নতুন নিয়োগপ্রাপ্তদের জন্য পদ সংরক্ষণ করে প্রাথমিক শিক্ষকদের বদলি - বদলি - দৈনিকশিক্ষা

নতুন নিয়োগপ্রাপ্তদের জন্য পদ সংরক্ষণ করে প্রাথমিক শিক্ষকদের বদলি

নিজস্ব প্রতিবেদক |

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক পদে নতুন নিয়োগপ্রাপ্তদের জন্য উপজেলা বা থানাভিত্তিক শূন্যপদ সংরক্ষণ করে শিক্ষকদের বদলি কার্যক্রম পরিচালনা করতে বলেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। থানা বা উপজেলাভিত্তিক নির্বাচিত প্রার্থী সংখ্যা জেলা শিক্ষা কর্মকর্তদের পাঠিয়ে নতুন নিয়োগপ্রাপ্তদের শূন্যপদ সংরক্ষণ করে শিক্ষকদের বদলি কার্যক্রম পরিচালনা করতে বলা হয়েছে। একাধিক সূত্র দৈনিক শিক্ষাডটকমকে এ তথ্য নিশ্চিত করেছে।

 প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে রোববার (৫ জানুয়ারি) এ সংক্রান্ত চিঠি সব জেলা শিক্ষা কর্মকর্তাকে পাঠানো হয়েছে। চিঠির সাথে উপজেলা ও থানা ভিত্তিক নির্বাচিত প্রার্থীর সংখ্যা জেলা শিক্ষা কর্মকর্তাদের পাঠিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। 

জানা গেছে, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের রাজস্বখাতভুক্ত সহকারী শিক্ষক পদে ইতোমধ্যে ১৮ হাজার ১৪৭জন প্রার্থী নির্বাচিত হয়েছে। 

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের উপপরিচালক মীর্জা মো. হাসান খসরু স্বাক্ষারিত চিঠিতে বলা হয়, নতুন নিয়োগ পাওয়া শিক্ষকদের নিয়োগ ও পদায়ন নির্দেশিকা প্রস্তুত করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে। যা শিগগিরিই মাঠ পর্যায়ে পাঠানো হবে। নব নিয়োগকৃত শিক্ষকদের পদায়নের জন্য উপজেলা বা থানাভিত্তিক শূন্যপদগুলো যথাযথভাবে সংরক্ষণ করতে হবে। উপজেলা বা থানাভিত্তক নিয়োগযোগ্য শূন্যপদ সংরক্ষণ করে সর্বশেষ শিক্ষক বদলি নির্দেশিকা অনুযায়ী শিক্ষকদের বদলি কার্যক্রম চালু রাখা যেতে পারে।   

এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৩১ মে - dainik shiksha এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৩১ মে দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে - dainik shiksha দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website