নিয়োগ পরীক্ষায় অসদুপায়, ৩ জনের কারাদণ্ড - বিবিধ - Dainikshiksha

নিয়োগ পরীক্ষায় অসদুপায়, ৩ জনের কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক |

বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের সহকারী পরিচালক পদের নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে তিনজন পরীক্ষার্থীকে জরিমানা ও কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন ইন্সটিটিউটে (আইবিএ) ভ্রাম্যমাণ আদালতে দোষীদের বিরুদ্ধে এ ব্যবস্থা  নেয়া হয়। এর আগে তাদের তিনটি আলাদা কেন্দ্র থেকে আটক করা হয়।

 সাজাপ্রাপ্তরা হলেন- মো. জিয়াউর রহমান (৩০), মো. সাগর হোসেন ও হোসনে আক্তার। এর মধ্যে প্রথম দুজনকে এক মাস করে কারাদণ্ড ও শেষের জনকে এক হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

সাজাপ্রাপ্তদের থেকে পাওয়া ডিভাইস

জানা যায়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ’র তত্ত্বাবধানে সকাল ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত রাজধানীর পাঁচটি কেন্দ্রে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের সহকারী পরিচালক পদের নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষা চলার সময়ে মো. জিয়াউর রহমানকে টিচার্স ট্রেনিং কলেজ থেকে ডিভাইসসহ আটক করে পরীক্ষায় কর্তব্যরত পরিদর্শক। অন্যদিকে আবু সায়েম নামে একজন নিয়োগপ্রার্থীর পরিবর্তে প্রক্সি দেয়ার সময় মো. সাগরকে আজিমপুরের একটি স্কুল থেকে আটক করা হয়। আর হোসনে আক্তারকে অন্যের খাতা নিয়ে লেখার সময় উদয়ন স্কুল থেকে আটক করা হয়। 

ঢাকা জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আজিজুর রহমান বলেন, পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে দুইজনকে এক মাসের কারাদণ্ড ও একজনকে এক হাজার টাকা জরিমানা করা হয়েছে। 

কল্যাণ ট্রাস্টের ৪০ কোটি টাকা এফডিআর করা হয়নি - dainik shiksha কল্যাণ ট্রাস্টের ৪০ কোটি টাকা এফডিআর করা হয়নি কল্যাণ ট্রাস্টের টাকা লুটকারী সদস্য-সচিবের বাসায় চেক! - dainik shiksha কল্যাণ ট্রাস্টের টাকা লুটকারী সদস্য-সচিবের বাসায় চেক! সড়ক অবরোধ করে ঢাবির ৭ কলেজ শিক্ষার্থীদের বিক্ষোভ - dainik shiksha সড়ক অবরোধ করে ঢাবির ৭ কলেজ শিক্ষার্থীদের বিক্ষোভ আদর্শ না শেখালে সন্তানদের হাতে বাবা-মাও নিরাপদ নন: গণপূর্তমন্ত্রী - dainik shiksha আদর্শ না শেখালে সন্তানদের হাতে বাবা-মাও নিরাপদ নন: গণপূর্তমন্ত্রী চাঁদা বৃদ্ধির পরও ২১৬ কোটি টাকা বার্ষিক ঘাটতি : শরীফ সাদী - dainik shiksha চাঁদা বৃদ্ধির পরও ২১৬ কোটি টাকা বার্ষিক ঘাটতি : শরীফ সাদী কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি নীতিমালা জারি - dainik shiksha কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি নীতিমালা জারি একাদশে ভর্তির নীতিমালা জারি, আবেদন শুরু ১২ মে - dainik shiksha একাদশে ভর্তির নীতিমালা জারি, আবেদন শুরু ১২ মে প্রাথমিকের ৪২৭ শিক্ষকের বদলি - dainik shiksha প্রাথমিকের ৪২৭ শিক্ষকের বদলি একাদশে ভর্তির আবেদন ১২ মে থেকে - dainik shiksha একাদশে ভর্তির আবেদন ১২ মে থেকে সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website