নাটোর এনএস সরকারি কলেজে বহিরাগত আতঙ্ক - কলেজ - Dainikshiksha

নাটোর এনএস সরকারি কলেজে বহিরাগত আতঙ্ক

নাটোর প্রতিনিধি |

ক্যাম্পাসে বহিরাগতদের দাপট, বাধা দিলেই অস্ত্রের ঝনঝনানি। বহিরাগতদের অভয়াশ্রম এখন নাটোরের নবাব সিরাজ-উদ-দৌলা সরকারি কলেজ।

ক্যাম্পাসে সাধারণ শিক্ষার্থীদের মতই অবাধ বিচরণ তাদের। কোনোরকম বাধা ছাড়াই কলেজে ঢুকছে তারা। বঙ্গবন্ধু ভবন ও প্রশাসনিক ভবনজুড়ে তাদের এক অন্যরকম আধিপত্য। একই অবস্থা কলেজ ছাত্রাবাসেও। সাধারণ ছাত্রদের কক্ষগুলো তারা ব্যবহার করছে আগ্নেয়াস্ত্রসহ ধারালো অস্ত্র মজুদের নিরাপদ স্থান হিসেবে। তাদের প্রথম টার্গেট উচ্চ মাধ্যমিক প্রথম বর্ষের ছাত্রীরা। কয়েকটি দলে ভাগ হয়ে এরা উত্ত্যক্ত করছে ছাত্রীদের। আর সাধারণ ছাত্রদের জিম্মি করে কেড়ে নিচ্ছে নগদ টাকা-মোবাইল ফোনসহ প্রয়োজনীয় জিনিসপত্র। অভিযোগ উঠেছে, কয়েক মাস ধরে ক্যাম্পাসে বহিরাগতদের দৌরাত্ম্য আগের সব রেকর্ড ভেঙেছে। গত ১ জুলাই থেকে উচ্চ মাধ্যমিক প্রথম বর্ষের ক্লাস শুরু হওয়ার পর থেকেই ১৫/২০ জন বখাটের একটি দল কলেজে অবাধে প্রবেশ করছে।

নবনির্মিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ভবনের নিচতলায় একাদশ শ্রেণির বিজ্ঞান বিভাগ ও প্রশাসনিক ভবনে মানবিক ও বাণিজ্য বিভাগের ক্লাস চলার সময় বখাটেরা কয়েকটি দলে বিভক্ত হয়ে দুই ভবনের বারান্দায় রীতিমত শোডাউন করে ও ছাত্রীদের উদ্দেশ করে অশালীন মন্তব্য করে। এমন বিব্রতকর অবস্থায় শিক্ষকরা দরজা বন্ধ করে ক্লাস নিতে বাধ্য হয়। ক্লাস শেষে শিক্ষক বেরিয়ে গেলে বখাটেরা শ্রেণিকক্ষে ঢুকে ছাত্রীদের উত্ত্যক্ত করে। কলেজের অধ্যক্ষ প্রফেসর সামসুজ্জামান বলেন— বিষয়টি স্থানীয় প্রশাসনকে জানানো হয়েছে। সীমানা প্রাচীর নির্মাণ করা হলে এই সমস্যা থাকবে না বলে দাবি করেন তিনি। শিক্ষার্থীদের আতঙ্কিত না হয়ে সহযোগিতা করার আহ্বান জানান তিনি।

সদ্য সরকারিকৃত ২৭১ কলেজ শিক্ষকরা যা জানতে চান - dainik shiksha সদ্য সরকারিকৃত ২৭১ কলেজ শিক্ষকরা যা জানতে চান ব্যবসায় ব্যবস্থাপনার জনবল কাঠামো ও এমপিও নীতিমালা প্রকাশ - dainik shiksha ব্যবসায় ব্যবস্থাপনার জনবল কাঠামো ও এমপিও নীতিমালা প্রকাশ ঢাবিতে ভর্তি আবেদনের সময় বাড়ল - dainik shiksha ঢাবিতে ভর্তি আবেদনের সময় বাড়ল ৫ শতাংশ ইনক্রিমেন্ট দাবিতে শিক্ষকদের মানববন্ধন ৫ সেপ্টেম্বর (ভিডিও) - dainik shiksha ৫ শতাংশ ইনক্রিমেন্ট দাবিতে শিক্ষকদের মানববন্ধন ৫ সেপ্টেম্বর (ভিডিও) মেডিকেল ভর্তি কোচিং সেন্টার ১ সেপ্টেম্বর থেকে বন্ধের নির্দেশ - dainik shiksha মেডিকেল ভর্তি কোচিং সেন্টার ১ সেপ্টেম্বর থেকে বন্ধের নির্দেশ টিটিসির সেই ৯২ শিক্ষকের চাকরি স্থায়ীকরণ অবৈধ ঘোষণা করেছে হাইকোর্ট - dainik shiksha টিটিসির সেই ৯২ শিক্ষকের চাকরি স্থায়ীকরণ অবৈধ ঘোষণা করেছে হাইকোর্ট কওমি সনদের স্বীকৃতিতে আইনের খসড়া অনুমোদন - dainik shiksha কওমি সনদের স্বীকৃতিতে আইনের খসড়া অনুমোদন প্রাথমিক সমাপনী পরীক্ষা আর থাকছে না - dainik shiksha প্রাথমিক সমাপনী পরীক্ষা আর থাকছে না উপসচিব হতে চান সরকারি কলেজের দুই শতাধিক শিক্ষক - dainik shiksha উপসচিব হতে চান সরকারি কলেজের দুই শতাধিক শিক্ষক জেএসসি পরীক্ষার সূচি - dainik shiksha জেএসসি পরীক্ষার সূচি জেএসসি-জেডিসি পরীক্ষা শুরু ১ নভেম্বর - dainik shiksha জেএসসি-জেডিসি পরীক্ষা শুরু ১ নভেম্বর জেডিসি পরীক্ষার সূচি প্রকাশ - dainik shiksha জেডিসি পরীক্ষার সূচি প্রকাশ অবসর সুবিধার আবেদন শুধুই অনলাইনে, দালাল ধরবেন না(ভিডিও) - dainik shiksha অবসর সুবিধার আবেদন শুধুই অনলাইনে, দালাল ধরবেন না(ভিডিও) দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website