নায়েমের মহাপরিচালক আহাম্মেদ সাজ্জাদ - বিবিধ - Dainikshiksha

নায়েমের মহাপরিচালক আহাম্মেদ সাজ্জাদ

নিজস্ব প্রতিবেদক |

ডিআইএর পরিচালক অধ্যাপক আহাম্মেদ সাজ্জাদ রশীদকে নায়েমের মহাপরিচালকের দায়িত্ব দিয়েছে সরকার। রোববার (১৮ নভেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে এ সংক্রান্ত আদেশ জারি করা হয়েছে। প্রায় তিন বছর যাবত তিনি পরিদর্শন ও নীরিক্ষা অধিদপ্তরের পরিচালক পদে ছিলেন। 

শিক্ষা মন্ত্রণালয়ের অপর এক আদেশে জাতীয় শিক্ষা ব্যবস্থা একাডেমির মহাপরিচালক সৈয়দ মো. গোলাম ফারুককে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের চলতি দায়িত্ব দেওয়া হয়। একই দিন পৃথক এক আদেশে অধ্যাপক আহাম্মেদ সাজ্জাদ রশীদকে নায়েমের মহাপরিচালকের দায়িত্ব দেয়া হয়েছে। অপর এক আদেশে ঢাকা কলেজের ইংরেজির অধ্যাপক মো: জাহাঙ্গীর হোসেনকে ডিআইএর পরিচালক করা হয়েছে। 

নতুন দুই মহাপরিচালক ও একজন পরিচালককে অভিনন্দন জানিয়েছেন শিক্ষা বিষয়ক দেশের একমাত্র জাতীয় পত্রিকা দৈনিক শিক্ষার সম্পাদক সিদ্দিকুর রহমান খান। আরও অভিনন্দন জানিয়েছেন স্বাধীনতা বিসিএস সাধারণ শিক্ষা সংসদের নেতৃবৃন্দ। সংসদের আহ্বায়ক অধ্যাপক মো: নাসির উদ্দিন ও সদস্য-সচিব সৈয়দ জাফর আলী স্বাক্ষরিত বিবৃতিতে নেতৃবৃন্দ নতুন মহাপরিচালকদের সার্বিক সাফল্য কামনা করেন। শিক্ষা বিষয়ক সাংবাদিকদের সংগঠন এডুকেশন রিপোর্টার্স  অ্যাসোসিয়েশন, বাংলাদেশ (ইরাব) এর নেতৃবৃন্দ এক বিবৃতিতে নব নিযুক্ত দুই মহাপরিচালক ও পরিচালককে অভিনন্দন জানিয়েছেন। বিবৃতিতে সই করেন সংগঠনের সভাপতি ও দৈনিক শিক্ষার সম্পাদক সিদ্দিকুর রহমান খান ও সাধারণ সম্পাদক ও সমকালের বিশেষ প্রতিনিধি সাব্বির নেওয়াজ। সহসভাপতি মুসতাক আহমদ ও নিজামুল হকসহ অন্যান্যরা।  

এমপিওভুক্ত হচ্ছেন আরও ৮৯০ শিক্ষক, বিএড স্কেল ৬০ জনের - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন আরও ৮৯০ শিক্ষক, বিএড স্কেল ৬০ জনের কল্যাণ ট্রাস্টের টাকা পেনশন স্কিমে বিনিয়োগের সুযোগ চান শিক্ষকরা - dainik shiksha কল্যাণ ট্রাস্টের টাকা পেনশন স্কিমে বিনিয়োগের সুযোগ চান শিক্ষকরা আলিমে ভর্তি নিশ্চায়নের সুযোগও ২১ সেপ্টেম্বর পর্যন্ত - dainik shiksha আলিমে ভর্তি নিশ্চায়নের সুযোগও ২১ সেপ্টেম্বর পর্যন্ত ২৪ সেপ্টেম্বর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন - dainik shiksha ২৪ সেপ্টেম্বর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন হাটহাজারী মাদরাসা থেকে শফীর পদত্যাগ - dainik shiksha হাটহাজারী মাদরাসা থেকে শফীর পদত্যাগ ৫৭ ও ৩৯ দিনের পৃথক দুই পাঠ পরিকল্পনা প্রকাশ - dainik shiksha ৫৭ ও ৩৯ দিনের পৃথক দুই পাঠ পরিকল্পনা প্রকাশ হাটহাজারী মাদরাসা বন্ধ ঘোষণা - dainik shiksha হাটহাজারী মাদরাসা বন্ধ ঘোষণা এইচএসসি পরীক্ষার বিষয়ে বোর্ড চেয়ারম্যানদের সভা ২৪ সেপ্টেম্বর - dainik shiksha এইচএসসি পরীক্ষার বিষয়ে বোর্ড চেয়ারম্যানদের সভা ২৪ সেপ্টেম্বর মন্ত্রিসভায় আসতে পারে নতুন মুখ - dainik shiksha মন্ত্রিসভায় আসতে পারে নতুন মুখ প্রশংসাপত্রের ফি নিয়ে সরকারি আদেশ জরুরি - dainik shiksha প্রশংসাপত্রের ফি নিয়ে সরকারি আদেশ জরুরি please click here to view dainikshiksha website