নারী শিক্ষা ছাড়া উপায় নেই - স্কুল - Dainikshiksha

নারী শিক্ষা ছাড়া উপায় নেই

নিজস্ব প্রতিবেদক |

Chumki-gagipur

আঠারোর আগে বিয়ে নয়, শিক্ষা ছাড়া উপায় নেই। সরকার শিক্ষাখাতে সবচেয়ে বেশি গুরুত্ব দিচ্ছেন। সেই লক্ষ্যে সরকার নতুন নতুন শিক্ষা অবকাঠামো গড়ে তুলছে। বছরের শুরুতে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেয়া হচ্ছে। আর মেয়েদের উপ-বৃত্তির ব্যবস্থাও করা হয়েছে। তাই মেয়েদের আরো বেশি শিক্ষিত হতে হবে এবং দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে আরো সামনে। এমটাই বললেন মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি।

বৃহস্পতিবার বিকেলে গাজীপুরের কালীগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ মসলিন কটন মিলস উচ্চ বিদ্যালয়ের ক্রীড়া প্রতিযোগীতা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী আরো বলেন, বর্তমানে স্ত্রীর নামের শেষ অংশে যেমন স্বামীর নাম দেখা যায়, তেমনি ভবিষ্যতেও স্বামীর নামের শেষে স্ত্রীর নাম দেখলে অবাক হওয়ার কিছু থাকবে না। বাংলাদেশ বর্তমানে নিম্নমধ্যম আয়ের দেশ। ২০২১ সালের মধ্যে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হবে। পাশাপাশি ২০৪১ সালের মধ্যে উন্নত দেশের সঙ্গে তাল মিলিয়ে চলবে। সেখানে শিক্ষার হার বৃদ্ধি পাবে, নারী-পুরুষ সামনে সমান এগিয়ে যাবে এবং দেশ প্রযুক্তিতে এগিয়ে যাবে।

বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি ও হা-মীম গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক একে আজাদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, হা-মীম গ্রুপের উপদেষ্টা সায়মা আজাদ, অভিভাবক সদস্য ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক এবিএম তারিকুল ইসলাম ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক তাপস কুমার দাস প্রমুখ।

নির্বাচনীতে অনুত্তীর্ণরা পাবলিক পরীক্ষায় অংশ নিতে পারবে না - dainik shiksha নির্বাচনীতে অনুত্তীর্ণরা পাবলিক পরীক্ষায় অংশ নিতে পারবে না শূন্যপদের চাহিদা পাঠানোর সময় ফের বাড়ল - dainik shiksha শূন্যপদের চাহিদা পাঠানোর সময় ফের বাড়ল জেএসসির জেলাভিত্তিক কেন্দ্র তালিকা প্রকাশ - dainik shiksha জেএসসির জেলাভিত্তিক কেন্দ্র তালিকা প্রকাশ সরকারিকরণ দাবিতে প্রাথমিক শিক্ষকদের মানববন্ধন (ভিডিও) - dainik shiksha সরকারিকরণ দাবিতে প্রাথমিক শিক্ষকদের মানববন্ধন (ভিডিও) কারিগরির সংশোধিত জনবল কাঠামো ও এমপিও নীতিমালা প্রকাশ - dainik shiksha কারিগরির সংশোধিত জনবল কাঠামো ও এমপিও নীতিমালা প্রকাশ ঢাবি অধিভুক্ত সাত কলেজে ভর্তি বিজ্ঞপ্তি - dainik shiksha ঢাবি অধিভুক্ত সাত কলেজে ভর্তি বিজ্ঞপ্তি নির্বাচনের আগেই স্কুলের বার্ষিক পরীক্ষা শেষ করার পরিকল্পনা - dainik shiksha নির্বাচনের আগেই স্কুলের বার্ষিক পরীক্ষা শেষ করার পরিকল্পনা সরকারিকরণের দাবিতে শিক্ষক সমাবেশ ৫ অক্টোবর - dainik shiksha সরকারিকরণের দাবিতে শিক্ষক সমাবেশ ৫ অক্টোবর দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া  - dainik shiksha please click here to view dainikshiksha website