ধর্ম পরীক্ষা দেয়নি প্রায় ৫ হাজার পরীক্ষার্থী - এসএসসি/দাখিল - Dainikshiksha

ধর্ম পরীক্ষা দেয়নি প্রায় ৫ হাজার পরীক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক |

এসএসসির ধর্ম পরীক্ষা দেয়নি ৪ হাজার ৯৫ পরীক্ষার্থী। আর মাদরাসা শিক্ষা বোর্ড ও কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে সমমানের পরীক্ষায় অনুপস্থিত ছিল ৬ হাজার ৪৮০ জন শিক্ষার্থী। এসএসসি ও সমমানের পরীক্ষায় সোমবার (১১ ফেব্রুয়ারি) ১১ হাজার ৩০৫ পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন। শিক্ষা মন্ত্রণালয়ের পরীক্ষা নিয়ন্ত্রণ কক্ষ দৈনিক শিক্ষাকে এ তথ্য জানিয়েছে। 

সোমবার এসএসসির ধর্ম, দাখিলের ইংরেজি ২য় পত্র এবং কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে রসায়ন বিজ্ঞান-২ বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

পরীক্ষা নিয়ন্ত্রণ কক্ষের তথ্য অনুযায়ী, শনিবার ৮ শিক্ষা বোর্ডের অধীনে এসএসসির ধর্ম পরীক্ষা অনুষ্ঠিত হয়। ঢাকা শিক্ষা বোর্ডে ১ হাজার ৫৮০ জন, রাজশাহীতে ৬৯৬ জন, চট্টগ্রামে ৫০০জন , বরিশালে ৪০৫ জন, সিলেটে ৩৩৬ জন, দিনাজপুরে ৩৬৪ জন, কুমিল্লায় ৪৯৩ জন এবং যশোর বোর্ডে ৫৪১ পরীক্ষার্থীসহ মোট ৪ হাজার ৯৫ জন এসএসসি পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন। 

এছাড়া দাখিলের ইংরেজি ২য় পত্র পরীক্ষায় ৪ হাজার ৬৫১ জন পরীক্ষার্থী এবং কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে রসায়ন বিজ্ঞান-২ বিষয়ের পরীক্ষায় ১ হাজার ৭৩৯ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন।

এদিকে নকল করার দায়ে ঢাকা শিক্ষা বোর্ডে ১ জন, বরিশালে ১ জন, মাদরাসা শিক্ষা বোর্ডে ৩৬ এবং কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে ১৪জন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

আগামীকাল মঙ্গলবার এসএসসি এবং কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে তথ্য যোগাযোগ প্রযুক্তি, এবং দাখিলের বাংলাদশ ও বিশ্ব পরিচয়-২ পরীক্ষা অনুষ্ঠিত হবে।  

কল্যাণ ট্রাস্টের ৪০ কোটি টাকা এফডিআর করা হয়নি - dainik shiksha কল্যাণ ট্রাস্টের ৪০ কোটি টাকা এফডিআর করা হয়নি কল্যাণ ট্রাস্টের টাকা লুটকারী সদস্য-সচিবের বাসায় চেক! - dainik shiksha কল্যাণ ট্রাস্টের টাকা লুটকারী সদস্য-সচিবের বাসায় চেক! সড়ক অবরোধ করে ঢাবির ৭ কলেজ শিক্ষার্থীদের বিক্ষোভ - dainik shiksha সড়ক অবরোধ করে ঢাবির ৭ কলেজ শিক্ষার্থীদের বিক্ষোভ আদর্শ না শেখালে সন্তানদের হাতে বাবা-মাও নিরাপদ নন: গণপূর্তমন্ত্রী - dainik shiksha আদর্শ না শেখালে সন্তানদের হাতে বাবা-মাও নিরাপদ নন: গণপূর্তমন্ত্রী চাঁদা বৃদ্ধির পরও ২১৬ কোটি টাকা বার্ষিক ঘাটতি : শরীফ সাদী - dainik shiksha চাঁদা বৃদ্ধির পরও ২১৬ কোটি টাকা বার্ষিক ঘাটতি : শরীফ সাদী কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি নীতিমালা জারি - dainik shiksha কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি নীতিমালা জারি একাদশে ভর্তির নীতিমালা জারি, আবেদন শুরু ১২ মে - dainik shiksha একাদশে ভর্তির নীতিমালা জারি, আবেদন শুরু ১২ মে প্রাথমিকের ৪২৭ শিক্ষকের বদলি - dainik shiksha প্রাথমিকের ৪২৭ শিক্ষকের বদলি একাদশে ভর্তির আবেদন ১২ মে থেকে - dainik shiksha একাদশে ভর্তির আবেদন ১২ মে থেকে সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website