নারায়ণগঞ্জে প্রবাস ফেরত ৫ হাজার ৯৬৮, হোম কোয়ারেন্টাইনে ২৮০ - বিবিধ - দৈনিকশিক্ষা

নারায়ণগঞ্জে প্রবাস ফেরত ৫ হাজার ৯৬৮, হোম কোয়ারেন্টাইনে ২৮০

নারায়ণগঞ্জ প্রতিনিধি |

গত ১লা মার্চ থেকে গতকাল বৃহস্পতিবার পর্যন্ত প্রবাস থেকে নারায়ণগঞ্জে ফিরেছেন ৫ হাজার ৯৬৮ জন প্রবাসী। তাদের মধ্যে মাত্র ২৮০ জনের ঠিকানা ও অবস্থান চিহ্নিত করা গেছে। ওই ২৮০ জনসহ হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে মাত্র ৩১০ জনকে। গতকাল বৃহস্পতিবার বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে জেলার এই ভয়াবহ চিত্র তুলে ধরেন জেলার তথ্য অফিসার সিরাজ উদ দৌলা খান।

সংবাদ সম্মেলনে জানানো হয়, নারায়ণগঞ্জের ৩ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। এদের ২জন ইতিমধ্যেই সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। এখন করোনা ভাইরাসে আক্রান্ত ১ জন চিকিৎসাধীন রয়েছেন। বৃহস্পতিবার নতুন করে ৪৯ জনসহ মোট ৩১০ জন হোম কোয়ারেন্টাইনে রয়েছেন।

গতকাল ১৪ জনসহ হোম কোয়ারেন্টাইন থেকে ছাড়পত্র পেয়েছেন ৭৭ জন। করোনা মোকাবেলায় আক্রান্ত রোগিদের চিকিৎসার জন্য ৩০ শয্যার আইসোলেশন বেড প্রস্তুত রাখা হয়েছে। প্রস্তুত রাখা হয়েছে ৯০ জন চিকিৎসক ও ১৭৩ জন নার্সকে। জরুরী প্রয়োজনে ৬টি সরকারি অ্যাম্বুলেন্স প্রস্তুত রাখা হয়েছে বলেও প্রেস ব্রিফিংয়ে জানানো হয়।

এদিকে গতকাল সরকারি ছুটির প্রথম দিন বিকেলে করোনা প্রতিরোধে সচেতনতা বাড়াতে জেলা ও পুলিশ প্রশাসনের যৌথ উদ্দ্যোগে র‌্যালী অনুষ্ঠিত হয়েছে। র‌্যালি থেকে নগরবাসীকে করোনা প্রতিরোধে করণীয় সম্পর্কে মাইকিং করা হয়। অপর দিকে সরকারি নির্দেশে গতকাল থেকে গণপরিবহন চলাচল বন্ধ থাকলেও শেয়ার করে নারায়ণগঞ্জের চাষাঢ়া থেকে সিএনজি যোগে মুন্সীগঞ্জের মুক্তারপুরে অনেক যাত্রীকে যাতায়াত করতে দেখা গেছে। ঘরে থাকার সরকারি নির্দেশ মানেননি অনেকেই।

গতকাল সকালে ঢাকা-নারায়ণগঞ্জ লিঙ্ক রোডের শিবু মার্কেট এলাকায় সেনা সদস্যদের সাধারণ জনগণকে ঘরে থাকার আহবান জানিয়ে মাইকিং করতে দেখা গেছে। এছাড়া অহেতুক বাড়ির বাইরে বের হওয়ায় অনেক স্থানে র‌্যাব-১১’র সদস্যদের অ্যাকশন দেখা গেছে। 

নগরের চাষাঢ়া এলাকায় র‌্যাবের পক্ষ থেকে সচেতনতা মূলক বিল বোর্ড এবং হাত ধোয়ার বিশেষ ব্যবস্থা করা হয়েছে। এদিকে সরকারি নির্দেশে গতকাল থেকে সারাদেশের মতো নারায়ণগঞ্জেও প্রয়োজনীয় ব্যবসা প্রতিষ্ঠান ছাড়া সব ধরনের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। তবে নিম্ন আয়ের কিছু মানুষ এরমধ্যেও পথে নেমেছেন জীবিকার তাগিদে। এদের মধ্যে রিকশা, অটো ও ইজিবাইক চালকরা রয়েছে।

নামাজে ৫ জনের বেশি শরিক হওয়া যাবে না - dainik shiksha নামাজে ৫ জনের বেশি শরিক হওয়া যাবে না করোনা : ২৪ ঘণ্টায় দেশে সর্বোচ্চ মৃত্যু, দু’রকম তথ্য দিলো সরকার - dainik shiksha করোনা : ২৪ ঘণ্টায় দেশে সর্বোচ্চ মৃত্যু, দু’রকম তথ্য দিলো সরকার করোনা : সংক্রমণের তীব্রতা থাকবে জুলাই পর্যন্ত - dainik shiksha করোনা : সংক্রমণের তীব্রতা থাকবে জুলাই পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠানও ১৪ এপ্রিল পর্যন্ত ছুটির আওতায় - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানও ১৪ এপ্রিল পর্যন্ত ছুটির আওতায় দূরত্ব বজায় না রেখে বেতনের জন্য লাইনে শিক্ষকরা - dainik shiksha দূরত্ব বজায় না রেখে বেতনের জন্য লাইনে শিক্ষকরা শিক্ষার্থীসহ ১০ হাজার বাংলাদেশিকে তাড়িয়ে দিচ্ছে অস্ট্রেলিয়া - dainik shiksha শিক্ষার্থীসহ ১০ হাজার বাংলাদেশিকে তাড়িয়ে দিচ্ছে অস্ট্রেলিয়া করোনা আক্রান্ত হয়ে দুদক পরিচালকের মৃত্যু - dainik shiksha করোনা আক্রান্ত হয়ে দুদক পরিচালকের মৃত্যু সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন please click here to view dainikshiksha website