নওহাটায় পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপনের দাবিতে লংমার্চ - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা

নওহাটায় পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপনের দাবিতে লংমার্চ

নওগাঁ প্রতিনিধি |

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রস্তাবিত নওগাঁর পাবলিক বিশ্ববিদ্যালয়টি নওহাটা মোড়ে স্থাপনের দাবিতে লংমার্চ করেছেন এলাকার সর্বস্তরের মানুষ। শুক্রবার (১৬ অক্টোবর) সকালে আয়োজিত ঘন্টাব্যাপী এ লংমার্চে অংশগ্রহণ করেন এলাকার স্কুল-কলেজের শিক্ষক-শিক্ষার্থী, বণিক সমিতি নওহাটা, হাট চকগৌরী, স্বরস্বতিপুর বাজারসহ ও  সর্বস্তরের জনগণ। তাদের দাবি নওহাটায় বিশ্ববিদ্যিালয় স্থাপন করতে জমি অধিগ্রহণের জন্য অতিরিক্ত টাকা ব্যায় করতে হবেনা সরকারকে।

নওগাঁর পাবলিক বিশ্ববিদ্যালয়টি নওহাটা মোড়ে স্থাপনের দাবিতে লংমার্চ ।  ছবি : নওগাঁ প্রতিনিধি

এসময় বক্তারা বলেন, নওহাটা মোড় জেলার মধ্যবর্তী স্থান, জেলা শহর থেকে ১২ কিলোমিটার দূরে ত্রিমুখী রাস্তার পার্শ্বে। এখানে এক দাগে ৯৮ বিঘা জমিসহ মোট ১ হাজার ১০০ বিঘা খাস জামি আছে যে কারণে সরকারকে জমি অধিগ্রহণের জন্য অতিরিক্ত অর্থ ব্যায় করতে হবেনা। 

তারা আরও বলেন, বিমানবন্দর থেকে ৪৬  কিলোমিটার, রেল জংশন থেকে ২০ কিলোমিটার ও নৌপথ (ছোট যমুনা) থেকে ১২ কিলোমিটার দূরে এ স্থানটি অবস্থিত। এ কারণগুলো উল্লেখ করে নওহাটা মোড়ে প্রধানমন্ত্রীর পূর্ব ঘোষিত বিশ্ববিদ্যালয় স্থাপনের উপযুক্ত স্থান বলে দাবি করেন বক্তারা। 

এ লং মার্চে অংশগ্রহণ করেন ভীমপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রাম প্রসাদ ভদ্র, চেরাগপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শিবনাথ মিশ্র, অবসরপ্রাপ্ত সেনাকর্মকর্তা আছির উদ্দিন দেওয়ান, বলিহার ডিগ্রি কলেজের সাবেক অধ্যক্ষ আবু নাসের, ভীমপুর আওয়ামী লীগ সভাপতি হাসান আলী মণ্ডলসহ অনেকে।

১ নভেম্বর থেকে ইবতেদায়ি ও দাখিলের সিলেবাস বাস্তবায়ন শুরু - dainik shiksha ১ নভেম্বর থেকে ইবতেদায়ি ও দাখিলের সিলেবাস বাস্তবায়ন শুরু সরকার ভাবমূর্তি নষ্ট করে ফেসবুকে পোস্ট দিলে শিক্ষকদের বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা - dainik shiksha সরকার ভাবমূর্তি নষ্ট করে ফেসবুকে পোস্ট দিলে শিক্ষকদের বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা ২০২১ খ্রিষ্টাব্দের সরকারি ছুটির তালিকা চূড়ান্ত - dainik shiksha ২০২১ খ্রিষ্টাব্দের সরকারি ছুটির তালিকা চূড়ান্ত আলিম পরীক্ষার্থীদের রেজিস্ট্রেশনের তথ্য সংশোধন শুরু - dainik shiksha আলিম পরীক্ষার্থীদের রেজিস্ট্রেশনের তথ্য সংশোধন শুরু রিফাত হত্যা মামলায় অপ্রাপ্তবয়স্ক ১১ আসামির কারাদণ্ড, খালাস ৩ - dainik shiksha রিফাত হত্যা মামলায় অপ্রাপ্তবয়স্ক ১১ আসামির কারাদণ্ড, খালাস ৩ দশ স্কুল স্থাপন প্রকল্পের পরিচালক হওয়ার তদবিরে শিক্ষা ভবনের বিতর্কিতরাই! - dainik shiksha দশ স্কুল স্থাপন প্রকল্পের পরিচালক হওয়ার তদবিরে শিক্ষা ভবনের বিতর্কিতরাই! প্রাথমিকে শিক্ষক নিয়োগের আবেদন করবেন যেভাবে - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগের আবেদন করবেন যেভাবে উচ্চ আদালতের রায় উপেক্ষা করে শিক্ষকদের হয়রানির অভিযোগ - dainik shiksha উচ্চ আদালতের রায় উপেক্ষা করে শিক্ষকদের হয়রানির অভিযোগ পাবলিক পরীক্ষায় অটোপাস: সাত সমস্যা বনাম তিন সমাধান - dainik shiksha পাবলিক পরীক্ষায় অটোপাস: সাত সমস্যা বনাম তিন সমাধান please click here to view dainikshiksha website