নিয়োগে অনিয়ম: এমপিও স্থগিত হতে পারে অধ্যক্ষের - বিবিধ - Dainikshiksha

নিয়োগে অনিয়ম: এমপিও স্থগিত হতে পারে অধ্যক্ষের

নিজস্ব প্রতিনিধি |

অধ্যক্ষ নিয়োগ প্রক্রিয়ায় অনিয়ম ও ধারাবাহিকভাবে সরকারি নীতিমালার অবজ্ঞা করায় রাজধানীর আদর্শ ইসলামী কামিল মাদ্রাসার অধ্যক্ষের এমপিও বন্ধ হতে পারে।

সোমবার (৭ই আগস্ট) মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর অধ্যক্ষ নিয়োগে অনিয়ম এবং সরকারি নীতিমালার অবজ্ঞার বিষয়ে জানতে চেয়ে ওই অধ্যক্ষকে একটি প্রতিবেদন পাঠানোর নির্দেশ দিয়েছে।

অধিদপ্তর সূত্রে জানা যায়, ঢাকার লালমাটিয়ায় অবস্থিত আদর্শ মিশন মহিলা কামিল মাদ্রাসার অধ্যক্ষ নিয়োগ প্রক্রিয়ায় অনিয়ম করা হয়েছে। এছাড়া মাদ্রাসার বর্তমান ভারপ্রাপ্ত অধ্যক্ষের বিরুদ্ধে সরকারি নীতিমালা অবজ্ঞা করার অভিযোগও রয়েছে।

এসব বিষয়ে মাদ্রাসার অধ্যক্ষকে ব্যাখ্যা দিতে বিভিন্ন সময়ে কয়েকটি চিঠিও দেয়া হয়। কিন্তু তিনি কোন চিঠিরই জবাব সময়মত দেননি। আবার দিলেও তা মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের কাছে সন্তোষজনক বা প্রাসঙ্গিক হয়নি।

ধারাবাহিকভাবে সরকারের নিয়মনীতি অমান্যপূর্বক নিয়োগ কার্যক্রম পরিচালনা এবং দীর্ঘ সময় দেয়া সত্ত্বেও উর্ধ্বতন কর্তৃপক্ষের পত্রের জবাব না দেয়া সরকারের নীতিমালার প্রতি চরম ধৃষ্টতা ও সরকারের উর্ধ্বতন কর্তৃপক্ষের আদেশ অমান্যের শামিল বলে মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর জানায়।

এ কারণে ওই অধ্যক্ষের এমপিও বন্ধসহ কেন আইনানুগ ব্যবস্থা নেয়া হবে না এ বিষয়ে একটি প্রতিবেদন আগামী ১৭ই আগস্টের মধ্যে তাকে এ অধিদপ্তরে প্রেরণের নির্দেশ দেয়া হয়েছে।

জেডিসি ও ইবতেদায়ি জন্মসনদ অনুযায়ী রেজিস্ট্রেশন বাধ্যতামূলক - dainik shiksha জেডিসি ও ইবতেদায়ি জন্মসনদ অনুযায়ী রেজিস্ট্রেশন বাধ্যতামূলক অর্থাভাবে দুই বোনের লেখাপড়া বন্ধ হওয়ার উপক্রম - dainik shiksha অর্থাভাবে দুই বোনের লেখাপড়া বন্ধ হওয়ার উপক্রম অবসর সুবিধার আবেদন শুধুই অনলাইনে, দালাল ধরবেন না(ভিডিও) - dainik shiksha অবসর সুবিধার আবেদন শুধুই অনলাইনে, দালাল ধরবেন না(ভিডিও) দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website