নার্সিং শিক্ষার্থীদের কাছ থেকে ২৩ লাখ টাকা আদায়, প্রমাণ পেয়েছে দুদক - মেডিকেল ও কারিগরি - Dainikshiksha

নার্সিং শিক্ষার্থীদের কাছ থেকে ২৩ লাখ টাকা আদায়, প্রমাণ পেয়েছে দুদক

দৈনিকশিক্ষা ডেস্ক |

নার্সিং শিক্ষার্থীদের কাছ থেকে অবৈধভাবে ২৩ লাখ টাকা আদায় করা হয়েছে। জাতীয় নার্সিং উচ্চ শিক্ষা ও গবেষণা প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে এ তথ্য পেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। রোববার (৩ ফেব্রুয়ারি) ঢাকায় ওই প্রতিষ্ঠানে অভিযানের সময় এর পরিচালক অবৈধভাবে অতিরিক্ত অর্থ নেওয়ার কথা স্বীকার করেন। 

দুদক সূত্র জানায়, পরিচালক ওই ঘটনায় একটি তদন্ত টিম গঠন করা ও আগামী এক মাসের মধ্যে শিক্ষার্থীদের কাছ থেকে নেওয়া অর্থ ফেরত দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন দুদক কর্মকর্তাদের কাছে। 

দুদকের এনফোর্সমেন্ট অভিযানের প্রধান সমন্বয়ক দুদক মহাপরিচালক (প্রশাসন) মুহাম্মদ মুনীর চৌধুরী গণমাধ্যমকে বলেন, নিয়মবহির্ভূত অর্থ আদায় দুর্নীতির পর্যায়ে পড়ে। দুদক এ অনিয়মে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার সুপারিশ করবে স্বাস্থ্য মন্ত্রণালয়ে। ওই প্রতিষ্ঠানে মাস্টার অব সায়েন্স ইন নার্সিং কোর্সে ভর্তি বাবদ শিক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত ফি আদায়ের একটি অভিযোগ পাওয়ার পর দুদক অভিযান চালায়। প্রতিষ্ঠানটি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের মাধ্যমে পরিচালিত হচ্ছে। 

দুদকের সহকারী পরিচালক শারিকা ইসলাম ও উপসহকারী পরিচালক আফনান জান্নাত কেয়ার তত্ত্বাবধানে অভিযানটি চালানো হয়। তারা প্রতিষ্ঠানের পেমেন্ট স্লিপ ও ব্যাংক হিসাব পরীক্ষা করেন। একই সঙ্গে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের নার্সিং শাখা থেকে মাস্টার্স অব সায়েন্স ইন নার্সিং কোর্সে ভর্তির নথিপত্রও খতিয়ে দেখা হয়। 

সুত্র: সমকাল

আসছে দ্বিতীয় ধাপের নিয়োগ সুপারিশ - dainik shiksha আসছে দ্বিতীয় ধাপের নিয়োগ সুপারিশ স্টুডেন্টস কেবিনেট নির্বাচন ১৪ মার্চ - dainik shiksha স্টুডেন্টস কেবিনেট নির্বাচন ১৪ মার্চ এনটিআরসিএর ভুল, আমি পরিপত্র মানি না.. (ভিডিও) - dainik shiksha এনটিআরসিএর ভুল, আমি পরিপত্র মানি না.. (ভিডিও) এমপিওভুক্তির নামে প্রতারণা, মন্ত্রণালয়ের গণবিজ্ঞপ্তি - dainik shiksha এমপিওভুক্তির নামে প্রতারণা, মন্ত্রণালয়ের গণবিজ্ঞপ্তি শিক্ষকদের কোচিং করাতে দেয়া হবে না: শিক্ষামন্ত্রী - dainik shiksha শিক্ষকদের কোচিং করাতে দেয়া হবে না: শিক্ষামন্ত্রী জারির অপেক্ষায় অধ্যক্ষ-উপাধ্যক্ষ নিয়োগ যোগ্যতার সংশোধনী - dainik shiksha জারির অপেক্ষায় অধ্যক্ষ-উপাধ্যক্ষ নিয়োগ যোগ্যতার সংশোধনী ৬০ বছরেই ছাড়তে হবে দায়িত্ব - dainik shiksha ৬০ বছরেই ছাড়তে হবে দায়িত্ব ফল পরিবর্তনের চার ‘গ্যারান্টিদাতা’ গ্রেফতার - dainik shiksha ফল পরিবর্তনের চার ‘গ্যারান্টিদাতা’ গ্রেফতার নকলের সুযোগ না দেয়ায় শিক্ষিকাকে জুতাপেটা - dainik shiksha নকলের সুযোগ না দেয়ায় শিক্ষিকাকে জুতাপেটা প্রাথমিকে সায়েন্স ব্যাকগ্রাউন্ড প্রার্থীদের ২০ শতাংশ কোটা - dainik shiksha প্রাথমিকে সায়েন্স ব্যাকগ্রাউন্ড প্রার্থীদের ২০ শতাংশ কোটা ১৮২ শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও বন্ধের প্রক্রিয়া শুরু - dainik shiksha ১৮২ শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও বন্ধের প্রক্রিয়া শুরু প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ - dainik shiksha প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website