নিউইয়র্কে এমসি কলেজের সাবেক শিক্ষার্থীদের বনভোজন - কলেজ - দৈনিকশিক্ষা

নিউইয়র্কে এমসি কলেজের সাবেক শিক্ষার্থীদের বনভোজন

নিজস্ব প্রতিবেদক |

নিউইয়র্কে আনন্দঘন ও উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে সিলেট সরকারি এমসি বিশ্ববিদ্যালয় কলেজের প্রাক্তন ছাত্র-ছাত্রীদের এক ব্যতিক্রমী বনভোজন। গত রোববার (৮ সেপ্টেম্বর) দিনভর ব্রঙ্কসের ২০০ টিফফানী স্ট্রিটের বেরেট্রো পয়েন্ট পার্কের খোলা মাঠে অনুষ্ঠিত হয় এ বনভোজন। 

জানা গেছে, নিউইয়র্কসহ যুক্তরাষ্ট্রের বিভিন্ন স্থানে বসবাসরত সিলেট এমসি বিশ্ববিদ্যালয় কলেজের দেড় শতাধিক প্রাক্তন ছাত্র-ছাত্রী ও তাদের পরিবারের সদস্যরা যোগ দেন এ বনভোজনে। এদিন সকাল থেকেই প্রাকৃতিক সৌন্দর্য ও আনন্দঘন পরিবেশের এই বনভোজন স্থলে সমবেত হন তারা। মেতে ওঠেন বর্ণিল সব আয়োজনে। এক আনন্দঘন আড্ডামুখর পরিবেশ তৈরি হয় পুরো পার্ক জুড়ে। এসময় তারা কলেজ জীবনের নানা স্মৃতিচারণসহ জম্পেস আড্ডায় মেতে ওঠেন। ঘুরে ঘুরে উপভোগ করেন প্রাকৃতিক সৌন্দর্য।

ফ্লাওয়ার অব দ্য ইস্ট খ্যাত সিলেট এমসি বিশ্ববিদ্যালয় কলেজের প্রাক্তন ছাত্র-ছাত্রীদের এ বনভোজন আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয় রঙ-বেরঙের বেলুন উড়িয়ে। তার পর শুরু হয় বনভোজনের নানা কার্যক্রম।

ইভেন্ট কমিটির আহবায়ক তোফায়েল চৌধুরীর সভাপতিত্বে এবং প্রধান সমন্বয়কারী মুহাম্মদ আব্দুর রহিম বাদশাহ, সদস্য সচিব হাবিব ফয়েজি, মুহাম্মদ আলী ও সদস্য মাসুম আহমদের পরিচালনায় কলেজের প্রাক্তন ছাত্র-ছাত্রীরা বনভোজনে অংশ নেন। 

কলেজের প্রাক্তন শিক্ষকদের মধ্যে উপস্থিত ছিলেন অধ্যাপক এএসএম একে সাব্রী সাবেরীন ও অধ্যাপক বোরহান উদ্দিন আহমেদ। 

বনভোজনে আকর্ষণীয় র‌্যাফেল ড্র ছাড়াও ছিল বিভিন্ন খেলাধূলা। এর মধ্যে লাল-সবুজের তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ফুটবল খেলায় লাল দল ১-০ গোলে জয় লাভ করে। শেষে খেলাধুলায় অংশগ্রহণকারি এবং র‌্যাফেল ড্র বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। 

বনভোজন উপলক্ষ্যে একটি স্মরণিকা প্রকাশ করা হয়। অনুষ্ঠানের শেষ পর্বে ছিল সাংস্কৃতিক পর্ব। অতিথি ও সদস্যরা আনন্দঘন আয়োজনের জন্য উদযাপন কমিটিকে বিশেষ ধন্যবাদ জানান।

বক্তারা তাদের বক্তব্যে সিলেট এমসি বিশ্ববিদ্যালয় কলেজের ১২৭ বছরের গৌরবোজ্জ্বল ভূমিকার কথা তুলে ধরেন। তারা বলেন, ঐতিহ্যবাহী এ কলেজের ছাত্র-ছাত্রীরা জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে নানাভাবে অবদান রেখে চলেছে। 

বনভোজন সুষ্ঠুভাবে সম্পন্ন হওয়ায় ইভেন্ট কমিটির আহবায়ক তোফায়েল আহমদ চৌধুরী, প্রধান সমন্বয়কারী আবদুর রহিম বাদশা এবং সদস্য সচিব হাবিব ফয়েজি সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানিয়েছেন।

পর্যায়ক্রমে শিক্ষাব্যবস্থা জাতীয়করণ করা হবে : শিক্ষা উপমন্ত্রী - dainik shiksha পর্যায়ক্রমে শিক্ষাব্যবস্থা জাতীয়করণ করা হবে : শিক্ষা উপমন্ত্রী সরকারি স্কুল-কলেজের তৃতীয় শ্রেণির কর্মচারীদের পদোন্নতির খসড়া তালিকা প্রকাশ - dainik shiksha সরকারি স্কুল-কলেজের তৃতীয় শ্রেণির কর্মচারীদের পদোন্নতির খসড়া তালিকা প্রকাশ রাষ্ট্রপতি নির্দেশ দিলে সরে যাবো: জাবি উপাচার্য - dainik shiksha রাষ্ট্রপতি নির্দেশ দিলে সরে যাবো: জাবি উপাচার্য কর্মস্থলে অনুপস্থিত, ২৯ শিক্ষককে শোকজ - dainik shiksha কর্মস্থলে অনুপস্থিত, ২৯ শিক্ষককে শোকজ প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরী নিয়োগের নীতিমালা প্রকাশ - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরী নিয়োগের নীতিমালা প্রকাশ এইচএসসি পরীক্ষার সূচি প্রকাশ - dainik shiksha এইচএসসি পরীক্ষার সূচি প্রকাশ কোন পাবলিক বিশ্ববিদ্যালয়ের কবে ভর্তি পরীক্ষা, এক নজরে - dainik shiksha কোন পাবলিক বিশ্ববিদ্যালয়ের কবে ভর্তি পরীক্ষা, এক নজরে শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website