please click here to view dainikshiksha website

নির্ভুল পাঠ্যপুস্তক দাবিতে এনসিটিবি ঘেরাও ১৫ জানুয়ারি

নিজস্ব প্রতিবেদক | জানুয়ারি ৯, ২০১৭ - ৪:৪৭ অপরাহ্ণ
dainikshiksha print

অবিলম্বে পাঠ্যপুস্তক সংশোধন করে নির্ভুল পাঠ্যপুস্তক শিক্ষার্থীদের হাতে তুলে দেয়ার দাবিতে ১৫ জানুয়ারি জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড (এনসিটিবি)র সামনে ঘেরাও ও বিক্ষুব্ধ গণঅবস্থান করবে ছাত্রইউনিয়ন।

রোববার (৮ জানুয়ারি) বিকেলে জাতীয় জাদুঘরের মূল গেইটের সামনে অনুষ্ঠিত শিক্ষক-বুদ্ধিজীবী সংহতি সমাবেশ থেকে এ কর্মসূচি ঘোষণা করা হয়।

ইউনিয়নের সভাপতি লাকী আক্তারের সভাপতিত্বে সমাবেশে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন সাবেক ছাত্রইউনিয়ন সভাপতি মানবেন্দ্র দেব, উদীচী সহ-সাধারণ সম্পাদক সঙ্গীতা ইমাম, গণমানুষের সংস্কৃতি শিল্পী কফিল মোহাম্মদসহ বিভিন্ন শিল্পী-পেশাজীবীরা।

আরও বক্তব্য রাখেন কেন্দ্রীয় সহ-সভাপতি ও জবি সংসদ সভাপতি সরদার আল আমিন, সহ-সাধারণ সম্পাদক ও ঢাবি সভাপতি তুহিন কান্তি দাস, স্কুলছাত্র বিষয়ক সম্পাদক ও ঢাকা মহানগরের সাধারণ সম্পাদক জিএম রাবি্ব, কেন্দ্রীয় সদস্য ও ইসলামী বিশ্ববিদ্যালয় সভাপতি সুশান্ত ওঝা, ঢাকা জেলা সভাপতি সারজিন শরীফ, বেসরকারি বিশ্ববিদ্যালয় সাধারণ সম্পাদক মশিউর সজিব। উপস্থিত ছিলেন সহ-সভাপতি লিটন নন্দী, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সুমন সেনগুপ্তসহ বিভিন্ন নেতাকর্মীরা।

বক্তারা বলেন, শরীফ শিক্ষা কমিশন, হামিদুর রহমান শিক্ষা কমিশনের বিরুদ্ধে আন্দোলন করে আমরা মুক্তিযুদ্ধের পথে যাত্রা করেছিলাম। আইয়ুব সরকারের সময় যে দেশ ও কৃষ্টি বইয়ের নামে সাম্প্রদায়িকতা বিষবাষ্প ছড়ানোর চেষ্টা করা হয়েছিল, বর্তমান সময়ের পাঠ্যপুস্তক প্রতিক্রিয়ার পথে তার চেয়েও এক ধাপ বেশি এগিয়ে।

সংবাদটি শেয়ার করুন:


আপনার মন্তব্য দিন