নিবারণ বড়ুয়ার জামিন লাভ - বিশ্ববিদ্যালয় - Dainikshiksha

নিবারণ বড়ুয়ার জামিন লাভ

চবি প্রতিনিধি |

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কর্মচারী নিবারণ বড়ুয়াকে জামিন দিয়েছে আদালত। বৃহস্পতিবার (১৩ জুন) চট্টগ্রামের তৃতীয় সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শিবলু কুমার দের আদালত এ আদেশ দেন। ভুল উপলব্ধি থেকে নিবারণের বিরুদ্ধ মামলা করা হয়েছে বলে জানিয়েছেন বাদিপক্ষের আইনজীবী মোহাম্মদ মহসীন। 

বাদিপক্ষের আইনজীবী মোহাম্মদ মহসীন সাংবাদিকদের জানান, জামিন আবেদনের শুনানি শেষে আদালত জামিন মঞ্জুর করেছে। “আসলে ভুল উপলব্ধি থেকে এই মামলা করা হয়েছে। ফেসবুকে যে কমেন্টেসের (মন্তব্য) কথা অভিযোগে উল্লেখ করা হয়েছে তা ধর্মীয় কোনো বিষয়ে নয়। এটি বিশ্ববিদ্যালয়ের আলোচিত একটি বিষয়কে ইঙ্গিত করে করা হয়। ১০ মিনিট পরই সে মন্তব্য মুছেও দেওয়া হয়।”

আদালত সূত্র জানায়, আসামিপক্ষের আবেদনের প্রেক্ষিতে শুনানি শেষে মামলায় পুলিশের তদন্ত প্রতিবেদন জমা না দেয়া পর্যন্ত জামিন মঞ্জুর করা হয়েছে।

গত ২২ মে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি পোস্টের নিচে তিনি একটি মন্তব্য করেন। এ প্রেক্ষিতে গত ২৯ মে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৮ ধারায় ‘ধর্মীয় অনুভূতিতে আঘাত’ লাগার অভিযোগ এনে মামলাটি করেন বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্ট্রার মশিউর রহমান। ওই মামলায় গত ১০ জুন দুপুরে বিশ্ববিদ্যালয় এলাকা থেকে নিবারণ বড়ুয়াকে গ্রেফতার করা হয়।

একাদশে ভর্তি: ২য় দফার আবেদন শুরু - dainik shiksha একাদশে ভর্তি: ২য় দফার আবেদন শুরু বিসিএসেও তৃতীয় পরীক্ষক চালু - dainik shiksha বিসিএসেও তৃতীয় পরীক্ষক চালু ডিগ্রি ২য় বর্ষ পরীক্ষার ফরম পূরণের সময় বাড়লো - dainik shiksha ডিগ্রি ২য় বর্ষ পরীক্ষার ফরম পূরণের সময় বাড়লো পাবলিক পরীক্ষার গ্রেড: যা আছে আর যা হবে - dainik shiksha পাবলিক পরীক্ষার গ্রেড: যা আছে আর যা হবে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় কঠোর নজরদারির নির্দেশ গণশিক্ষা প্রতিমন্ত্রীর - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় কঠোর নজরদারির নির্দেশ গণশিক্ষা প্রতিমন্ত্রীর শিক্ষক নিবন্ধন: ইন্টারন্যাশনাল বিজনেস বিষয়ের নতুন সিলেবাস দেখুন - dainik shiksha শিক্ষক নিবন্ধন: ইন্টারন্যাশনাল বিজনেস বিষয়ের নতুন সিলেবাস দেখুন সার্টিফিকেট ছাপার আগেই ২ কোটি টাকা তুলে নিলেন ছায়েফ উল্যাহ - dainik shiksha সার্টিফিকেট ছাপার আগেই ২ কোটি টাকা তুলে নিলেন ছায়েফ উল্যাহ জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া  - dainik shiksha please click here to view dainikshiksha website