নির্দেশ না মানার কারণ জানতে চেয়ে এনটিআরসিএকে রুল - বিবিধ - দৈনিকশিক্ষা

নির্দেশ না মানার কারণ জানতে চেয়ে এনটিআরসিএকে রুল

নিজস্ব প্রতিবেদক |

আদালতের নির্দেশনা যথাযথভাবে পালন না করায় কেন আদালত অবমাননার অভিযোগ আনা হবে না-তা জানতে চেয়ে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) চেয়ারম্যান আশফাক হুসেনের বিরুদ্ধে রুল জারি করেছেন হাইকোর্ট। চেয়াম্যানকে আগামী চার সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে হবে। একটি রিট আবেদনের শুনানি শেষে রোববার (১০মার্চ) হাইকোর্টের বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি আশিষ রঞ্জন দাসের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ রুল জারি করেন। 

বেসরকারি শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ ২৪৫ জন সংক্ষুব্ধের রিট আবেদন ও শুনানিশেষে এ রুল জারি করা হয় বলে রিটকারীদের আইনজীবী সিদ্দিক উল্যাহ মিয়া দৈনিক শিক্ষাকে জানান।

তিনি বলেন, এনটিআরসিএর সনদপ্রাপ্তদের দায়েরকৃত ১৬৬টি রিট পিটিশনের যৌথ শুনানি শেষে হাইকোর্টের একটি বেঞ্চ কতিপয় নির্দেশনা দিয়ে চূড়ান্ত রায় প্রদান করেন। কিন্তু এনটিআরসিএ রায়ের নির্দেশনাগুলো সঠিকভাবে বাস্তবায়ন করেনি বলে অভিযোগ রিটকারীদের। আদেশ যথাযথভাবে না মানায় ২৪৫ জন নিবন্ধিত প্রার্থী আদালত অবমাননার মামলা করেন। সেই মামলার শুনানি নিয়ে আদালত এ রুল জারি করেন। 

জানা যায়, রুলের জবাব প্রস্তুত করছে এনটিআরসিএ কর্তৃপক্ষ। 

এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৩১ মে - dainik shiksha এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৩১ মে দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে - dainik shiksha দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website