নন এমপিও দুই নেতা আটক: বাড়ি ফেরার শর্তে মুক্ত (ভিডিও) - এমপিও - Dainikshiksha

নন এমপিও দুই নেতা আটক: বাড়ি ফেরার শর্তে মুক্ত (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক |

ঈদের আগে রাজপথে কোনও আন্দোলন না করার শর্তে আটক দুই ননএমপিও শিক্ষক নেতাকে ছেড়ে দিয়েছে পুলিশ। এমপিওর দাবিতে অবস্থানরত নন এমপিও শিক্ষক-কর্মচারী ফেডারেশনের সভাপতি ও সাধারণ সম্পাদককে বেলা সোয়া এগারোটার দিকে আটক করে শাহবাগ থানায় নিয়ে যায় পুলিশ। দেড় ঘন্টা থানায় বসিয়ে রেখে ছেড়ে দেয়া হয় তাদেরকে। মুক্ত হওয়ার পর ফের জাতীয় প্রেসক্লাবের সামনে ফিরে আসেন দুই নেতা।

নন এমপিও শিক্ষক-কর্মচারী ফেডারেশনের সভাপতি গোলাম মাহমুদুন্নবী ডলার দৈনিকশিক্ষাকে বলেন, “রমজানে রাজপথে জমায়েত না করে আমাদেরকে বাড়ী চলে যেতে অনুরোধ করছেন পুলিশ। কিন্তু আমারা জানিয়েছি আমরা শিক্ষক। শান্তিপূর্ণভাবেই আমরা কর্মসূচি পালন করবো। প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী এমপিও ছাড়া বাড়ি ফিরে যাবে না।”   

রোববার (১০ জুন) সকাল এগারোটার দিকে জাতীয় প্রেসক্লাবের সামনে এমপিওর দাবিতে অবস্থান কর্মসূচি পালনের শুরুতে  শাহবাগ থানা পুলিশ সভাপতি অধ্যক্ষ গোলাম মাহমুদুন্নবী ডলার ও সাধারণ সম্পাদক ড. বিনয় ভূষণকে আটক করে। প্রতিবাদে ফেটে পড়েন উপস্থিত শিক্ষকরা।

আরও পড়ুন: নন এমপিও শিক্ষকদের বাড়ি ফিরে যাওয়ার পরামর্শ শিক্ষাসচিবের

নন এমপিও শিক্ষক-কর্মচারী ফেডারেশনের সাধারণ সম্পাদক ড. বিনয় ভূষণ রায় দৈনিকশিক্ষা ডটকমকে বলেন,  বৃহস্পতিবার ( ৭ জুন) জাতীয় সংসদে উপস্থাপিত বাজেটে শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তির বিষয়ে সুনির্দিষ্ট প্রস্তাব না থাকায় হতাশ হয়ে নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশন এ কর্মসূচি পালন করছে। তিনি বলেন, এমপিওভুক্তির জন্য প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি থাকলেও প্রস্তাবিত ২০১৮-১৯ অর্থ বছরের বাজেটে সুনির্দিষ্ট কোনো প্রস্তাব না থাকায় আমরা জাতীয় প্রেস ক্লাবের সামনে অবস্থান ধর্মঘট শুরু করেছি। আমরা আশা করেছিলাম আসছে অর্থবছরের বাজেটে শিক্ষা প্রতিষ্ঠান এমপিওর জন্য প্রয়োজনীয় টাকা বরাদ্দ থাকবে। কিন্তু আমরা হতাশ  হয়েছি। তাই বাঁচামরার মানবিক আবেদন নিয়ে রমজানের ভেতরে আমরা রাজপথে নেমেছি।

এদিকে রোববার (১০ জুন) দুপুর আড়াইটার দিকে নন এমপিও শিক্ষক-কর্মচারী ফেডারেশনের সিনিয়র যুগ্ম সম্পাদক মো: আনোয়ার হোসেন ঘোষণা দেন অবস্থান কর্মসূচি স্থগিত ঘোষণা করেন। আগামীকাল সোমবার (১১ জুন) সকাল ৯ টা থেকে জাতীয় প্রেস ক্লাবের সামনে পুনরায় পূর্বঘোষিত লাগাতার অবস্থান কর্মসূচি চলমান থাকবে বলেও জানান তিনি। সারাদেশের সকল নন এমপিও শিক্ষক-কর্মচারীদের ঢাকায় এসে আন্দোলনে যোগ দেওয়ার আহ্বান জানান আনোয়ার হোসেন।

স্কুল-কলেজে চাকরিতে প্রবেশের সর্বোচ্চ বয়স ৩৫ বছর - dainik shiksha স্কুল-কলেজে চাকরিতে প্রবেশের সর্বোচ্চ বয়স ৩৫ বছর এমপিও নীতিমালা ২০১৮ জারি - dainik shiksha এমপিও নীতিমালা ২০১৮ জারি চতুর্দশ শিক্ষক নিবন্ধনের মৌখিক পরীক্ষা ২৪ জুন - dainik shiksha চতুর্দশ শিক্ষক নিবন্ধনের মৌখিক পরীক্ষা ২৪ জুন নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণদের তথ্য চেয়ে গণবিজ্ঞপ্তি - dainik shiksha নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণদের তথ্য চেয়ে গণবিজ্ঞপ্তি দাখিল-২০২০ পরীক্ষার মানবণ্টন প্রকাশ - dainik shiksha দাখিল-২০২০ পরীক্ষার মানবণ্টন প্রকাশ ইবতেদায়ি সমাপনীর মানবণ্টন প্রকাশ - dainik shiksha ইবতেদায়ি সমাপনীর মানবণ্টন প্রকাশ জেএসসির চূড়ান্ত সিলেবাস ও মানবণ্টন প্রকাশ - dainik shiksha জেএসসির চূড়ান্ত সিলেবাস ও মানবণ্টন প্রকাশ জেএসসির বাংলা নমুনা প্রশ্ন প্রকাশ - dainik shiksha জেএসসির বাংলা নমুনা প্রশ্ন প্রকাশ একাদশে ভর্তির আবেদন ও ফল প্রকাশের সময়সূচি - dainik shiksha একাদশে ভর্তির আবেদন ও ফল প্রকাশের সময়সূচি জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website