নভেম্বরের এমপিওতেই ৫ শতাংশ প্রবৃদ্ধি - এমপিও - Dainikshiksha

নভেম্বরের এমপিওতেই ৫ শতাংশ প্রবৃদ্ধি

রুম্মান তূর্য |

এমপিওভুক্ত  স্কুল ও কলেজ শিক্ষক-কর্মচারীদের নভেম্বর মাসের বেতনের সাথেই ৫ শতাংশ বার্ষিক প্রবৃদ্ধি যুক্ত করে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের এমপিও কমিটি। সোমবার (১৯ নভেম্বর) শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের রুটিন দায়িত্বে থাকা কলেজ ও প্রশাসন শাখার পরিচালক অধ্যাপক মোহাম্মদ শামছুল হুদার সভাপতিত্বে অনুষ্ঠিত নভেম্বর মাসের এমপিও কমিটির সভায় এ সিদ্ধান্ত হয়। বৈঠকে শিক্ষা মন্ত্রণালয়ের তিনজন উপসচিব ও সিনিয়র সহকারী সচিব অংশ নেন। 

তবে, ইএমআইএস সেলের জামিলুর রহমানসহ কয়েকজন বলেছেন হিসেব-নিকেশে দেরি হবে।জুলাই থেকে বকেয়া দিতে সমস্যা হতে পারে।  তাছাড়া মন্ত্রণালয় থেকে মৌখিকভাবে কিছু বলা হয়নি। 

অধিদপ্তর সূত্রে জানা যায়, ২৮ অথবা ২৯ নভেম্বর বেসরকারি স্কুল ও কলেজ শিক্ষকদের নভেম্বর-২০১৮ মাসের অনুদানের চেক ব্যাংকে পাঠানো হতে পারে। 

বৃহস্পতিবার (১৫ নভেম্বর) মন্ত্রণালয় শিক্ষা অধিদপ্তরকে দেয়া এক চিঠিতে ২০১৮ খ্রিস্টাব্দের ১ জুলাই থেকে বার্ষিক পাঁচ শতাংশ প্রবৃদ্ধি ও আগামী বৈশাখী থেকে বৈশাখী ভাতা দেয়ার আদেশ দেয়া হয়েছে। 

 

 

জারির অপেক্ষায় অধ্যক্ষ-উপাধ্যক্ষ নিয়োগ যোগ্যতার সংশোধনী - dainik shiksha জারির অপেক্ষায় অধ্যক্ষ-উপাধ্যক্ষ নিয়োগ যোগ্যতার সংশোধনী প্রাথমিকে সায়েন্স ব্যাকগ্রাউন্ড প্রার্থীদের ২০ শতাংশ কোটা - dainik shiksha প্রাথমিকে সায়েন্স ব্যাকগ্রাউন্ড প্রার্থীদের ২০ শতাংশ কোটা ১৮২ শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও বন্ধের প্রক্রিয়া শুরু - dainik shiksha ১৮২ শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও বন্ধের প্রক্রিয়া শুরু প্রধানমন্ত্রীর নির্দেশনার অপেক্ষায় চাকরিতে প্রবেশের বয়স: জনপ্রশাসন প্রতিমন্ত্রী - dainik shiksha প্রধানমন্ত্রীর নির্দেশনার অপেক্ষায় চাকরিতে প্রবেশের বয়স: জনপ্রশাসন প্রতিমন্ত্রী আরও ৯২ প্রতিষ্ঠানের তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha আরও ৯২ প্রতিষ্ঠানের তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় শিক্ষকতা ছেড়ে উপজেলা নির্বাচনে শিক্ষক - dainik shiksha শিক্ষকতা ছেড়ে উপজেলা নির্বাচনে শিক্ষক প্রতিষ্ঠান প্রধান ও সুপারিশপ্রাপ্তদের করণীয় - dainik shiksha প্রতিষ্ঠান প্রধান ও সুপারিশপ্রাপ্তদের করণীয় প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ - dainik shiksha প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website