নার্স আক্রান্ত হওয়ায় দিল্লির সবচেয়ে বড় হাসপাতাল বন্ধ ঘোষণা - বিবিধ - দৈনিকশিক্ষা

নার্স আক্রান্ত হওয়ায় দিল্লির সবচেয়ে বড় হাসপাতাল বন্ধ ঘোষণা

দৈনিকশিক্ষা ডেস্ক |

ভারতের রাজধানী নয়াদিল্লির সবচেয়ে বড় হাসপাতালগুলোর মধ্যে একটি হলো হিন্দু রাও হাসপাতাল। সেখানকার একজন নার্স করোনা ভাইরাস পজিটিভ হওয়ার পর পুরো হাসপাতাল বন্ধ করে দেয়া হয়েছে। এরপর হাসপাতালে চালানো হচ্ছে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান। এ খবর দিয়েছে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন।

সিএনএন ও এনডিটিভির প্রতিবেদন অনুযায়ী, উত্তর দিল্লি মিউনিসিপ্যাল করপোরেশনের কমিশনার ভার্ষা জোশি বলেছেন,‌ ‘বিগত দুই সপ্তাহ ওই নার্স ক্যাম্পাসের বিভিন্ন স্থানে দায়িত্বে থাকায় আমরা হাসপাতাল বন্ধ করে দেয়ার সিদ্ধান্ত নিয়েছি। ঘটনার তদন্ত করা হবে।’

তিনি আরও জানান, তার সংস্পর্শে আসা ব্যক্তিদের শনাক্ত ও পরিচ্ছন্নতা কার্যক্রম সম্পন্ন না হওয়া পর্যন্ত হাসপাতালটি বন্ধ থাকবে। এছাড়া এ ঘটনায় একটি তদন্ত দল গঠন করে পুরো বিষয়টি তদন্ত করা হবে। স্বাস্থ্য মন্ত্রণালয়ও পরিচ্ছন্নতা কার্যক্রম শেষ না হওয়া পর্যন্ত হাসপাতালটি বন্ধ রাখার নির্দেশ দিয়েছে।

ভারতের রাজধানী শহর দিল্লিতে এখন পর্যন্ত ৩ হাজার ৪২৪ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছে বলে সরকারিভাবে জানানো হয়েছে। যা ভারতে রাজ্য হিসেবে আক্রান্তে দ্বিতীয় সর্বোচ্চ। এছাড়া দিল্লিতে আক্রান্ত এসব মানুষের মধ্যে ৫৩ জন ইতোমধ্যে মারা গেছেন।

প্রসঙ্গত, ভারতে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্তের সংখ্যা এখন ২৬ হাজার ৯১৭ জন। আক্রান্তদের মধ্যে ৮২৬ জন মারা গেছে। চিকিৎসা শেষে সুস্থ হয়েছেন ৫ হাজার ৯৩৯ জন কোভিড-১৯ রোগী। দেশটিতে প্রতিনিয়ত করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা আশঙ্কাজনক হারে বাড়ছে।

মাদরাসা শিক্ষকদের জুলাই মাসের এমপিওর চেক ছাড় - dainik shiksha মাদরাসা শিক্ষকদের জুলাই মাসের এমপিওর চেক ছাড় সব ধরনের কোচিং সেন্টার বন্ধ থাকবে ৩১ আগস্ট পর্যন্ত - dainik shiksha সব ধরনের কোচিং সেন্টার বন্ধ থাকবে ৩১ আগস্ট পর্যন্ত করোনায় আরও ৩০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১ হাজার ৩৫৬ - dainik shiksha করোনায় আরও ৩০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১ হাজার ৩৫৬ মাস্টার্স প্রফেশনাল কোর্সে ভর্তির আবেদন শুরু - dainik shiksha মাস্টার্স প্রফেশনাল কোর্সে ভর্তির আবেদন শুরু করোনা : জনসাধারণের চলাচলে নিয়ন্ত্রণ ৩১ আগস্ট পর্যন্ত বাড়লো - dainik shiksha করোনা : জনসাধারণের চলাচলে নিয়ন্ত্রণ ৩১ আগস্ট পর্যন্ত বাড়লো দোকানপাট খোলা রাখার সময় বাড়ল আরও ১ ঘন্টা - dainik shiksha দোকানপাট খোলা রাখার সময় বাড়ল আরও ১ ঘন্টা ‘আমার মুজিব’ শিরোনামে শিক্ষার্থীদের থেকে লেখা ও ছবি আহ্বান - dainik shiksha ‘আমার মুজিব’ শিরোনামে শিক্ষার্থীদের থেকে লেখা ও ছবি আহ্বান স্কুল-কলেজ শিক্ষকদের জুলাই মাসের এমপিওর চেক ছাড় - dainik shiksha স্কুল-কলেজ শিক্ষকদের জুলাই মাসের এমপিওর চেক ছাড় এমপিও শিক্ষকদের বেতন দ্রুত দেয়ার প্রক্রিয়া শুরু, আবেদনের নতুন সূচি - dainik shiksha এমপিও শিক্ষকদের বেতন দ্রুত দেয়ার প্রক্রিয়া শুরু, আবেদনের নতুন সূচি ঈদের পর করোনা সংক্রমণ বাড়তে পারে - dainik shiksha ঈদের পর করোনা সংক্রমণ বাড়তে পারে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website