নন-এমপিও মাদরাসা ও কারিগরি শিক্ষকদের নম্বরসহ তালিকা চেয়েছে মন্ত্রণালয় - এমপিও - দৈনিকশিক্ষা

নন-এমপিও মাদরাসা ও কারিগরি শিক্ষকদের নম্বরসহ তালিকা চেয়েছে মন্ত্রণালয়

নিজস্ব প্রতিবেদক |

নন-এমপিও মাদরাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক কর্মচারীদের তালিকা তৈরির কাজ শুরু হয়েছে। শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ থেকে সব জেলা প্রশাসকের কাছে জরুরিভিত্তিতে এ তালিকা চাওয়া হয়েছে। সাথে নন-এমপিও প্রতিষ্ঠান ও শিক্ষক-কর্মচারীদের একটা খসড়া তালিকা দেয়া হয়েছে। আজ বুধবারের (২৮ মে) মধ্যে নন-এমপিও শিক্ষক-কর্মচারীদের তালিকা যাচাই করে ইমেইলে মন্ত্রণালয়ে পাঠাতে বলা হয়েছে জেলা প্রশাসকদের। কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ থেকে জেলা প্রশাসকদের এ সংক্রান্ত চিঠি পাঠানো হয়েছে।  

জানা গেছে, চিঠির সাথে নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠান এবং শিক্ষক কর্মচারীদের একটি তালিকাও ডিসিদের পাঠানো হয়েছে। স্থানীয় জেলা-উপজেলা শিক্ষা কর্মকর্তাদের মাধ্যমে তালিকা যাচাই করে ইমেইলে পাঠাতে হবে ডিসিদের।

২৪ মে যুগ্মসচিব মো এস এম মাহবুবুর রহমান স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের আওতাহীন নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক কর্মচারী তথ্য জরুরি ভিত্তিতে প্রয়োজন। তাই নন এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের ( স্বতন্ত্র ইবতেদায়ি, দাখিল, আলিম, ফাযিল, কামিল মাদরাসা, এসএসসি ও দাখিল ভোকেশনাল ও বিভিন্ন ডিপ্লোমা শিক্ষা প্রতিষ্ঠান) তালিকা, শিক্ষক কর্মচারীদের নামসহ পাঠানো হল।  তালিকায় প্রতিষ্ঠান ও শিক্ষক-কর্মচারীদের  যাচাই করে সংযুক্ত ছক মোতাবেক আগামী ২৮ মের মধ্যে এক্সেল ফাইল ও পিডিএফ ফাইল করে ইমেইলে শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগে পাঠাতে বলা হয়েছে জেলা প্রশাসকদের।

শিক্ষক কর্মচারীদের নামের বানান এর আইডি কার্ডের অনুরূপ হতে হবে এবং মোবাইল নাম্বার এর আইডি কার্ডের সাথে মিল থাকতে হবে বলেও জানানো হয়েছে চিঠিতে।

এর আগে গত ২৪ মে নন-এমপিও স্কুল কলেজের শিক্ষকদের তালিকা চেয়ে জেলা প্রশাসকের চিঠি পাঠিয়েছিল শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ।

করোনায় আরও ২৯ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩ হাজার ২৮৮ - dainik shiksha করোনায় আরও ২৯ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩ হাজার ২৮৮ এমপিওভুক্ত হলেন আরও ৭৩ শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হলেন আরও ৭৩ শিক্ষক সরকারি স্কুল-কলেজ কর্মচারীদের অনলাইনে পিডিএস পূরণের নির্দেশ - dainik shiksha সরকারি স্কুল-কলেজ কর্মচারীদের অনলাইনে পিডিএস পূরণের নির্দেশ শ্রান্তি বিনোদন ভাতা তুলতে চাঁদা নেয়ার অভিযোগ তিন শিক্ষক নেতার বিরুদ্ধে - dainik shiksha শ্রান্তি বিনোদন ভাতা তুলতে চাঁদা নেয়ার অভিযোগ তিন শিক্ষক নেতার বিরুদ্ধে শিক্ষা কর্মকর্তার গাফিলতিতে ১৭ স্কুল মেরামতের সাড়ে ৩৫ লাখ টাকা ফেরত - dainik shiksha শিক্ষা কর্মকর্তার গাফিলতিতে ১৭ স্কুল মেরামতের সাড়ে ৩৫ লাখ টাকা ফেরত পলিটেকনিকে ভর্তিতে বয়সসীমা থাকছে না - dainik shiksha পলিটেকনিকে ভর্তিতে বয়সসীমা থাকছে না সরকারি কলেজের অধ্যক্ষ-উপাধ্যক্ষ পদের আবেদন শুরু - dainik shiksha সরকারি কলেজের অধ্যক্ষ-উপাধ্যক্ষ পদের আবেদন শুরু বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক - dainik shiksha বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে - dainik shiksha শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website