নতুন বই পেল পাঁচ যমজ - বই - Dainikshiksha

নতুন বই পেল পাঁচ যমজ

নিজস্ব প্রতিবেদক |

বই উৎসবে গোপালগঞ্জের পাঁচ যমজ ভাইবোন হাতে পেয়েছে নতুন বই। শিশু শ্রেণি থেকে প্রথম শ্রেণিতে উত্তীর্ণ হয়ে নতুন বই হাতে পেয়ে উচ্ছ্বসিত তারা। পড়াশোনা করে তারা দেশের মানুষের সেবা করতে চায়। 

বড় হয়ে দেশের কান্ডারি হওয়ার স্বপ্নের কথা জানিয়েছেন গোপালগঞ্জের একই দম্পতির এই পাঁচ যমজ সন্তান। গত বছর তারা ভর্তি হয়েছিলো শিশু শ্রেণিতে। তাই নতুন বছরে নতুন ক্লাসে হাতে পেলো সরকারের দেয়া নতুন বই। মঙ্গলবার (১ ডিসেম্বর) সকালে তাদের হাতে বই তুলে দেন সদর থানার পুলিশ পরিদর্শক গোলাম ফারুক।

যমজ পাঁচ ভাইবোনের একজন বলে, বড় হয়ে আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনা হতে চাই, আরেকজন বলে, আমি ডাক্তার, আরেকজন বলেছে, আমি পুলিশ হতে চাই।

বই তুলে দেওয়ার সময় পুলিশ পরিদর্শক বলেন, ‘পাঁচ জন যমজ শিশু একই ক্লাসে প্রথম শ্রেণিতে পড়ে। একই সাথে তাদের হাতে নতুন বই তুলে দেওয়া হল। আমি এই বাচ্চাদের উজ্জ্বল এবং মঙ্গলময় ভবিষ্যৎ কামনা করি।’ 

গোপালগঞ্জ ৮৩ নং মধ্য করপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক অশোক কুমার রায় বলেন, তাদের যেন ভবিষ্যতে আদর্শ মানুষ হিসেবে গড়ে তুলতে পারি তার জন্য আমরা সব শিক্ষকরা মিলে তাদের প্রতি আলাদা দৃষ্টি রাখবো।

সন্তানদের শিক্ষিত করে গড়ে তুলতে সবার দোয়া চান তাদের বাবা-মা। তারা জানান, তাদের জন্য সবাই দোয়া করবেন, তারা যেন লেখাপড়া শিখে দেশ ও দশজনের সেবা করতে পারে।

পাঁচ যমজ সন্তানের বাবা একজন খুদে ব্যবসায়ী যার সংসার চালাতে হিমশিম খেতে হয়। তারপরও মা-বাবার স্বপ্ন তাদের লেখাপড়া শিখিয়ে মানুষের মত মানুষ করবে। মাননীয় প্রধানমন্ত্রীর কাছে তাদের আবেদন প্রধানমন্ত্রী যেন সময় বের করে তাদের সন্তানদের সাথে দেখা করেন। ভবিষ্যতে এ মানুষের মত মানুষ করতে সাহায্যের হাত বাড়িয়ে দেয়। 

এ বছর গোপালগঞ্জ জেলায় প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়সহ ১২শ' শিক্ষাপ্রতিষ্ঠানে ২লাখ ৭৭ হাজার ৭শ' ৩৯ জন শিক্ষার্থীর মাঝে বিনামূল্যে বই বিতরণ করা হয়।

১৫তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রস্তুত - dainik shiksha ১৫তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রস্তুত এমপিওভুক্তির তালিকায় প্রধানমন্ত্রীর অনুমোদন - dainik shiksha এমপিওভুক্তির তালিকায় প্রধানমন্ত্রীর অনুমোদন গুগল ম্যাপে টয়লেটের লোকেশনে আবরার হত্যায় অভিযুক্তদের নাম - dainik shiksha গুগল ম্যাপে টয়লেটের লোকেশনে আবরার হত্যায় অভিযুক্তদের নাম মেডিকেলে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ - dainik shiksha মেডিকেলে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ কী আছে শিক্ষক গোকুল দাশের লাইব্রেরিতে, কেন বিক্রির বিজ্ঞাপন? - dainik shiksha কী আছে শিক্ষক গোকুল দাশের লাইব্রেরিতে, কেন বিক্রির বিজ্ঞাপন? ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৭ অক্টোবর পর্যন্ত - dainik shiksha ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৭ অক্টোবর পর্যন্ত শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website