নিবারণ বড়ুয়ার জামিন লাভ - বিশ্ববিদ্যালয় - Dainikshiksha

নিবারণ বড়ুয়ার জামিন লাভ

চবি প্রতিনিধি |

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কর্মচারী নিবারণ বড়ুয়াকে জামিন দিয়েছে আদালত। বৃহস্পতিবার (১৩ জুন) চট্টগ্রামের তৃতীয় সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শিবলু কুমার দের আদালত এ আদেশ দেন। ভুল উপলব্ধি থেকে নিবারণের বিরুদ্ধ মামলা করা হয়েছে বলে জানিয়েছেন বাদিপক্ষের আইনজীবী মোহাম্মদ মহসীন। 

বাদিপক্ষের আইনজীবী মোহাম্মদ মহসীন সাংবাদিকদের জানান, জামিন আবেদনের শুনানি শেষে আদালত জামিন মঞ্জুর করেছে। “আসলে ভুল উপলব্ধি থেকে এই মামলা করা হয়েছে। ফেসবুকে যে কমেন্টেসের (মন্তব্য) কথা অভিযোগে উল্লেখ করা হয়েছে তা ধর্মীয় কোনো বিষয়ে নয়। এটি বিশ্ববিদ্যালয়ের আলোচিত একটি বিষয়কে ইঙ্গিত করে করা হয়। ১০ মিনিট পরই সে মন্তব্য মুছেও দেওয়া হয়।”

আদালত সূত্র জানায়, আসামিপক্ষের আবেদনের প্রেক্ষিতে শুনানি শেষে মামলায় পুলিশের তদন্ত প্রতিবেদন জমা না দেয়া পর্যন্ত জামিন মঞ্জুর করা হয়েছে।

গত ২২ মে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি পোস্টের নিচে তিনি একটি মন্তব্য করেন। এ প্রেক্ষিতে গত ২৯ মে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৮ ধারায় ‘ধর্মীয় অনুভূতিতে আঘাত’ লাগার অভিযোগ এনে মামলাটি করেন বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্ট্রার মশিউর রহমান। ওই মামলায় গত ১০ জুন দুপুরে বিশ্ববিদ্যালয় এলাকা থেকে নিবারণ বড়ুয়াকে গ্রেফতার করা হয়।

প্যানেলে শিক্ষক নিয়োগে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ দাবি - dainik shiksha প্যানেলে শিক্ষক নিয়োগে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ দাবি ‘টেনশনে’ হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে আহমদ শফীর মৃত্যু, দাবি ছেলের - dainik shiksha ‘টেনশনে’ হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে আহমদ শফীর মৃত্যু, দাবি ছেলের শিক্ষা জাতীয়করণে কার বেশি লাভ? - dainik shiksha শিক্ষা জাতীয়করণে কার বেশি লাভ? ২৪ সেপ্টেম্বর পর্যন্ত সংসদ টিভিতে ডিপ্লোমা-ভোকেশনাল ক্লাসের রুটিন - dainik shiksha ২৪ সেপ্টেম্বর পর্যন্ত সংসদ টিভিতে ডিপ্লোমা-ভোকেশনাল ক্লাসের রুটিন চাকরি সরকারি অবসর বেসরকারি: সরকারিকৃত কলেজ শিক্ষকদের বোবাকান্না - dainik shiksha চাকরি সরকারি অবসর বেসরকারি: সরকারিকৃত কলেজ শিক্ষকদের বোবাকান্না হাটহাজারী মাদরাসা পরিচালনায় সিনিয়র ৩ শিক্ষক - dainik shiksha হাটহাজারী মাদরাসা পরিচালনায় সিনিয়র ৩ শিক্ষক শিক্ষার ক্ষতি পোষাতে বিশেষ প্রকল্প - dainik shiksha শিক্ষার ক্ষতি পোষাতে বিশেষ প্রকল্প please click here to view dainikshiksha website