please click here to view dainikshiksha website

ধর্মপাশায় ১৬২ শিক্ষকের পদ শূন্য

সুনামগঞ্জ প্রতিনিধি | আগস্ট ১৩, ২০১৭ - ৩:৫৩ অপরাহ্ণ
dainikshiksha print

হাওরবেষ্টিত সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলায় ১৯২ প্রাথমিক বিদ্যালয়ের মধ্যে ১৬২ শিক্ষকের পদ শূন্য রয়েছে দীর্ঘদিন ধরে। সরকারি ৯৮ প্রাথমিক বিদ্যালয়ের মধ্যে ৯৪ শিক্ষকের পদ শূন্য এবং নবঘোষিত সরকারি ৯০ প্রাথমিক বিদ্যালয়ের মধ্যে ৬৮ শিক্ষকের পদ শূন্য আছে। দীর্ঘদিন ধরে বিদ্যালয়গুলোতে শিক্ষক শূন্য থাকায় পাঠদান কার্যক্রম মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে।

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, উপজেলায় ১৯২ প্রাথমিক বিদ্যালয় রয়েছে। এর মধ্যে সরকারি প্রাথমিক বিদ্যালয় ৯৮ ও নবঘোষিত সরকারি প্রাথমিক বিদ্যালয় ৯০টি। ১৫০০ বিদ্যালয় স্থাপন প্রকল্পের আওতায় ৪টি সরকারি প্রাথমিক বিদ্যালয়। ৯৮ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মধ্যে প্রধান শিক্ষকের পদ শূন্য রয়েছে ২৬ ও সহকারী শিক্ষকের পদ শূন্য রয়েছে ৬৮টি। নবঘোষিত সরকারি ৯০ প্রাথমিক বিদ্যালয়ের মধ্যে প্রধান শিক্ষকের পদ শূন্য রয়েছে ৩৪ ও সহকারী শিক্ষকের পদ শূন্য রয়েছে ৩৪টি।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার দায়িত্বে থাকা সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ সাজ্জাদ বলেন, প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষক সংকটের বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। শিক্ষক সংকটের বিষয়টি খুব দ্রুত সমাধান করা হবে।

সংবাদটি শেয়ার করুন:


আপনার মন্তব্য দিন