নদী ভাঙনের কবলে হুমকিতে শিক্ষা প্রতিষ্ঠান - কলেজ - দৈনিকশিক্ষা

নদী ভাঙনের কবলে হুমকিতে শিক্ষা প্রতিষ্ঠান

নেত্রকোনা প্রতিনিধি |

নেত্রকোনা জেলার সীমান্তবর্তী কলমাকান্দা উপজেলার মঙ্গলেশ্বরী নদীর ভাঙনে বিলীন হচ্ছে খারনই ইউনিয়নের গোবিন্দপুর গ্রামসহ আশেপাশের বেশ কয়েকটি গ্রাম ও খেলার মাঠ। সড়কসহ শিক্ষা প্রতিষ্ঠানও হুমকির মুখে। প্রতি বছরের ভাঙনের কবলে পড়ে আরও বিলীন হচ্ছে কৃষিজমি।

গোবিন্দপুর গ্রাম এলাকা সরেজমিনে দেখা গেছে, এই এলাকার প্রায় ৫ কিলোমিটার দীর্ঘ গোবিন্দপুর গ্রামের বিশাল অংশ এরই মধ্যে মঙ্গলেশ্বরী নদীর পেটে চলে গেছে। এই এলাকার ফুটবল মাঠটিও এখন হুমকির সম্মুখীন। খারনই গ্রাম, হাট গোবিন্দপুর বাজারও হুমকিতে আছে। এছাড়া কলমাকান্দার মহেষখলা নদীর ভাঙনের কবলে বিজিবি ক্যাম্প, মহাদেও নদীর ভাঙনের কবলে খ্রিষ্টান সম্প্রদায়ের উপাসনালয় মারিয়া মিশন এবং বরুয়াকোনা বাজার হুমকিতে পড়েছে।

কলমাকান্দার অধিবাসী মানিক সরকার বলেন, দ্রুত ব্যবস্থা নেয়া না হলে মঙ্গলেশ্বরী নদীর ভাঙনে গোবিন্দপুর ফুটবল খেলার মাঠ ও বাজার নদীগর্ভে চলে যাবে।

খারনই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. ওবায়দুল হক বলেন, নদীর ভাঙন থেকে গোবিন্দপুর গ্রাম, এলাকার সড়ক এবং খেলার মাঠ রক্ষার জন্য উপজেলা নির্বাহী অফিসার এবং পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলীকে অবহিত করা হয়েছে।

করোনায় গত ২৪ ঘণ্টায় ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২ হাজার ৩৮১ - dainik shiksha করোনায় গত ২৪ ঘণ্টায় ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২ হাজার ৩৮১ দাখিলের ফল পুনঃনিরীক্ষার আবেদন যেভাবে - dainik shiksha দাখিলের ফল পুনঃনিরীক্ষার আবেদন যেভাবে এসএসসি ও সমমানের পরীক্ষায় পাস ৮২ দশমিক ৮৭ শতাংশ - dainik shiksha এসএসসি ও সমমানের পরীক্ষায় পাস ৮২ দশমিক ৮৭ শতাংশ দাখিলে পাস ৮২ দশমিক ৫১ শতাংশ - dainik shiksha দাখিলে পাস ৮২ দশমিক ৫১ শতাংশ এসএসসি ভোকেশনালে পাস ৭২ দশমিক ৭০ শতাংশ - dainik shiksha এসএসসি ভোকেশনালে পাস ৭২ দশমিক ৭০ শতাংশ ১০৪টি প্রতিষ্ঠানে কেউ পাস করতে পারেনি - dainik shiksha ১০৪টি প্রতিষ্ঠানে কেউ পাস করতে পারেনি এসএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন ৭ জুনের মধ্যে - dainik shiksha এসএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন ৭ জুনের মধ্যে এখনই শিক্ষা প্রতিষ্ঠান খুলছে না : প্রধানমন্ত্রী - dainik shiksha এখনই শিক্ষা প্রতিষ্ঠান খুলছে না : প্রধানমন্ত্রী ৬ জুন থেকে একাদশ শ্রেণিতে ভর্তির প্রক্রিয়া শুরুর প্রস্তাব - dainik shiksha ৬ জুন থেকে একাদশ শ্রেণিতে ভর্তির প্রক্রিয়া শুরুর প্রস্তাব নন-এমপিও শিক্ষকদের তালিকা তৈরিতে ৯ নির্দেশ - dainik shiksha নন-এমপিও শিক্ষকদের তালিকা তৈরিতে ৯ নির্দেশ কলেজে ভর্তি : দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha কলেজে ভর্তি : দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে বিশ্ববিদ্যালয়ের ছুটি বাড়ল ১৫ জুন পর্যন্ত - dainik shiksha বিশ্ববিদ্যালয়ের ছুটি বাড়ল ১৫ জুন পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ১৫ জুন পর্যন্ত, ৩১ মে থেকে অফিস-আদালত খুলছে - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ১৫ জুন পর্যন্ত, ৩১ মে থেকে অফিস-আদালত খুলছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website