নরসিংদীতে হোম কোয়ারেন্টিনে ৫৬৬ জন - বিবিধ - দৈনিকশিক্ষা

নরসিংদীতে হোম কোয়ারেন্টিনে ৫৬৬ জন

নরসিংদী প্রতিনিধি |

নরসিংদী জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন জানিয়েছেন, নরসিংদীতে ৫৬৬ জন বিদেশ ফেরতকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। হোম কোয়ারেন্টিন শেষে ফিরিয়ে আনা হয়েছে ৭৭ জনকে। এরপরও কেউ স্বেচ্ছায় কোয়ারেন্টিনে না গেলে প্রয়োজনে আইন প্রয়োগ করে কোয়ারেন্টিনে পাঠানো হবে। বুধবার (২৫ মার্চ) নরসিংদী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক সাংবাদিক সম্মেলন এসব কথা জানান তিনি।

তিনি আরও জানান, নির্দেশনা না মানার কারণে ইতালী ফেরত একজনকে ২০ হাজার টাকা অর্থদণ্ড ও আরেকজনকে মুচলেকা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে। বিদেশ থেকে দেশে এখনো যারা হোম কোয়ারেন্টিনে যাচ্ছেন না তাদের বিষয়ে খোঁজখবর নেয়ার জন্য ওয়ার্ড পর্যায়ে কমিটি গঠন করা হয়েছে। তাদের খোঁজে বের করে কোয়ারেন্টিনে পাঠানো হবে। এছাড়া নরসিংদীতে ইতোমধ্যে ৪টি নির্দেশনাও জারি করা হয়েছে।

জেলা প্রশাসক জানান, নরসিংদীতে করোনা প্রতিরোধে জেলা প্রশাসনের বেশকিছু পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। এরই মধ্যে জেলার খাদ্য, কাঁচামাল, হাসপাতাল ও জরুরি সেবা ছাড়া সকল কিছুই বন্ধ ঘোষণা করা হয়েছে। নরসিংদী জেলা প্রশাসনের পক্ষ থেকে ইতোমধ্যে ৫০টির মতো মোবাইল কোর্টের মাধ্যমে জরিমানা আদায় করাসহ একজনকে জেল হাজতে প্রেরণ করেছে। এছাড়া প্রতিনিয়তই জেলা প্রশাসনের একাধিক টিম বাজার মনিটরিং করছে। এছাড়া গ্রামাঞ্চলে কিছু দোকানপাট খোলা থাকলেও রাস্তায় যানবাহনসহ জনগণের চলাচল কমে গেছে। এসময় করোনা ভাইরাস নিয়ে কোন প্রকার ভুল তথ্য পরিবেশন না করার জন্য সাংবাদিকদের অনুরোধ জানান জেলা প্রশাসক।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার বলেন, নরসিংদীতে করোনা ভাইরাস প্রতিরোধে জেলার প্রায় ২২ লাখ লোকের জন্য ১৭শ পুলিশের সমন্বয়ে ৪৫টি টিম দৈনিক জেলার বিভিন্ন হাট বাজার রাস্তাঘাট টহল দিচ্ছে। এছাড়া যারা বিদেশ থেকে দেশে এসেও কোয়ারেন্টিনে যাচ্ছে না তাদের তালিকা অনুযায়ী ব্যবস্থা নিচ্ছে।

সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইব্রাহিম টিটন বলেন, নরসিংদীতে করোনা ভাইরাস প্রতিরোধে স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে সকল প্রকার প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। তার জন্য বেলাব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১০০ শয্যা বিশিষ্ট একটি আইসোলেশন প্রস্তুত রাখা হয়েছে। এছাড়া জেলা ও সদর হাসপাতালেও আইসোলেশন ওয়ার্ড প্রস্তুত রাখা হয়েছে। আর চিকিৎসকদের জন্য দুই শতাধিক পিপিই পাওয়া গেছে, আরও কিছু আসার সম্ভাবনা রয়েছে।

করোনা ভাইরাস প্রতিরোধে জেলা প্রশাসনকে সহায়তা করতে লে. কর্ণেল সালামের নেতৃত্বে ৯ম পদাতিক ডিভিশনের সেনা বাহিনীর একটি দল নরসিংদীতে কাজ করছে বলেও জানানো হয় সংবাদ সম্মেলনে।

সংবাদ সম্মেলনে জেলা করোনা ভাইরাস প্রতিরোধ ইমার্জেন্সি সেলের আহ্বায়ক ও অতিরিক্ত জেলা প্রশাসক ইমরুল কায়েস ও জেলা শিক্ষা কর্মকর্তা গৌতম মিত্র বক্তব্য রাখেন। সংবাদ সম্মেলনে নরসিংদী প্রেস ক্লাবের সভাপতি মাখন দাস, সাধারণ সম্পাদক মাজহারুল পারভেজসহ অন্যান্য সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন জেলা প্রশাসক। সবশেষে দেশের বর্তমান অবস্থার উন্নতি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

করোনা আক্রান্ত আরও একজনের মৃত্যু, নতুন শনাক্ত ১৮ - dainik shiksha করোনা আক্রান্ত আরও একজনের মৃত্যু, নতুন শনাক্ত ১৮ ইসরাইলের আশ্বাস, দু’এক সপ্তাহের মধ্যে করোনার টীকা - dainik shiksha ইসরাইলের আশ্বাস, দু’এক সপ্তাহের মধ্যে করোনার টীকা সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ একটি মৃত্যুও কাম্য নয় : প্রধানমন্ত্রী - dainik shiksha একটি মৃত্যুও কাম্য নয় : প্রধানমন্ত্রী স্কুল-কলেজ শিক্ষকদের মার্চের এমপিওর চেক ছাড় - dainik shiksha স্কুল-কলেজ শিক্ষকদের মার্চের এমপিওর চেক ছাড় গণপরিবহন বন্ধ থাকবে ১১ এপ্রিল পর্যন্ত - dainik shiksha গণপরিবহন বন্ধ থাকবে ১১ এপ্রিল পর্যন্ত ১৫ দিন সময় রেখে এইচএসসি পরীক্ষার নতুন রুটিন হবে - dainik shiksha ১৫ দিন সময় রেখে এইচএসসি পরীক্ষার নতুন রুটিন হবে এপ্রিলেই আসছে ঘূর্ণিঝড় ও তাপপ্রবাহ - dainik shiksha এপ্রিলেই আসছে ঘূর্ণিঝড় ও তাপপ্রবাহ শিক্ষিকাকে অনৈতিক প্রস্তাব দেয়ার অভিযোগ শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে - dainik shiksha শিক্ষিকাকে অনৈতিক প্রস্তাব দেয়ার অভিযোগ শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে টিভিতে পাঠদান : সারাদেশের শিক্ষকরাই সুযোগ পাবেন - dainik shiksha টিভিতে পাঠদান : সারাদেশের শিক্ষকরাই সুযোগ পাবেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন please click here to view dainikshiksha website