নারী শিক্ষা প্রসারে এগিয়ে আসতে হবে সবাইকে: স্পিকার - নারী শিক্ষা - Dainikshiksha

নারী শিক্ষা প্রসারে এগিয়ে আসতে হবে সবাইকে: স্পিকার

নিজস্ব প্রতিবেদক |

d. shereen scজাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন,নারী শিক্ষা প্রসারে সবাইকে এগিয়ে আসতে হবে। কাউকে পেছনে রেখে সমাজের সামগ্রিক উন্নয়ন সম্ভব নয়। তাই যেসব নারীরা অর্থনৈতিক ও সামাজিকভাবে বিভিন্ন প্রতিবন্ধকতার শিকার, তাদের প্রতিবন্ধকতা দূর করতে সবাইকে একযোগে কাজ করতে হবে।

শনিবার ভিকারুন্নিসা নূন স্কুল সংলগ্ন মাঠে প্রতিষ্ঠানটির অ্যালামনাই অ্যাসোসিয়েশনের প্রথম পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান। অনুষ্ঠানে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী এবং ভিকারুন্নিসা নূন স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বোর্ডের চেয়ারম্যান রাশেদ খান মেনন বিশেষ অতিথি এবং ভিকারুন্নিসা নূন স্কুল অ্যান্ড কলেজের প্রিন্সিপাল সুফিয়া খাতুন সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

ভিকারুন্নিসা অ্যালামনাই অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সহযোগী অধ্যাপক বুশরা হাসিনা চৌধুরী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন।

স্পিকার বলেন, নারীরা উচ্চশিক্ষিত ও অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হলেই নারীর ক্ষমতায়ন ও জেন্ডার সমতা নিশ্চিতকরণ সম্ভব। তাই নারী শিক্ষা প্রসারে সবাইকে এগিয়ে আসতে হবে।

এসময় স্পিকার একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবিলায় তথ্য-প্রযুক্তিতে নিজেদেরকে দক্ষ করে, উন্নত সমাজ বিনির্মাণে দেশের শিক্ষার্থী ও তরুণ সমাজকে এগিয়ে আসতে হবে।

কল্যাণ ট্রাস্টের ৪০ কোটি টাকা এফডিআর করা হয়নি - dainik shiksha কল্যাণ ট্রাস্টের ৪০ কোটি টাকা এফডিআর করা হয়নি কল্যাণ ট্রাস্টের টাকা লুটকারী সদস্য-সচিবের বাসায় চেক! - dainik shiksha কল্যাণ ট্রাস্টের টাকা লুটকারী সদস্য-সচিবের বাসায় চেক! সড়ক অবরোধ করে ঢাবির ৭ কলেজ শিক্ষার্থীদের বিক্ষোভ - dainik shiksha সড়ক অবরোধ করে ঢাবির ৭ কলেজ শিক্ষার্থীদের বিক্ষোভ আদর্শ না শেখালে সন্তানদের হাতে বাবা-মাও নিরাপদ নন: গণপূর্তমন্ত্রী - dainik shiksha আদর্শ না শেখালে সন্তানদের হাতে বাবা-মাও নিরাপদ নন: গণপূর্তমন্ত্রী চাঁদা বৃদ্ধির পরও ২১৬ কোটি টাকা বার্ষিক ঘাটতি : শরীফ সাদী - dainik shiksha চাঁদা বৃদ্ধির পরও ২১৬ কোটি টাকা বার্ষিক ঘাটতি : শরীফ সাদী কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি নীতিমালা জারি - dainik shiksha কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি নীতিমালা জারি একাদশে ভর্তির নীতিমালা জারি, আবেদন শুরু ১২ মে - dainik shiksha একাদশে ভর্তির নীতিমালা জারি, আবেদন শুরু ১২ মে প্রাথমিকের ৪২৭ শিক্ষকের বদলি - dainik shiksha প্রাথমিকের ৪২৭ শিক্ষকের বদলি একাদশে ভর্তির আবেদন ১২ মে থেকে - dainik shiksha একাদশে ভর্তির আবেদন ১২ মে থেকে সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website