ধর্ষণের বিরুদ্ধে জনসচেতনতা তৈরির আহ্বান প্রধানমন্ত্রীর - বিবিধ - দৈনিকশিক্ষা

ধর্ষণের বিরুদ্ধে জনসচেতনতা তৈরির আহ্বান প্রধানমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক |

ধর্ষণ সামাজিক ব্যাধিতে পরিণত হচ্ছে মন্তব্য করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ধর্ষণের বিরুদ্ধে জনসচেতনতা তৈরি করতে হবে। বৃহস্পতিবার (১৫ অক্টোবর) ৭০তম বুনিয়াদি কোর্সের সমাপনী অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এ আহ্বান জানান।

দেশসেবার মনোভাব নিয়ে কাজ করতে এ সময় বিসিএস কর্মকর্তাদের আহ্বান জানান প্রধানমন্ত্রী। পাশাপাশি যুগের সঙ্গে তাল মিলিয়ে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের প্রশিক্ষণের তাগিদ দেন তিনি। বাংলাদেশকে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত রাষ্ট্র হিসেবে গড়ে তুলতে সরকারের নেওয়া নানা পরিকল্পনা তুলে ধরেন শেখ হাসিনা।

করোনাভাইরাসের সংকটের মধ্যেও দেশের অর্থনীতি এগিয়ে চলছে উল্লেখ করে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘সমাজে কতগুলো ব্যাধি আছে। যেমন ইদানীং ধর্ষণটা খুব বেশি ব্যাপকভাবে হচ্ছে এবং প্রচারও হচ্ছে। এটা যখন যত বেশি প্রচার হয়, এর প্রাদুর্ভাবটা কিন্তু তত বেশি বাড়ে। এরই মধ্যে আমরা একটা অধ্যাদেশ জারি করে দিয়েছি আইন সংশোধন করে। কাজেই এখানে এ ধরনের ঘটনা রোধ করার জন্য ব্যাপক ব্যবস্থা  আমাদের নিতে হবে। আর সবচেয়ে বড় কথা, মানুষের মধ্যে জনসচেতনতাও সৃষ্টি করা দরকার।’

১ নভেম্বর থেকে ইবতেদায়ি ও দাখিলের সিলেবাস বাস্তবায়ন শুরু - dainik shiksha ১ নভেম্বর থেকে ইবতেদায়ি ও দাখিলের সিলেবাস বাস্তবায়ন শুরু সরকার ভাবমূর্তি নষ্ট করে ফেসবুকে পোস্ট দিলে শিক্ষকদের বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা - dainik shiksha সরকার ভাবমূর্তি নষ্ট করে ফেসবুকে পোস্ট দিলে শিক্ষকদের বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা ২০২১ খ্রিষ্টাব্দের সরকারি ছুটির তালিকা চূড়ান্ত - dainik shiksha ২০২১ খ্রিষ্টাব্দের সরকারি ছুটির তালিকা চূড়ান্ত আলিম পরীক্ষার্থীদের রেজিস্ট্রেশনের তথ্য সংশোধন শুরু - dainik shiksha আলিম পরীক্ষার্থীদের রেজিস্ট্রেশনের তথ্য সংশোধন শুরু রিফাত হত্যা মামলায় অপ্রাপ্তবয়স্ক ১১ আসামির কারাদণ্ড, খালাস ৩ - dainik shiksha রিফাত হত্যা মামলায় অপ্রাপ্তবয়স্ক ১১ আসামির কারাদণ্ড, খালাস ৩ দশ স্কুল স্থাপন প্রকল্পের পরিচালক হওয়ার তদবিরে শিক্ষা ভবনের বিতর্কিতরাই! - dainik shiksha দশ স্কুল স্থাপন প্রকল্পের পরিচালক হওয়ার তদবিরে শিক্ষা ভবনের বিতর্কিতরাই! প্রাথমিকে শিক্ষক নিয়োগের আবেদন করবেন যেভাবে - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগের আবেদন করবেন যেভাবে উচ্চ আদালতের রায় উপেক্ষা করে শিক্ষকদের হয়রানির অভিযোগ - dainik shiksha উচ্চ আদালতের রায় উপেক্ষা করে শিক্ষকদের হয়রানির অভিযোগ পাবলিক পরীক্ষায় অটোপাস: সাত সমস্যা বনাম তিন সমাধান - dainik shiksha পাবলিক পরীক্ষায় অটোপাস: সাত সমস্যা বনাম তিন সমাধান please click here to view dainikshiksha website