নিবন্ধন মৌখিক পরীক্ষার প্রশ্ন ফাংশন থেকে - চাকরির খবর - Dainikshiksha

নিবন্ধন মৌখিক পরীক্ষার প্রশ্ন ফাংশন থেকে

বোরহান হাসান নাঈম |

ফাংশনের ডুমেনের রেঞ্জ কত, বাস্তব সংখ্যা কী, ইনফিনিটিভ কী, সেটের ক্রস প্রোডাক্ট কী,পাওয়ার সেট কত হবে, অ্যাঙ্গেল কী, কোণ কী, সমকোণের বাহু কয়টি, বীজগণিতের উদ্ভাবক কে, মৌলিক সংখ্যা কী, মৌলিক সংখ্যার উদাহরণ দিন, পরিমিতি কী, পিথাগোরাস কোন দেশের নাগরিক, কোণ কী, একটি ত্রিভূজের কয়টি বাহু, বৃত্ত কাকে বলে, পরা বৃত্ত কাকে বলে, একটি পরাবৃত্তের উদাহরণ দিন, পরা বৃত্তের সমীকরণ কী, একটি বৃত্তের কেন্দ্র কত, ব্যাসার্ধ কত ইত্যাদি প্রশ্ন করা হয়েছে নিবন্ধন মৌখিক পরীক্ষায়।

রোববার (১৩ আগস্ট) শিক্ষক নিবন্ধনের মৌখিক পরীক্ষার ৩৭তম দিনে পরীক্ষার্থীদের কাছে গণিত থেকে বিভিন্ন প্রশ্ন করা হয়। রাজধানীর ইস্কাটনের রেডক্রিসেন্ট বোরাক টাওয়ারে এনটিআরসিএ কার্যালয়ে অনুষ্ঠিত শিক্ষক নিবন্ধনের মৌখিক পরীক্ষায় অংশ নেন স্কুল পর্যায়ের গণিত বিষয়ের প্রার্থীরা। ৮টি বোর্ড গঠন করে ৪০৮ জন প্রার্থীর মৌখিক পরীক্ষা নিয়েছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ। মৌখিক পরীক্ষা শেষে দৈনিক শিক্ষাডটকমকে নিজেদের অভিজ্ঞতা বর্ণনা করেছেন প্রার্থীরা।

নরসিংদী থেকে আসা মো: কামাল হোসেন জানান, আমার কাছে জানতে চাওয়া হয়েছে কোথা থেকে পড়াশোনা করেছেন। ফাংশনের ডুমেনের রেঞ্জ কত, বাস্তব সংখ্যা কী, ইনফেনেটিভ কী।

লক্ষীপুর থেকে আসা জামাল হোসেন জানান, আমার কাছে জানতে চেয়েছেন  সেটের ক্রস প্রোডাক্ট কী,পাওয়ার সেট কত হবে, অ্যাঙ্গেল কী, কোণ কী, সমকোণের বাহু কয়টি, বীজগণিতের উদ্ভাবক কে। এছাড়া আরও জানতে চেয়েছেন সর্বশেষ শিক্ষা প্রতিষ্ঠানের নাম কী।

সাভার থেকে আসা বিশ্বজিত কুমার অধিকারী জানান, গিকনেক বিকারক কী, গিকনেক বিকারক থেকে কীভাবে অ্যালকোহল উৎপাদন করা হয়, লুকাস বিকারক কী, লুকাস বিকারক থেকে কীভাবে অ্যালকোহল শনাক্ত করা হয়। এছাড়াও আমার জেলা সম্পর্কে কিছু প্রশ্ন করা হয়।

চাদপুর থেকে আসা মাহামুদুল হাসান জানান, জিওমেট্রি কী, ক্যালকুলাস কী, দ্বিগাত সমীকরণ কাকে বলে,সেটের উপাদান কী কী, সেটের রুলিং সিস্টেমগুলো কেমন হবে। এছাড়াও জানতে চেয়েছেন মাস্টার্সে কী কী সাবজেক্ট ছিল।

নবাবগঞ্জ থেকে আসা মো: রনি মিয়া জানান,  আমার কাছে জানতে চেয়েছেন সার্বিক সেট কাকে বলে, জিসিটি এর পূর্ন অর্থ কী, বোর্ড ফাংশন ও ইভেন ফাংশনের মধ্যে পার্থক্য কী। এছাড়া আরও জানতে চেয়েছেন সর্বশেষ শিক্ষা প্রতিষ্ঠানের নাম কী।

যশোর থেকে আসা শারমিন আক্তার জানান,  আমাকে জিজ্ঞেস করা হয়েছে ফাংশন কাকে বলে, মৌলিক সংখ্যা কী, মৌলিক সংখ্যার উদাহরণ দিন, পরিমিতি কী, পিথাগোরাস কোন দেশের নাগরিক, কোণ কী, একটি ত্রিভূজের কয়টি বাহু। এছাড়াও জানতে চেয়েছেন কেন শিক্ষকতায় আসতে চাই।

ব্রাহ্মণবাড়িয়া থেকে আসা মো: আনোয়ার হোসেন জানান,  আমার কাছে জানতে চাওয়া হয়েছে বৃত্ত কাকে বলে, পরা বৃত্ত কাকে বলে, একটি পরা বৃত্তের উদাহরণ দিন, পরা বৃত্তের সমীকরণ কী,একটি বৃত্তের কেন্দ্র কত, ব্যাসার্ধ কত।  এছাড়াও আমার জেলা সম্পর্কে ও একাডেমিক সম্পর্কে জানতে চেয়েছেন।

আসছে দ্বিতীয় ধাপের নিয়োগ সুপারিশ - dainik shiksha আসছে দ্বিতীয় ধাপের নিয়োগ সুপারিশ স্টুডেন্টস কেবিনেট নির্বাচন ১৪ মার্চ - dainik shiksha স্টুডেন্টস কেবিনেট নির্বাচন ১৪ মার্চ এনটিআরসিএর ভুল, আমি পরিপত্র মানি না.. (ভিডিও) - dainik shiksha এনটিআরসিএর ভুল, আমি পরিপত্র মানি না.. (ভিডিও) এমপিওভুক্তির নামে প্রতারণা, মন্ত্রণালয়ের গণবিজ্ঞপ্তি - dainik shiksha এমপিওভুক্তির নামে প্রতারণা, মন্ত্রণালয়ের গণবিজ্ঞপ্তি শিক্ষকদের কোচিং করাতে দেয়া হবে না: শিক্ষামন্ত্রী - dainik shiksha শিক্ষকদের কোচিং করাতে দেয়া হবে না: শিক্ষামন্ত্রী জারির অপেক্ষায় অধ্যক্ষ-উপাধ্যক্ষ নিয়োগ যোগ্যতার সংশোধনী - dainik shiksha জারির অপেক্ষায় অধ্যক্ষ-উপাধ্যক্ষ নিয়োগ যোগ্যতার সংশোধনী ৬০ বছরেই ছাড়তে হবে দায়িত্ব - dainik shiksha ৬০ বছরেই ছাড়তে হবে দায়িত্ব ফল পরিবর্তনের চার ‘গ্যারান্টিদাতা’ গ্রেফতার - dainik shiksha ফল পরিবর্তনের চার ‘গ্যারান্টিদাতা’ গ্রেফতার নকলের সুযোগ না দেয়ায় শিক্ষিকাকে জুতাপেটা - dainik shiksha নকলের সুযোগ না দেয়ায় শিক্ষিকাকে জুতাপেটা প্রাথমিকে সায়েন্স ব্যাকগ্রাউন্ড প্রার্থীদের ২০ শতাংশ কোটা - dainik shiksha প্রাথমিকে সায়েন্স ব্যাকগ্রাউন্ড প্রার্থীদের ২০ শতাংশ কোটা ১৮২ শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও বন্ধের প্রক্রিয়া শুরু - dainik shiksha ১৮২ শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও বন্ধের প্রক্রিয়া শুরু প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ - dainik shiksha প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website