please click here to view dainikshiksha website

নাটোর এনএস সরকারি কলেজে বহিরাগত আতঙ্ক

নাটোর প্রতিনিধি | আগস্ট ৬, ২০১৭ - ১১:১১ পূর্বাহ্ণ
dainikshiksha print

ক্যাম্পাসে বহিরাগতদের দাপট, বাধা দিলেই অস্ত্রের ঝনঝনানি। বহিরাগতদের অভয়াশ্রম এখন নাটোরের নবাব সিরাজ-উদ-দৌলা সরকারি কলেজ।

ক্যাম্পাসে সাধারণ শিক্ষার্থীদের মতই অবাধ বিচরণ তাদের। কোনোরকম বাধা ছাড়াই কলেজে ঢুকছে তারা। বঙ্গবন্ধু ভবন ও প্রশাসনিক ভবনজুড়ে তাদের এক অন্যরকম আধিপত্য। একই অবস্থা কলেজ ছাত্রাবাসেও। সাধারণ ছাত্রদের কক্ষগুলো তারা ব্যবহার করছে আগ্নেয়াস্ত্রসহ ধারালো অস্ত্র মজুদের নিরাপদ স্থান হিসেবে। তাদের প্রথম টার্গেট উচ্চ মাধ্যমিক প্রথম বর্ষের ছাত্রীরা। কয়েকটি দলে ভাগ হয়ে এরা উত্ত্যক্ত করছে ছাত্রীদের। আর সাধারণ ছাত্রদের জিম্মি করে কেড়ে নিচ্ছে নগদ টাকা-মোবাইল ফোনসহ প্রয়োজনীয় জিনিসপত্র। অভিযোগ উঠেছে, কয়েক মাস ধরে ক্যাম্পাসে বহিরাগতদের দৌরাত্ম্য আগের সব রেকর্ড ভেঙেছে। গত ১ জুলাই থেকে উচ্চ মাধ্যমিক প্রথম বর্ষের ক্লাস শুরু হওয়ার পর থেকেই ১৫/২০ জন বখাটের একটি দল কলেজে অবাধে প্রবেশ করছে।

নবনির্মিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ভবনের নিচতলায় একাদশ শ্রেণির বিজ্ঞান বিভাগ ও প্রশাসনিক ভবনে মানবিক ও বাণিজ্য বিভাগের ক্লাস চলার সময় বখাটেরা কয়েকটি দলে বিভক্ত হয়ে দুই ভবনের বারান্দায় রীতিমত শোডাউন করে ও ছাত্রীদের উদ্দেশ করে অশালীন মন্তব্য করে। এমন বিব্রতকর অবস্থায় শিক্ষকরা দরজা বন্ধ করে ক্লাস নিতে বাধ্য হয়। ক্লাস শেষে শিক্ষক বেরিয়ে গেলে বখাটেরা শ্রেণিকক্ষে ঢুকে ছাত্রীদের উত্ত্যক্ত করে। কলেজের অধ্যক্ষ প্রফেসর সামসুজ্জামান বলেন— বিষয়টি স্থানীয় প্রশাসনকে জানানো হয়েছে। সীমানা প্রাচীর নির্মাণ করা হলে এই সমস্যা থাকবে না বলে দাবি করেন তিনি। শিক্ষার্থীদের আতঙ্কিত না হয়ে সহযোগিতা করার আহ্বান জানান তিনি।

সংবাদটি শেয়ার করুন:


পাঠকের মন্তব্যঃ ১টি

  1. Waesh Ali says:

    ছাত্রলীগের কলেজ শাখার নেতাকর্মীরা কি করে? তারা বা তাদের ছেলেরা যদি এই সব বখাটেদের সাথে জড়িত না থাকে তাহলে এইসব বখাটেদের প্রতিরোধ করতে তাদের এগিয়ে আসা উচিত। এন এস বি কলেজের ছাত্রলীগের নিকট আমাদের প্রত্যাশা তারা যেন এইসব বখাটে ছেলেদের উৎপাত থেকে আমাদের মেয়েদের রক্ষা করার জন্য সক্রিয় ভূমিকা পালন করে।

আপনার মন্তব্য দিন