দ্বিতীয় শিফটে ৫০ শতাংশ ভাতার দাবিতে পলিটেকনিক শিক্ষকদের ক্লাস বর্জন - মেডিকেল ও কারিগরি - Dainikshiksha

দ্বিতীয় শিফটে ৫০ শতাংশ ভাতার দাবিতে পলিটেকনিক শিক্ষকদের ক্লাস বর্জন

রাজশাহী প্রতিনিধি: |

দ্বিতীয় শিফটে ৫০ শতাংশ ভাতার দাবিতে ক্লাস বর্জন কর্মসূচি পালন করেছেন রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষকরা। মঙ্গলবার (৫ মার্চ) দুপুরে প্রতীকী ক্লাস বর্জনের কর্মসূচি পালন করেন তারা।

বাংলাদেশ পলিটেকনিক শিক্ষক সমিতি, বাংলাদেশ পলিটেকনিক শিক্ষক পরিষদ এবং বাংলাদেশ কারিগরি শিক্ষা অধিদপ্তর ও অধিদপ্তরাধীন কর্মচারী সমিতি আয়োজনে কর্মসূচিতে সভাপতিত্ব করেন, বাংলাদেশ পলিটেকনিক শিক্ষক সমিতি রাজশাহী শাখার সভাপতি অহিদুল ইসলাম।  ক্লাস বর্জন কর্মসূচিতে উপস্থিত ছিলেন, বাপশিপ ও বাকাশিঅকস এর স্থানীয় শাখার নেতৃবৃন্দসহ সকল শিক্ষক কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। 

আগের ৫০ শতাংশ বহাল রেখে ১০০ ভাগ দ্বিতীয় শিফটের ভাতার দাবি জানিয়ে শিক্ষকরা বলেন,  শিক্ষক কর্মচারীরা গত বছরের জুন থেকে ২০১৫ জাতীয় বেতন স্কেল অনুযায়ী ৫০ শতাংশ হারে দ্বিতীয় শিফটের ভাতা উত্তোলন করে আসছেন। বর্তমানে অর্থ মন্ত্রণালয়ের জারিকৃত পত্রের কারণে জুলাই ২০১৮ থেকে দ্বিতীয় শিফটের ভাতা উত্তোলন থেকে সকল শিক্ষক ও কর্মচারীরা বিরত আছে। যা ব্যাপক হতাশা ও ক্ষোভের সৃষ্টি করেছে।

শিক্ষরা আরো জানান, দ্বিতীয় শিফটে জড়িত শিক্ষক কর্মচারীদেরকে ২০১৫ খ্রিষ্টাব্দের জাতীয় বেতন স্কেল অনুযায়ী মূল বেতনের ৫০ শতাংশ হারে দ্বিতীয় শিফট ভাতা চালু করতে হবে। দ্বিতীয় শিফট ভাতা মূল বেতনের ১০০ ভাগ হারে উন্নীতকরণের লক্ষ্যে বর্তমান সরকারের কাছে দাবি জানানো হয়। বিদ্যমান দ্বিতীয় শিফটের সম্মানী ভাতা জটিলতা দ্রুত নিরসন করা না হলে জোরালো আন্দোলন গড়ে তোলার ঘোষণা দেন শিক্ষক নেতারা। 

উল্লেখ্য, ২০০৯ এর জাতীয় বেতন স্কেলের মূল বেতনের ৫০ শতাংশ হারে প্রাপ্য হবেন বলে আদেশ জারি করেন। যা বর্তমান মূল বেতন স্কেলের ২৫ শতাংশ এর নীচে।

 

১৬তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি ৩০ আগস্ট - dainik shiksha ১৬তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি ৩০ আগস্ট স্কুল-কলেজ শিক্ষকদের মে মাসের এমপিওর চেক ব্যাংকে - dainik shiksha স্কুল-কলেজ শিক্ষকদের মে মাসের এমপিওর চেক ব্যাংকে ম্যানেজিং কমিটির শিক্ষাগত যোগ্যতা নিয়ে সংসদীয় কমিটিতে বিতর্ক - dainik shiksha ম্যানেজিং কমিটির শিক্ষাগত যোগ্যতা নিয়ে সংসদীয় কমিটিতে বিতর্ক প্রাথমিকে শিক্ষক নিয়োগ: ৫ দিন আগে অ্যাডমিট না পেলে যা করবেন - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ: ৫ দিন আগে অ্যাডমিট না পেলে যা করবেন নতুন সূচিতে কোন জেলায় কবে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা - dainik shiksha নতুন সূচিতে কোন জেলায় কবে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা বিশ্ববিদ্যালয় র‍্যাংকিং নিয়ে যা বললেন ড. জাফর ইকবাল - dainik shiksha বিশ্ববিদ্যালয় র‍্যাংকিং নিয়ে যা বললেন ড. জাফর ইকবাল সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি ২০১৯ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website