দ্রুত নিয়োগ ও পদায়ন নিশ্চিতে সুনামগঞ্জে প্রাথমিক শিক্ষকদের অবস্থান কর্মসূচি - স্কুল - দৈনিকশিক্ষা

দ্রুত নিয়োগ ও পদায়ন নিশ্চিতে সুনামগঞ্জে প্রাথমিক শিক্ষকদের অবস্থান কর্মসূচি

সুনামগঞ্জ প্রতিনিধি |

দ্রুত নিয়োগ ও পদায়ন নিশ্চিতের দাবিতে সুনামগঞ্জ জেলা প্রাথমিক শিক্ষা অফিসের সামনে অবস্থান কর্মসূচি পালন করেছেন প্রাথমিকে চূড়ান্তভাবে উত্তীর্ণরা। সুনামগঞ্জ জেলা প্রাথমিক শিক্ষা অফিসের সামনে তারা এ অবস্থান কর্মসূচি পালন করেন।

সুনামগঞ্জের অনলাইন গ্রুপ “প্রাথমিক সহকারি শিক্ষক (২০১৮ ব্যাচ)-এর উদ্যোগে আয়োজিত এ কর্মসূচিতে চার শতাধিক নিয়োগ প্রার্থী উপস্থিত ছিলেন। 

সুনামগঞ্জ জেলা প্রাথমিক শিক্ষা অফিসের সামনে শিক্ষকদের অবস্থান কর্মসূচি | ছবি:  সুনামগঞ্জ প্রতিনিধি

কর্মসূচিতে প্রার্থীরা বলেন, তারা এই চাকরিতে মনোনীত হওয়ার আগে প্রায় সবাই কোনো না কোনো চাকরিতে নিয়োজিত ছিলেন। কিন্তু এই চাকরিতে মনোনীত হওয়ায় এরইমধ্যে সবাই আগের কর্মক্ষেত্র ত্যাগ করেছেন। ফলে তারা অর্থাভাবে মানবেতর জীবন যাপনের পথে। তাছাড়া নিয়োগে অনিশ্চয়তা দেখা দেওয়ায় সামাজিক এবং মানসিকভাবেও হয়রানির শিকার হচ্ছেন তারা। এমতাবস্থায় সবাই দ্রুত নিয়োগ ও পদায়ন চান সংশ্লিষ্ট অধিদপ্তরের কাছে। 

পরে তারা  জেলা প্রশাসকের মাধ্যমে অধিদপ্তরের মহাপরিচালক বরাবর একটি স্মারকলিপি দেন এবং এর অনুলিপি ডিসি ও ডিপিও বরাবর পাঠান। 

তাদের দাবিগুলো হলো, চলতি সপ্তাহের মধ্যেই যোগদান পত্র পাওয়া সকল সুপারিশপ্রাপ্ত শিক্ষক/শিক্ষিকার যোগদান ও পদায়ন নিশ্চিত করা, ১৬ ফেব্রুয়ারি, রোববার থেকে কর্মদিবস বিবেচনা করে সকল সুযোগ সুবিধা দেয়া ও  এরইমধ্যে যারা স্বাস্থ্য সনদ পেয়েছেন সেটা পরবর্তিতেও বহাল রাখা।

এর আগে, গত বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে জারি করা এক বিজ্ঞপ্তিতে ৩৮ জেলায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের রাজস্বখাতভুক্ত সহকারী শিক্ষকের শূন্যপদে নিয়োগের জন্য চূড়ান্তভাবে নির্বাচিত প্রার্থীদের নিয়োগ কার্যক্রম স্থগিত করে করা হয়। আদালতে মামলাজনিত কারণে এসব জেলার নিয়োগ কার্যক্রম অনিশ্চিত হয়ে পড়ে।

বিশ্ব এক হলেই শুধু করোনা মোকাবেলা সম্ভব : জাতিসংঘ - dainik shiksha বিশ্ব এক হলেই শুধু করোনা মোকাবেলা সম্ভব : জাতিসংঘ মহামারিতেও দপ্তরিদের কাছ থেকে আদায় করা হচ্ছে ঋণের টাকা - dainik shiksha মহামারিতেও দপ্তরিদের কাছ থেকে আদায় করা হচ্ছে ঋণের টাকা মৃতদের শরীর থেকে করোনা ভাইরাস ছড়ায় না : ডব্লিউএইচও - dainik shiksha মৃতদের শরীর থেকে করোনা ভাইরাস ছড়ায় না : ডব্লিউএইচও সংসদ টিভিতে ক্লাসের নতুন রুটিন প্রকাশ - dainik shiksha সংসদ টিভিতে ক্লাসের নতুন রুটিন প্রকাশ সমাপনী জুনিয়র পরীক্ষা এখনই বাতিল ঘোষণা করুন - dainik shiksha সমাপনী জুনিয়র পরীক্ষা এখনই বাতিল ঘোষণা করুন জুন পর্যন্ত কিস্তি না আদায় নিশ্চিতে ৯ সদস্যের মনিটরিং সেল - dainik shiksha জুন পর্যন্ত কিস্তি না আদায় নিশ্চিতে ৯ সদস্যের মনিটরিং সেল শিক্ষকদের বৈশাখী ভাতার ২০ শতাংশ অসহায় মানুষের কল্যাণে - dainik shiksha শিক্ষকদের বৈশাখী ভাতার ২০ শতাংশ অসহায় মানুষের কল্যাণে ১০ এপ্রিল সরকারকে করোনা শনাক্তের কিট দেবে গণস্বাস্থ্য - dainik shiksha ১০ এপ্রিল সরকারকে করোনা শনাক্তের কিট দেবে গণস্বাস্থ্য ‘প্রধানমন্ত্রীর গৃহীত পদক্ষেপে মানুষ নিরাপদ থাকার চেষ্টা করছে’ - dainik shiksha ‘প্রধানমন্ত্রীর গৃহীত পদক্ষেপে মানুষ নিরাপদ থাকার চেষ্টা করছে’ ছুটি বাড়ল ১১ এপ্রিল পর্যন্ত - dainik shiksha ছুটি বাড়ল ১১ এপ্রিল পর্যন্ত টিভিতে পাঠদান : সারাদেশের শিক্ষকরাই সুযোগ পাবেন - dainik shiksha টিভিতে পাঠদান : সারাদেশের শিক্ষকরাই সুযোগ পাবেন করোনা সন্দেহ হলে যা করতে হবে - dainik shiksha করোনা সন্দেহ হলে যা করতে হবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন please click here to view dainikshiksha website