ধর্ষণের অভিযোগে সেই ববি কর্মচারী বরখাস্ত - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা

ধর্ষণের অভিযোগে সেই ববি কর্মচারী বরখাস্ত

ববি প্রতিনিধি |

বরিশাল সরকারি মহিলা কলেজের এক ছাত্রীকে অপহরণ ও ধর্ষণের ঘটনায় অভিযুক্ত জেলা ছাত্রলীগের বহিষ্কৃত তথ্য ও গবেষণা সম্পাদক এবং বিশ্ববিদ্যালয়ের ইস্যু ক্লার্ক মো. বনি আমিনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। 

বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক ড. মহসিনউদ্দীন স্বাক্ষরিত এক অফিস আদেশে তাকে সাময়িক বরখাস্ত করার পাশাপাশি বিশ্ববিদ্যালয়ে অনুপস্থিতিসহ অভিযোগের কারণ ১০ দিনের মধ্যে ব্যাখ্যা চাওয়া হয়েছে। 

বরখাস্ত ববি কর্মচারী ​বনী আমীন | ছবি: বরিশাল প্রতিনিধি

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন এই তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন। 
প্রসঙ্গত, গত ৯ ফেব্রুয়ারি (রবিবার) সরকারি মহিলা কলেজের এক ছাত্রীকে নগরীর নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে অপহরণ করে জোরপূর্বক কুয়াকাটার একটি আবাসিক হোটেলে নিয়ে ধর্ষণের অভিযোগে নগরীর বিমানবন্দর থানায় বনি আমিনের বিরুদ্ধে একটি মামলা দায়ের হয়। পরদিন সোমবার ওই ছাত্রীকে ঝালকাঠিতে বনি আমিনের এক নিকটাত্মীয়ের বাড়ি থেকে পুলিশ উদ্ধার করে। এ ঘটনার পর থেকে পলাতক অভিযুক্ত ছাত্রলীগ নেতা বনি আমিন।

অভিযোগের কারণে গত মঙ্গলবার তাকে সংগঠন থেকে বহিষ্কার করেছে ছাত্রলীগ। তবে গত ১০ দিনেও অভিযুক্ত বনি আমিনকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। 

আরও পড়ুন: ছাত্রী অপহরণের অভিযোগে ববি কর্মচারীর বিরুদ্ধে মামলা

এদিকে, ধর্ষণে অভিযুক্ত ইস্যু ক্লার্ক বনি আমিনকে ক্যাম্পাসে অবাঞ্চিত ঘোষণা করে গত বৃহস্পতিবার দুপুরে বরিশাল-ঢাকা মহাসড়কে মানববন্ধন এবং বিক্ষোভ মিছিল করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। একই দাবিতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এবং পুলিশ কমিশনারের কাছে স্মারকলিপি দেয় বরিশাল মহিলা পরিষদ। 

বনি আমিন বরিশাল বিশ্ববিদ্যালয়ের তৃতীয় শ্রেণির কর্মচারী কল্যাণ পরিষদের সভাপতি এবং জেলা ছাত্রলীগের তথ্য ও গবেষণা সম্পাদক। ধর্ষণের অভিযোগ ওঠায় তাকে বহিষ্কার করে ছাত্রলীগ।

করোনা আক্রান্ত আরও পাঁচ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৪১ - dainik shiksha করোনা আক্রান্ত আরও পাঁচ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৪১ এপ্রিলে দেশে করোনা ভাইরাস ব্যাপকভাবে ছড়াতে পারে : প্রধানমন্ত্রী - dainik shiksha এপ্রিলে দেশে করোনা ভাইরাস ব্যাপকভাবে ছড়াতে পারে : প্রধানমন্ত্রী করোনায় কাজ করা চিকিৎসদের পুরষ্কার, অন্যদের শাস্তি : প্রধানমন্ত্রী - dainik shiksha করোনায় কাজ করা চিকিৎসদের পুরষ্কার, অন্যদের শাস্তি : প্রধানমন্ত্রী ছুটির দিনে সব ধরনের চেক লেনদেন হবে - dainik shiksha ছুটির দিনে সব ধরনের চেক লেনদেন হবে নামাজে ৫ জনের বেশি শরিক হওয়া যাবে না - dainik shiksha নামাজে ৫ জনের বেশি শরিক হওয়া যাবে না সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন করোনা দুর্যোগে বেসরকারি শিক্ষকেরা কেমন আছেন? - dainik shiksha করোনা দুর্যোগে বেসরকারি শিক্ষকেরা কেমন আছেন? please click here to view dainikshiksha website