঁচু করে বাড়ি-ঘর নির্মাণ করার কারণে বিদ্যালয়ের মাঠটি নিচু হয়ে পড়েছে। ফলে সামান্য বৃষ্টি হলেই বিদ্যালয়ের মাঠে জলাবদ্ধতা তৈরি হয়। প্রায় এক যুগ ধরে এ ধারা অব্যাহত রয়েছে।

চলতি বছরে প্রায় তিন মাস যাবৎ বিদ্যালয়ের মাঠ জলাবদ্ধ হয়ে রয়েছে। ফলে বন্ধ রয়েছে বিদ্যালয়ের শিশুদের খেলাধুলা। সম্প্রতি উপজেলা চেয়ারম্যান ইউনুছ ইসলাম তালুকদার ঠা-ু বিদ্যালয় পরিদর্শন করে মাঠটি মাটি দিয়ে ভরাট করে দেয়ার আশ্বাস দিয়েছেন বলে জানা গেছে।

বিদ্যালয়ে প্রধান শিক্ষিকা মাসুদা ইয়াসমিন বলেন, ‘জলাবদ্ধতার কারণে শিশুদের সমাবেশ ও খেলাধুলা বন্ধ প্রায় জ্জ মাস। শিশুদের লেখা-পড়ার পাশাপাশি খেলাধুলারও প্রয়োজন আছে। মাঠটি মাটি দিয়ে ভরাট করে দেয়ার জন্য আমি ১৭ই মে উপজেলা পরিষদের চেয়ারম্যান বরাবর একটি লিখিত আবেদন দিয়েছি।’

সহকারি শিক্ষক মো. জাহাঙ্গীর হোসেন বলেন, ‘বিদ্যালয়ের মাঠ জলাবদ্ধ থাকার কারণে বঙ্গবন্ধু-বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টে জন্য শিক্ষার্থীদের অন্যত্র গিয়ে অনুশীলন করতে হয়। আমি বিদ্যালয়ের মাঠটি মাটি দিয়ে ভরাট করে দেয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দ্রুত হস্তক্ষেপ কামনা করছি।’

সংবাদটি শেয়ার করুন:


আপনার মন্তব্য দিন