নার্সিং শিক্ষার্থীদের কাছ থেকে ২৩ লাখ টাকা আদায়, প্রমাণ পেয়েছে দুদক - মেডিকেল ও কারিগরি - Dainikshiksha

নার্সিং শিক্ষার্থীদের কাছ থেকে ২৩ লাখ টাকা আদায়, প্রমাণ পেয়েছে দুদক

দৈনিকশিক্ষা ডেস্ক |

নার্সিং শিক্ষার্থীদের কাছ থেকে অবৈধভাবে ২৩ লাখ টাকা আদায় করা হয়েছে। জাতীয় নার্সিং উচ্চ শিক্ষা ও গবেষণা প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে এ তথ্য পেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। রোববার (৩ ফেব্রুয়ারি) ঢাকায় ওই প্রতিষ্ঠানে অভিযানের সময় এর পরিচালক অবৈধভাবে অতিরিক্ত অর্থ নেওয়ার কথা স্বীকার করেন। 

দুদক সূত্র জানায়, পরিচালক ওই ঘটনায় একটি তদন্ত টিম গঠন করা ও আগামী এক মাসের মধ্যে শিক্ষার্থীদের কাছ থেকে নেওয়া অর্থ ফেরত দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন দুদক কর্মকর্তাদের কাছে। 

দুদকের এনফোর্সমেন্ট অভিযানের প্রধান সমন্বয়ক দুদক মহাপরিচালক (প্রশাসন) মুহাম্মদ মুনীর চৌধুরী গণমাধ্যমকে বলেন, নিয়মবহির্ভূত অর্থ আদায় দুর্নীতির পর্যায়ে পড়ে। দুদক এ অনিয়মে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার সুপারিশ করবে স্বাস্থ্য মন্ত্রণালয়ে। ওই প্রতিষ্ঠানে মাস্টার অব সায়েন্স ইন নার্সিং কোর্সে ভর্তি বাবদ শিক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত ফি আদায়ের একটি অভিযোগ পাওয়ার পর দুদক অভিযান চালায়। প্রতিষ্ঠানটি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের মাধ্যমে পরিচালিত হচ্ছে। 

দুদকের সহকারী পরিচালক শারিকা ইসলাম ও উপসহকারী পরিচালক আফনান জান্নাত কেয়ার তত্ত্বাবধানে অভিযানটি চালানো হয়। তারা প্রতিষ্ঠানের পেমেন্ট স্লিপ ও ব্যাংক হিসাব পরীক্ষা করেন। একই সঙ্গে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের নার্সিং শাখা থেকে মাস্টার্স অব সায়েন্স ইন নার্সিং কোর্সে ভর্তির নথিপত্রও খতিয়ে দেখা হয়। 

সুত্র: সমকাল

সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ও কল্যাণ ট্রাস্ট অফিস ঘেরাওয়ের হুমকি - dainik shiksha সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ও কল্যাণ ট্রাস্ট অফিস ঘেরাওয়ের হুমকি চাঁদা বৃদ্ধির পরও ২১৬ কোটি টাকা বার্ষিক ঘাটতি : শরীফ সাদী - dainik shiksha চাঁদা বৃদ্ধির পরও ২১৬ কোটি টাকা বার্ষিক ঘাটতি : শরীফ সাদী কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি নীতিমালা জারি - dainik shiksha কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি নীতিমালা জারি একাদশে ভর্তির নীতিমালা জারি, আবেদন শুরু ১২ মে - dainik shiksha একাদশে ভর্তির নীতিমালা জারি, আবেদন শুরু ১২ মে পুলিশ গুরুত্ব দিলে নুসরাতের প্রাণহানি ঘটতো না: সংসদীয় কমিটি - dainik shiksha পুলিশ গুরুত্ব দিলে নুসরাতের প্রাণহানি ঘটতো না: সংসদীয় কমিটি প্রাথমিকের ৪২৭ শিক্ষকের বদলি - dainik shiksha প্রাথমিকের ৪২৭ শিক্ষকের বদলি শিক্ষক নিয়োগে অর্থ লেনদেনে মন্ত্রণালয়ের সতর্কতা জারি - dainik shiksha শিক্ষক নিয়োগে অর্থ লেনদেনে মন্ত্রণালয়ের সতর্কতা জারি ভুয়া আয়কর রিটার্ন দাখিল, শিক্ষকের এমপিও বন্ধ - dainik shiksha ভুয়া আয়কর রিটার্ন দাখিল, শিক্ষকের এমপিও বন্ধ অতিরিক্ত কর্তন আদেশ নিয়ে যা বললেন শিক্ষক ইউনিয়ন সভাপতি - dainik shiksha অতিরিক্ত কর্তন আদেশ নিয়ে যা বললেন শিক্ষক ইউনিয়ন সভাপতি অতিরিক্ত কর্তন আদেশ বাতিল না হলে আন্দোলনের হুমকি - dainik shiksha অতিরিক্ত কর্তন আদেশ বাতিল না হলে আন্দোলনের হুমকি ‘মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশেই অতিরিক্ত কর্তন আদেশ বাতিল হবে’ - dainik shiksha ‘মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশেই অতিরিক্ত কর্তন আদেশ বাতিল হবে’ প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা আগামী মাসেই - dainik shiksha প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা আগামী মাসেই একাদশে ভর্তির আবেদন ১২ মে থেকে - dainik shiksha একাদশে ভর্তির আবেদন ১২ মে থেকে সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website