ধর্ষণের পর স্কুলছাত্রী হত্যার দায়ে দুই আসামীর যাবজ্জীবন - স্কুল - দৈনিকশিক্ষা

ধর্ষণের পর স্কুলছাত্রী হত্যার দায়ে দুই আসামীর যাবজ্জীবন

বরিশাল প্রতিনিধি |

বরিশালে ষষ্ঠ শ্রেণির স্কুলছাত্রী ধর্ষণের পর হত্যা মামালায় দুইজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। এছাড়া উভয়কে ১ লাখ টাকা করে জরিমানা অনাদায়ে আরও ২ বছর করে কারাদণ্ড দেয়া হয়েছে। দন্ডপ্রাপ্তরা হলো, বরিশাল মেট্রোপলিটন পুলিশের এয়ারপোর্ট থানাধীন আরজীকালিকাপুর এলাকার সেন্টু খাঁর ছেলে মনির খাঁ (২৭) ও কালাম মীরার ছেলে রুবেল (২৬)। 

রোববার (১৪ জুলাই) বরিশাল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. আবু শামীম আজাদ এই রায় ঘোষণা করেন। এসময় মনির উপস্থিত থাকলেও রুবেল পলাতক ছিলো বলে জানিয়েছেন রাষ্ট্রপক্ষের আইনজীবি পিপি ফয়েজুল হক ফয়েজ।

মামলা সূত্রে জানা যায়, ২০১২ খ্রিষ্টাব্দে ২৮ জুলাই সন্ধ্যার পরে ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী মুক্তা নিজ ঘরের পাশেই বান্ধবী সুমির বাসায় টেলিভিশন দেখতে যায়। এরপর সে আর ফিরে আসেনি। পরের দিন ২৯ জুলাই সকালে মুক্তার মা রুশিয়া বেগম তাদের লাকরির ঘরের আড়ার সাথে ঝুলন্ত অবস্থায় মেয়ের মরদেহ দেখতে পান। থানা পুলিশ খবর পেয়ে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠায় এবং একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়।

পরে ময়নাতদন্তের প্রতিবেদনে পুলিশ ধর্ষণ ও শ্বাসরোধ করে হত্যার প্রমাণ পায়। মুক্তাকে ধর্ষণ করে গলাটিপে শ্বাসরোধ করে হত্যা করে ঝুলিয়ে রাখে দুর্বৃত্তরা। এ ঘটনায় এয়ারপোর্ট থানার এসআই সিদ্দিকুর রহমান ২০১২ খ্রিষ্টাব্দের ৬ নভেম্বর বাদী হয়ে অজ্ঞাতনামা আসামী করে একটি মামলা দায়ের করে।

মামলাটি তদন্ত করে ২০১৪ খ্রিষ্টাব্দের ২৪ সেপ্টেম্বর দণ্ডপ্রাপ্ত রুবেল ও মনিরকে অভিযুক্ত করে আদালতে চার্জশীট দাখিল করেন সিআইডির পরিদর্শক আল মামুন উল ইসলাম। আদালত ২৬ জনের সাক্ষ্যগ্রহণ শেষে এ রায় ঘোষণা করেছেন।

কী আছে শিক্ষক গোকুল দাশের লাইব্রেরিতে, কেন বিক্রির বিজ্ঞাপন? - dainik shiksha কী আছে শিক্ষক গোকুল দাশের লাইব্রেরিতে, কেন বিক্রির বিজ্ঞাপন? ১৫তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রস্তুত - dainik shiksha ১৫তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রস্তুত এমপিওভুক্তির তালিকায় প্রধানমন্ত্রীর অনুমোদন - dainik shiksha এমপিওভুক্তির তালিকায় প্রধানমন্ত্রীর অনুমোদন বেতন বৈষম্য নিরসন দাবিতে প্রাথমিক শিক্ষকদের পূর্ণদিবস কর্মবিরতি পালন - dainik shiksha বেতন বৈষম্য নিরসন দাবিতে প্রাথমিক শিক্ষকদের পূর্ণদিবস কর্মবিরতি পালন ইন্টার্ন চিকিৎসকদের হোস্টেল থেকে ৫২০পিস ইয়াবা উদ্ধার - dainik shiksha ইন্টার্ন চিকিৎসকদের হোস্টেল থেকে ৫২০পিস ইয়াবা উদ্ধার বাবার কাছে লেখা শিক্ষা উপমন্ত্রীর বোনের শেষ চিঠি - dainik shiksha বাবার কাছে লেখা শিক্ষা উপমন্ত্রীর বোনের শেষ চিঠি পুলিশ যেভাবে আটকে দিল ননএমপিও শিক্ষকদের পদযাত্রা (ভিডিও) - dainik shiksha পুলিশ যেভাবে আটকে দিল ননএমপিও শিক্ষকদের পদযাত্রা (ভিডিও) ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৭ অক্টোবর পর্যন্ত - dainik shiksha ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৭ অক্টোবর পর্যন্ত শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া বিশ্ববিদ্যালয় তদারকিতে কঠোর হতে ইউজিসিকে বললেন প্রধানমন্ত্রী - dainik shiksha বিশ্ববিদ্যালয় তদারকিতে কঠোর হতে ইউজিসিকে বললেন প্রধানমন্ত্রী please click here to view dainikshiksha website