নিরাপদ সড়ক আন্দোলন: জামিনে মুক্ত এক শিক্ষিকা - কলেজ - Dainikshiksha

নিরাপদ সড়ক আন্দোলন: জামিনে মুক্ত এক শিক্ষিকা

নিজস্ব প্রতিবেদক |

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দেওয়ার অভিযোগে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের করা মামলায় এক স্কুল শিক্ষিকা হাইকোর্ট থেকে জামিনে মুক্তি পেয়েছেন। আজ সোমবার (২০ আগস্ট) ওই নারী কারাগার থেকে বের হন।

গতকাল রোববার হাইকোর্টের একটি দ্বৈত বেঞ্চ ওই শিক্ষিকার করা জামিন আবেদনের শুনানি নিয়ে রুলসহ জামিন দেন। ওই নারীর বাবা ও স্বামী আইনগত সহায়তা চেয়ে বাংলাদেশ লিগ্যাল এইড অ্যান্ড সার্ভিসেস ট্রাস্টে (ব্লাস্ট) আবেদন করেন।

আদালতে জামিন আবেদনকারীপক্ষে শুনানি করেন আইনজীবী সারা হোসেন, সঙ্গে ছিলেন আইনজীবী আবু ওবায়দুর রহমান ও শারমিন আক্তার। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ রায়।

আজ আইনজীবী শারমিন আক্তার বলেন, ‘আবেদনকারীকে কেন নিয়মিত জামিন দেওয়া হবে না তা জানতে চেয়ে আদালত রুল দিয়েছেন। রুল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত ওই নারীকে অন্তর্বর্তীকালীন জামিন দেওয়া হয়।’ শারমিন আক্তার জানান, আজ ওই নারী জামিনে মুক্তি পেয়ে কারাগার থেকে বের হয়ে আসেন।

ব্লাস্ট জানায়, নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের চলা আন্দোলন নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দেওয়ায় ৪ আগস্ট রাত একটার দিকে অন্তঃসত্ত্বা ওই নারীকে গ্রেফতার করা হয়, যিনি সরকারি একটি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা। পরে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭ ধারায় ওই শিক্ষিকার বিরুদ্ধে পটুয়াখালীর কলাপাড়া থানা-পুলিশ মামলা করে। পরে তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়। পরে নিম্ন আদালতে তাঁর জামিন আবেদন করা হলে তা না মঞ্জুর হলে হাইকোর্টে জামিন চেয়ে আবেদন করা হয়।

এমএ পাস ওসি দিচ্ছেন এসএসসি পরীক্ষা - dainik shiksha এমএ পাস ওসি দিচ্ছেন এসএসসি পরীক্ষা ভাষার জন্য মৃত্যুকে আলিঙ্গন করতে চেয়েছিলেন বঙ্গবন্ধু: শিক্ষা উপমন্ত্রী - dainik shiksha ভাষার জন্য মৃত্যুকে আলিঙ্গন করতে চেয়েছিলেন বঙ্গবন্ধু: শিক্ষা উপমন্ত্রী স্টুডেন্টস কেবিনেট নির্বাচন ১৪ মার্চ - dainik shiksha স্টুডেন্টস কেবিনেট নির্বাচন ১৪ মার্চ এমপিওভুক্তির নামে প্রতারণা, মন্ত্রণালয়ের গণবিজ্ঞপ্তি - dainik shiksha এমপিওভুক্তির নামে প্রতারণা, মন্ত্রণালয়ের গণবিজ্ঞপ্তি ফল পরিবর্তনের চার ‘গ্যারান্টিদাতা’ গ্রেফতার - dainik shiksha ফল পরিবর্তনের চার ‘গ্যারান্টিদাতা’ গ্রেফতার প্রাথমিকে সায়েন্স ব্যাকগ্রাউন্ড প্রার্থীদের ২০ শতাংশ কোটা - dainik shiksha প্রাথমিকে সায়েন্স ব্যাকগ্রাউন্ড প্রার্থীদের ২০ শতাংশ কোটা ১৮২ শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও বন্ধের প্রক্রিয়া শুরু - dainik shiksha ১৮২ শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও বন্ধের প্রক্রিয়া শুরু প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ - dainik shiksha প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website