নটরডেম-হলিক্রসে ভর্তি ২০ জুনের মধ্যে - কলেজ - দৈনিকশিক্ষা

নটরডেম-হলিক্রসে ভর্তি ২০ জুনের মধ্যে

নিজস্ব প্রতিবেদক |

এবারও একাদশ শ্রেণিতে নিজস্ব পদ্ধতিতে শিক্ষার্থী ভর্তির অনুমতি পেয়েছে রাজধানীর নটরডেম কলেজ, হলিক্রস কলেজ, সেন্ট  জোসেফ উচ্চ মাধ্যমিক বিদ্যালয় ও সেন্ট গ্রেগরী হাই স্কুল এন্ড কলেজ। আসছে শিক্ষাবর্ষে খ্রিষ্টান মিশনারি পরিচালিত এ কলেজগুলো নিজস্ব প্রক্রিয়ায় শিক্ষার্থী ভর্তি করতে পারবেন। তবে, করোনার সময় ভর্তি কার্যক্রম পরিচালনা করতে কলেজগুলোকে অবশ্যই স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেয়া স্বাস্থ্যবিধি সরকারের নির্দেশনা মেনে চলতে দেয়া হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে আগামী ২০ জুনের মধ্যে খ্রিষ্টান মিশনারি পরিচালিত এসব কলেজে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করার নির্দেশ দিয়েছে ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড।

মঙ্গলবার (২ জুন) খ্রিষ্টান পরিচালিত এ কলেজগুলোকে বোর্ড থেকে এই নির্দেশনা পাঠানো হয়েছে।

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে কলেজগুলোকে ২০২০-২০২১ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে নিজস্ব প্রক্রিয়ায়  শিক্ষার্থী ভর্তির অনুমতি দেয়া হয়েছে। বিষয়টি জানিয়ে ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যানকে এ সংক্রান্ত চিঠি দেয়া হয়েছিল। সে প্রেক্ষিতেই ২০ জুনের মধ্যে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে খ্রিষ্টান মিশনারি পরিচালিত কলেজগুলোকে শিক্ষার্থী ভর্তি প্রক্রিয়া শেষ করতে বলার নির্দেশনা দেয়া হয়েছে।

আরও পড়ুন: 

কলেজে ভর্তি : দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে

এবারও নটর ডেম, হলিক্রস কলেজকে নিজস্ব পদ্ধতিতে ভর্তির অনুমোদন দিলো মন্ত্রণালয়

উল্লেখ্য, ২০১৫ খ্রিষ্টাব্দ থেকে একাদশ শ্রেণিতে শিক্ষার্থীরা কোন কলেজে ভর্তি হবে তা নির্ধারণ করছে শিক্ষা বোর্ডগুলো। অনলাইনে শিক্ষার্থীর আবেদনের পছন্দক্রম থেকে একটি কলেজ নির্ধারণ করা হয়। আর ভর্তির পুরো কাজটি অনলাইনে সম্পাদন করা হয়। তবে প্রচলিতভাবে ভর্তির মূল যোগ্যতা নির্ভর করে এসএসসির ফলের ওপর।

 

করোনায় আরও ৩৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৪ হাজার ১৯ - dainik shiksha করোনায় আরও ৩৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৪ হাজার ১৯ পিটিআই ইন্সট্রাক্টরদের পদোন্নতির সুযোগ বাড়ল - dainik shiksha পিটিআই ইন্সট্রাক্টরদের পদোন্নতির সুযোগ বাড়ল প্রাথমিক শিক্ষায় নতুন ৮ সিদ্ধান্ত বাস্তবায়ন শুরু - dainik shiksha প্রাথমিক শিক্ষায় নতুন ৮ সিদ্ধান্ত বাস্তবায়ন শুরু পলিটেকনিকে ভর্তিতে বয়সসীমা থাকছে না - dainik shiksha পলিটেকনিকে ভর্তিতে বয়সসীমা থাকছে না সরকারি কলেজের অধ্যক্ষ-উপাধ্যক্ষ পদের আবেদন শুরু - dainik shiksha সরকারি কলেজের অধ্যক্ষ-উপাধ্যক্ষ পদের আবেদন শুরু অ্যাডহক নিয়োগ পেলেন ৩৭ শিক্ষক - dainik shiksha অ্যাডহক নিয়োগ পেলেন ৩৭ শিক্ষক চলতি মাসেই মাদরাসা ও কারিগরি শিক্ষকদের বকেয়াসহ এমপিওর টাকা ছাড় - dainik shiksha চলতি মাসেই মাদরাসা ও কারিগরি শিক্ষকদের বকেয়াসহ এমপিওর টাকা ছাড় বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক - dainik shiksha বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে - dainik shiksha শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website