নতুন দুই সরকারি স্কুলে ভর্তির অনুমতি - স্কুল - Dainikshiksha

নতুন দুই সরকারি স্কুলে ভর্তির অনুমতি

নিজস্ব প্রতিবেদক |

বরিশালের নতুন দুটি সরকারি স্কুলে তৃতীয় থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থী ভর্তির অনুমতি দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। শহীদ আব্দুর রব সেরনিয়াবাত সরকারি মাধ্যমিক বিদ্যালয় ও আরজুমনি সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে নতুন করে তৃতীয় থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত পাঠদানের অনুমতি পাওয়ায় জিলা স্কুল ও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থী ভর্তির চাপ অনেকাংশে কমবে বলে আশা করছেন সংশ্লিষ্টরা।

জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান বলেন, স্কুল দুটিতে এবার শুধু তৃতীয় শ্রেণিতে ভর্তি করা হবে। পঞ্চম শ্রেণিতে ভর্তি কার্যক্রম শুরু হবে ২০১৯ খ্রিস্টাব্দে। প্রতিটি স্কুলে দুই সেকশনে ১২০ জন করে ভর্তির সুযোগ পাবে। এর মধ্যে ৬০ জন ছাত্রী এবং ৬০ জন ছাত্র। তবে ক্ষেত্রবিশেষে এ সংখ্যা বেশিও হতে পারে। আগামি অক্টোবর মাসে ভর্তি কার্যক্রম শুরু হবে। প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত নতুন দুটি সরকারি স্কুলের শিক্ষা কার্যক্রম শুরু হয় ২০১৬ খ্রিস্টাব্দে।


নগরের পরেশ সাগর মাঠসংলগ্ন জিলা স্কুলের নতুন ভবনে প্রাথমিকভাবে ৬ষ্ঠ থেকে নবম শ্রেণিতে শিক্ষার্থী ভর্তি করা হয়। চলতি শিক্ষাবর্ষ থেকে নগরীর রূপাতলী ও কাউনিয়ায় নিজস্ব সাততলা ভবনে চলছে এই দুটি স্কুলের কার্যক্রম।

৫ শতাংশ প্রবৃদ্ধি ও বৈশাখী ভাতার ফাইল প্রধানমন্ত্রীর দপ্তরে - dainik shiksha ৫ শতাংশ প্রবৃদ্ধি ও বৈশাখী ভাতার ফাইল প্রধানমন্ত্রীর দপ্তরে দাখিল আলিম পরীক্ষায় বৃত্তিপ্রাপ্তদের তালিকা প্রকাশ - dainik shiksha দাখিল আলিম পরীক্ষায় বৃত্তিপ্রাপ্তদের তালিকা প্রকাশ মাস্টার্সের সমমর্যাদা পেল দাওয়ারে হাদিস - dainik shiksha মাস্টার্সের সমমর্যাদা পেল দাওয়ারে হাদিস এইচএসসি প্রাইভেট পরীক্ষার্থীদের রেজিস্ট্রেশনের বিজ্ঞপ্তি - dainik shiksha এইচএসসি প্রাইভেট পরীক্ষার্থীদের রেজিস্ট্রেশনের বিজ্ঞপ্তি এমপিও কমিটির সভা ২৪ সেপ্টেম্বর - dainik shiksha এমপিও কমিটির সভা ২৪ সেপ্টেম্বর তেরো এগারোর বাদপড়া শিক্ষকদের হইচই (ভিডিও) - dainik shiksha তেরো এগারোর বাদপড়া শিক্ষকদের হইচই (ভিডিও) দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website