নদীর পানি ও ভাঙন কমায় স্কুলের মালামাল টেন্ডার স্থগিত - স্কুল - দৈনিকশিক্ষা

নদীর পানি ও ভাঙন কমায় স্কুলের মালামাল টেন্ডার স্থগিত

রাজশাহী প্রতিনিধি |

ভাঙন আতঙ্কে প্রাথমিক বিদ্যালয়ের মালামাল উন্মুক্ত টেন্ডারের আহ্বান করা হয়েছিল। তবে পানি নেমে যাওয়ায় টেন্ডার আহ্বান স্থগিত করা হয়েছে বলে জানিয়েছেন, উপজেলা শিক্ষা কর্মকর্তা এবিএম সানোয়ার হোসেন। 

আজ রোববার (১৩ সেপ্টেম্বর) রাজশাহীর বাঘা উপজেলার পদ্মা নদীর তীরবর্তি লক্ষ্মীনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় নিয়ে এমন ঘটনা ঘটেছে। বাঘা উপজেলার চকরাজাপুর ইউনিয়নের পদ্মার মধ্যে লক্ষীনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় ১৯৮৭ তে স্থাপিত হয়। ২০০৭ খ্রিষ্টাব্দে পদ্মার ভাঙনের কবলে পড়ে। 

পরে বিদ্যালয়টি অন্যস্থানে স্থানান্তর করে প্রথমতলা ৩৯ লাখ টাকা ব্যয়ে ২০১৪ খ্রিষ্টাব্দে ও দ্বিতীয়তলা ৪০ লাখ টাকা ব্যয়ে ২০১৬ তে নির্মাণ করা হয়। পদ্মা নদী ভাঙন থেকে ভবন মাত্র ৭০ মিটারর দূরে। এটি উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা প্রকৌশলী, শিক্ষা কর্মকর্তা সরেজমিনে পরিদর্শন করে জরুরি ভিক্তিতে ভবনের মালামাল উম্মুক্ত টেন্ডারের আহ্বান করেন।

উপজেলা শিক্ষা কর্মকর্তা এবিএম সানোয়ার হোসেন বলেন, সরেজমিনে পরিদর্শন করে উর্দ্ধতন কর্তৃপক্ষকে অবগত করে উন্মুক্ত টেন্ডারের আহবান করে মাইকিং করা হয়েছিল। কিন্তু গত ২৪ ঘণ্টায় পদ্মার পানি কমতে শুরু করেছে ও ভাঙন কমে যাওয়ার কারণে টেন্ডার স্থগিত করা হয়েছে। তবে ভাঙনের বৃদ্ধি পেলে পুনরায় টেন্ডারের আহবান করা হবে।

রিফাত হত্যা মামলা : মিন্নিসহ ৬ জনের ফাঁসি, খালাস ৪ - dainik shiksha রিফাত হত্যা মামলা : মিন্নিসহ ৬ জনের ফাঁসি, খালাস ৪ টাইমস্কেল পাওয়া অধিগ্রহণকৃত স্কুল শিক্ষকদের টাকা ফেরত নেয়ার কাজ শুরু - dainik shiksha টাইমস্কেল পাওয়া অধিগ্রহণকৃত স্কুল শিক্ষকদের টাকা ফেরত নেয়ার কাজ শুরু বিনা প্রয়োজনে কলেজ ক্যাম্পাসে জনসাধারণের প্রবেশে নিষেধাজ্ঞা জারি - dainik shiksha বিনা প্রয়োজনে কলেজ ক্যাম্পাসে জনসাধারণের প্রবেশে নিষেধাজ্ঞা জারি ক্যামব্রিয়ান কলেজের ভ্যাট ফাঁকি, গোয়েন্দাদের অভিযান - dainik shiksha ক্যামব্রিয়ান কলেজের ভ্যাট ফাঁকি, গোয়েন্দাদের অভিযান কোচিং ও পরীক্ষা নিয়ে সাংবাদিকদের যা জানাল মন্ত্রণালয় - dainik shiksha কোচিং ও পরীক্ষা নিয়ে সাংবাদিকদের যা জানাল মন্ত্রণালয় এইচএসসি পরীক্ষা ও শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়ে টেকনিক্যাল কমিটি কাজ করছে - dainik shiksha এইচএসসি পরীক্ষা ও শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়ে টেকনিক্যাল কমিটি কাজ করছে জাল নিবন্ধন সনদে এমপিওভুক্তি : প্রভাষক-অধ্যক্ষের বেতন বন্ধ - dainik shiksha জাল নিবন্ধন সনদে এমপিওভুক্তি : প্রভাষক-অধ্যক্ষের বেতন বন্ধ ঋণের কিস্তি পরিশোধ স্থগিত ৩১ ডিসেম্বর পর্যন্ত - dainik shiksha ঋণের কিস্তি পরিশোধ স্থগিত ৩১ ডিসেম্বর পর্যন্ত জালসনদেই ৭ বছর এমপিওভোগ! - dainik shiksha জালসনদেই ৭ বছর এমপিওভোগ! কবে কোন দিবস, কীভাবে পালন, নতুন নির্দেশনা জারি - dainik shiksha কবে কোন দিবস, কীভাবে পালন, নতুন নির্দেশনা জারি please click here to view dainikshiksha website